Realme 9 Series: ফেব্রুয়ারি মাসে ভারতে লঞ্চ হবে রিয়েলমি ৯, বাজেট স্মার্টফোন, দাম কত হতে পারে?

Realme 9 Series Launch Date In India: ২০২২ সালের শুরুতেই ভারতে আসছে রিয়েলমি ৯ সিরিজ। আসন্ন এই ফ্ল্যাগশিপ সিরিজে কী কী মডেল থাকবে, কেমনই বা হবে ফিচার্স, জেনে নিন।

Realme 9 Series: ফেব্রুয়ারি মাসে ভারতে লঞ্চ হবে রিয়েলমি ৯, বাজেট স্মার্টফোন, দাম কত হতে পারে?
রিয়েলমি ৯ আসছে নতুন বছরের শুরুতেই
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2021 | 3:03 PM

এবার ভারতে নতুন ফ্ল্যাগশিপ সিরিজ লঞ্চের তোড়জোড় শুরু করে দিল রিয়েলমি। ২০২২ সালের প্রথম দিকেই ভারতে আসছে রিয়েলমি ৯ সিরিজ (Realme 9 Series)। সম্প্রতি 91মোবাইলস-এর একটি রিপোর্টে এমনই দাবি করা হয়েছে। টিপস্টার মুকুল শর্মা দাবি করেছেন, ২০২২ সালের জানুয়ারি মাসের শেষে বা ফেব্রুয়ারি মাসের শুরুতেই লঞ্চ করতে পারেন রিয়েলমি ৯ সিরিজ। তিনি আরও জানিয়েছেন যে, এই সিরিজে মোট চারটি মডেল থাকবে। দুটি লঞ্চ ইভেন্টে পর্যায়ক্রমে সেই মডেল চারটির পর্দা উন্মোচিত হবে বলে তিনি আরও জানিয়েছেন।

রিয়েলমি ৯ সিরিজে কোন কোন ফোন থাকতে পারে?

রিয়েলমি ৯ সিরিজে যে চারটি ফোন থাকতে পারে, সেগুলি হল – রিয়েলমি ৯আই, রিয়েলমি ৯, রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস বা রিয়েলমি ৯ প্রো ম্যাক্স। এর মধ্যে অন্তত দুটি ফোন লঞ্চ করা হবে বাজেট সেগমেন্টে। প্রসঙ্গত, প্রতিটি ফোনই রিয়েলমি ৮ সিরিজের সাকসেসর মডেল হতে চলেছে। আর সেই সাকসেসর মডেল হতে চলেছে বলেই রিয়েলমি ৯ সিরিজের ফোনগুলিতে বেশ কিছু আপগ্রেড থাকবে। বড় ডিসপ্লে, আগের থেকে আরও ভাল সেলফি ক্যামেরা, ইত্যাদি ক্ষেত্রে উন্নত হতে চলেছে রিয়েলমি ৯ সিরিজ।

রিয়েলমি ৯ সুপার অ্যামোলেড ডিসপ্লে

রিয়েলমি ৯ ফোনে থাকছে একটি পাঞ্চ-হোল কাট আউট, স্লিম বেজ়েলস এবং বায়োমেট্রিক ডেটা অথেন্টিকেশনের জন্য ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনের রিয়ার প্যানেলে থাকছে একটি কোয়াড ক্যামেরা ইউনিট। এই Realme 9 ফোনে দেওয়া হচ্ছে একটি ৬.৫ ইঞ্চির সুপার AMOLED ফুল HD+ ডিসপ্লে, যার রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং পিক্সেল ডেনসিটি ৪০৫ppi।

৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা

রিয়েলমি ৯ ফোনের কোয়াড রিয়ার ক্যামেরা প্যানেলে থাকছে একটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, একটি ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা দেওয়া হচ্ছে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য Realme 9 মডেলে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা থাকতে পারে বলেও জানা গিয়েছে।

৫০০০এমএএইচ ব্যাটারি

পারফরম্যান্সের দিক থেকে রিয়েলমি ৯ ফোনটি চালিত হবে একটি মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৬জিবি পর্যন্ত র‌্যাম, ৬৪জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে। সফ্টওয়্যারের দিক থেকে রিয়েলমি ৯ ফোনটি একটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অপারেটিং সিস্টেমের সাহায্যো দৌড়বে। এছাড়াও থাকছে অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি, যা ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে ওয়াই-ফাই সাপোর্ট, ব্লুটুথ ৫.২, জিপিএস, একটি হেডফোন জ্যাক এবং একটি টাইপ-সি চার্জিং পোর্ট।

রিয়েলমি ৯: দাম ও উপলব্ধতা

ফোনটির দাম কত হতে চলেছে, তা এখনও পর্যন্ত জানা যায়নি। নতুন বছরে জানুয়ারি বা ফেব্রুয়ারি মাসে ফোনটি যখন লঞ্চ হবে, তখনই জানা যাবে রিয়েলমি ৯ এবং এই সিরিজের অন্যান্য ফোনগুলির দাম। তবে একাধিক লিক থেকে জানা গিয়েছে, রিয়েলমি ৯ ভারতের লঞ্চ হতে পারে ১৬,৫০০ টাকায়।

আরও পড়ুন: ZTE Axon 30 Ultra Aerospace Edition: বিশ্বের সবথেকে শক্তিশালী ফোনের আগমন! ১৮জিবি র‌্যাম, ১ টেরাবাইট অনবোর্ড স্টোরেজ, দাম কত জানেন?

আরও পড়ুন: Micromax: ডিসেম্বরের মাঝামাঝি ভারতে নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে মাইক্রোম্যাক্স, দাবি এক টিপস্টারের

আরও পড়ুন: Oppo Reno 7 Series Smartphones: এই স্মার্টফোন সিরিজের তিনটি ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন দেখে নিন বিশদে