Redmi: শাওমির সাব-ব্র্যান্ড রেডমির আসন্ন ফোনে থাকতে পারে MediaTek Dimensity ৭০০০ প্রসেসর

এর আগে শোনা গিয়েছিল যে, রেডমি কে৫০ গেমিং প্রো এডিশনে MediaTek Dimensity ৯০০০ প্রসেসর থাকতে পারে। আর এই ফোনের স্ট্যান্ডার্ড এডিশনে MediaTek Dimensity ৭০০০ প্রসেসর থাকতে পারে।

Redmi: শাওমির সাব-ব্র্যান্ড রেডমির আসন্ন ফোনে থাকতে পারে MediaTek Dimensity ৭০০০ প্রসেসর
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 7:21 AM

শাওমি কর্তৃপক্ষ নতুন একটি ফোন নিয়ে কাজ শুরু করেছে বলে শোনা গিয়েছে। সেই ফোনে আবার MediaTek Dimensity ৭০০০ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। যদিও এখনও এই চিপসেটের কথা ঘোষণা করা হয়নি। শাওমির সাব-ব্র্যান্ড রেডমির জেনারেল ম্যানেজার লু উইবিং সম্প্রতি একটি টিজার প্রকাশ করেছে। সেখানে বলা হয়েছে যে রেডমির আসন্ন ফোনে MediaTek Dimensity ৭০০০ প্রসেসর থাকতে পারে। এর আগে অবশ্য শোনা গিয়েছিল যে রেডমি কে৫০ গেমিং এডিশনে MediaTek Dimensity ৭০০০ প্রসেসর থাকবে। নতুন করে এবার অন্য তথ্য প্রকাশ হয়েছে।

চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং ওয়েবসাইট হল Weibo। রেডমির জেনারেশ ম্যানেজার লু উইবিং সেখানেই জানিয়েছেন যে, রেডমির একটি ফোন MediaTek Dimensity ৭০০০ প্রসেসর সমেত লঞ্চ হতে চলেছে। এই ফোনের নির্দিষ্ট কোনও নাম তিনি প্রকাশ করেননি। আর তাই রেডমির এই আসন্ন ফোন নিয়ে শুরু হয়েছে জল্পনা। যেহেতু রেডমি কে৫০ গেমিং এডিশনে MediaTek Dimensity ৭০০০ প্রসেসর থাকার কথা এর আগে শোনা গিয়েছিল এবং লু উইবিং- ই সেকথা প্রকাশ্যে এনেছিলেন, তাই অনেকে মনে করছেন হয়তো এক্ষেত্রেও রেডমি কে৫০ গেমিং এডিশনের ফোনের কথাই বলা হচ্ছে। তবে এই দুই ফোন একই মডেল কিনা সে ব্যাপারে নিশ্চিতভাবে কোনও তথ্য জানা যায়নি।

টিপস্টার Digital Chat Station আবার আলাদা করে রেডমি কে৫০ গেমিং এডিশনের স্পেসিফিকেশন প্রকাশ করেছে। এই টিপস্টারের মতে রেডমি কে৫০ গেমিং এডিশনে থাকতে পারে MediaTek Dimensity ৯০০০ প্রসেসর। এছাড়াও এই ফোনে একটি ৫০০০mAh ব্যাটারি, আন্ডার স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেনসর এবং একটি ৬৪ মেগাপিক্সেলের মেন ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি ফোনের ডিসপ্লেতে একটি হোল-পাঞ্চ ডিজাইন থাকতে পারে।

এর আগে শোনা গিয়েছিল যে, রেডমি কে৫০ গেমিং প্রো এডিশনে MediaTek Dimensity ৯০০০ প্রসেসর থাকতে পারে। আর এই ফোনের স্ট্যান্ডার্ড এডিশনে MediaTek Dimensity ৭০০০ প্রসেসর থাকতে পারে। শোনা গিয়েছে, রেডমি কে৪০ সিরিজের সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে রেডমি কে৫০ গেমিং সিরিজ। আগামী বছর অর্থাৎ ২০২২ সালের এপ্রিল মাস নাগাদ এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- Samsung Galaxy A13 4G: স্পেসিফিকেশনস জানা গেল স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৪জি-র, ভারতেই তৈরি হচ্ছে ফোনটি

আরও পড়ুন- Realme 9 Series: ফেব্রুয়ারি মাসে ভারতে লঞ্চ হবে রিয়েলমি ৯, বাজেট স্মার্টফোন, দাম কত হতে পারে?

আরও পড়ুন- ZTE Axon 30 Ultra Aerospace Edition: বিশ্বের সবথেকে শক্তিশালী ফোনের আগমন! ১৮জিবি র‌্যাম, ১ টেরাবাইট অনবোর্ড স্টোরেজ, দাম কত জানেন?