Oppo Find X4 Pro: ফাঁস হয়েছে এই স্মার্টফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন, থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর

চিনের মাইক্রোব্লগিং ওয়েবসাইট Weibo- তে ওপ্পো ফাইন্ড এক্স৪ প্রো ফোনের স্পেসিফিকেশন নিয়ে আলোচনা করেছে টিপস্টার Digital Chat Station।

Oppo Find X4 Pro: ফাঁস হয়েছে এই স্মার্টফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন, থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর
এই ফোন কবে লঞ্চ হবে তা জানা যায়নি।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 8:41 AM

শোনা গিয়েছে চিনে লঞ্চ হতে চলেছে ওপ্পো ফাইন্ড এক্স৪ প্রো স্মার্টফোন। ইতিমধ্যেই এই স্মার্টফোনে রবেশ কিছু সম্ভাব্য স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। যদিও এখনও ওপ্পো কর্তৃপক্ষ তাদের এই ফোনের লঞ্চ প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেননি। শোনা গিয়েছে, ওপ্পো ফাইন্ড এক্স৪ প্রো ফোনে থাকতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ডিসপ্লে। তার সঙ্গে এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর থাকারও সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই ফোনে থাকবে পারে ৮০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। চলতি বছর মার্চ মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল ওপ্পো ফাইন্ড এক্স৩ ফোন। তারই সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে ওপ্পো ফাইন্ড এক্স৪ প্রো ফোন।

চিনের মাইক্রোব্লগিং ওয়েবসাইট Weibo- তে ওপ্পো ফাইন্ড এক্স৪ প্রো ফোনের স্পেসিফিকেশন নিয়ে আলোচনা করেছে টিপস্টার Digital Chat Station। এই টিপস্টারের দাবি, ওপ্পো এক্স৪ প্রো ফোনে থাকতে পারে ৬.৭ ইঞ্চির একটি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। ওপ্পো ফাইন্ড এক্স৩ প্রো ফোনে ছিল স্ন্যাপড্রাগন ৯৯৯ প্রসেসর। এবার তারই সাকসেসর মডেল ওপ্পো ফাইন্ড এক্স ৪ প্রো ফোনে থাকতে চলেছে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। এছাড়াও এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে দুটো ৫০ মেগাপিক্সেলের সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও ১৩ বা ১২ মেগাপিক্সেলের আর একটি ক্যামেরা সেনসর থাকতে পারে। এই ফোনের সামনের ডিসপ্লেতে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।

টিপস্টার Digital Chat Station এর আরও দাবি যে ওপ্পোর এই আসন্ন স্মার্টফোনে সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম এবং ব্যাটারিতে ৮০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। তবে এই ফোনের ব্যাটারি কেমন হতে পারে কিংবা কী কী স্টোরেজ কনফিগারেশনে ওপ্পো ফাইন্ড এক্স৪ প্রো ফোন লঞ্চ হতে পারে তা এখনও জানা যায়নি।

অন্যদিকে সদ্যই ওপ্পো রেনো ৭ সিরিজ লঞ্চ হয়েছে। এই স্মার্টফোন সিরিজে মোট তিনটি মডেল রয়েছে। ওপ্পো রেনো ৭ ৫জি, ওপ্পো রেনো ৭ প্রো ৫জি এবং ওপ্পো রেনো ৭ এসই ৫জি ফোন রয়েছে এখানে। এছাড়াও আবার শোনা গিয়েছে যে, আর একটি নতুন ফোন নিয়ে কাজ করছে ওপ্পো সংস্থা। সেখানে থাকতে পারে MediaTek Dimensity ৯২০ প্রসেসর। এছাড়াও এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর থাকতে পারে। এছাড়াও এই ফোনে ৪৫০০mAh ব্যাটারি এবং ৬০ ওয়াটের সুপার ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট থাকতে পারে। আর শোনা গিয়েছে, দুটো স্টোরেজ ভ্যারিয়েন্টে এই ফোন লঞ্চ হতে পারে।

আরও পড়ুন- Redmi: শাওমির সাব-ব্র্যান্ড রেডমির আসন্ন ফোনে থাকতে পারে MediaTek Dimensity ৭০০০ প্রসেসর