Micromax: ডিসেম্বরের মাঝামাঝি ভারতে নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে মাইক্রোম্যাক্স, দাবি এক টিপস্টারের

এর আগে শোনা গিয়েছিল, মাইক্রোম্যাক্স কোম্পানি তাদের 'ইন' সিরিজের নতুন ফোন মাইক্রোম্যাক্স ইন নোট ১ প্রো ভারতে লঞ্চ করতে পারে। Geekbench বেঞ্চমার্কিং সাইটের তালিকায় এই ফোনের নাম এবং মডেল নম্বর E7748 দেখা গিয়েছিল।

Micromax: ডিসেম্বরের মাঝামাঝি ভারতে নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে মাইক্রোম্যাক্স, দাবি এক টিপস্টারের
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 11:24 PM

বছর শেষে ভারতে নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে দেশের ফোন নির্মাণ সংস্থা মাইক্রোম্যাক্স। সম্প্রতি এক টিপস্টার এমনটাই জানিয়েছেন। শোনা গিয়েছে, বছরের শেষ মাস ডিসেম্বরের মাঝামাঝি সময়ে ভারতে নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে মাইক্রোম্যাক্স সংস্থা। ইতিমধ্যেই নাকি নতুন ফোন নিয়ে কাজকর্মও শুরু করে দিয়েছে এই কোম্পানি। যদিও মাইক্রোম্যাক্স কর্তৃপক্ষ এই প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছুই ঘোষণা করেননি।

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছর ২০২১ সালের জুন মাসে মাইক্রোম্যাক্স ইন ২বি লঞ্চ হয়েছে ভারতে। এই ফোনে ছিল Unisoc T৬১০ প্রসেসর। এছাড়াও ফোনের পিছনের অংশে ছিল একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর। তার সঙ্গে এই ফোনে একটি ৫০০০mAh ব্যাটারি ছিল মাইক্রোম্যাক্স ইন ২বি ফোনে। জানা গিয়েছিল, মাইক্রোম্যাক্স ইন ১বি মডেলের সাকসেসর হিসেবে এই নতুন ফোন লঞ্চ হয়েছিল ভারতে।

টিপস্টার হৃদেশ মিশ্র টুইট করে মাইক্রোম্যাক্সের নতুন স্মার্টফোন ভারতে লঞ্চ প্রসঙ্গে ইঙ্গিত দিয়েছেন। তাঁর দাবি অনুসারে, ভারতের নিজস্ব স্মার্টফোন নির্মাণকারী সংস্থা মাইক্রোম্যাক্স ডিসেম্বরে মাসের মাঝামাঝি মাসে একটি নতুন স্মার্টফোন লঞ্চের পরিকল্পনা করেছে। সম্ভবত ১৫ ডিস্মেবর এই ফোন লঞ্চ হতে পারে। এখনও অবশ্য মাইক্রোম্যাক্সের আসন্ন এই ফোনের নাম বা কোনও স্পেসিফিকেশন ফাঁস হয়নি।

এর আগে শোনা গিয়েছিল, মাইক্রোম্যাক্স কোম্পানি তাদের ‘ইন’ সিরিজের নতুন ফোন মাইক্রোম্যাক্স ইন নোট ১ প্রো ভারতে লঞ্চ করতে পারে। Geekbench বেঞ্চমার্কিং সাইটের তালিকায় এই ফোনের নাম এবং মডেল নম্বর E7748 দেখা গিয়েছিল। এই ফোনের সম্ভাব্য কিছু স্পেসিফিকেশনও ফাঁস হয়েছিল সেই সময়। যেমন শোনা গিয়েছিল মাইক্রোম্যাক্স ইন নোট ১ প্রো ফোনে থাকতে পারে MediaTek MT6785 প্রসেসর। এই প্রসেসর আসলে MediaTek Helio G90 চিপসেট হওয়ার কথা ছিল। এছাড়াও শোনা গিয়েছিল এই ফোনে ৪ জিবি র‍্যাম থাকতে পারে এবং পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাহায্যে।

এদিকে ডিসেম্বর মাসে মাইক্রোম্যাক্স ইন নোট ১ প্রো ফোনই ভারতে লঞ্চ হতে চলেছে কিনা তা এখনও স্পষ্ট নয়। তবে অনুমান করা হচ্ছে হয়তো আপাতত এই ফোন নিয়েই কাজ করছেন মাইক্রোম্যাক্স কর্তৃপক্ষ। এই ফোনে অ্যানড্রয়েড ১১ ভার্সান আপডেট করা হবে বলেও শোনা গিয়েছিল। আপাতত অবশ্য মাইক্রোম্যাক্স কর্তৃপক্ষের তরফে ডিসেম্বর কোনও ফোন লঞ্চ প্রসঙ্গে কিছুই জানানো হয়নি।

আরও পড়ুন- Oppo Reno 7 Series Smartphones: এই স্মার্টফোন সিরিজের তিনটি ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন দেখে নিন বিশদে

আরও পড়ুন- OnePlus RT: আনুষ্ঠানিক লঞ্চের আগে ওয়ানপ্লাস আরটি ফোনের নাম দেখা গিয়েছে ভারতের ওয়ানপ্লাস কেয়ার অ্যাপে

আরও পড়ুন- Oppo Reno 7 Series Smartphones: চিনে লঞ্চ হয়েছে ওপ্পো রেনো ৭ সিরিজের তিনটি ৫জি স্মার্টফোন, দেখে নিন দাম