Samsung Galaxy A13 4G: স্পেসিফিকেশনস জানা গেল স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৪জি-র, ভারতেই তৈরি হচ্ছে ফোনটি

Samsung Galaxy A13 4G And 5G: ভারতে কম দামের একটি ৪জি এবং আর একটি ৫জি স্মার্টফোন লঞ্চ করতে চলেছে স্যামসাং। এই দুটি ফোনই তৈরি হচ্ছে গ্রেটার নয়ডায় স্যামসাং-এর ফ্যাক্টরিতে।

Samsung Galaxy A13 4G: স্পেসিফিকেশনস জানা গেল স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৪জি-র, ভারতেই তৈরি হচ্ছে ফোনটি
কম দামের ফোন নিয়ে আসছে স্যামসাং।

স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৪জি ফোনের ফিচার্স লিক হয়ে গেল। এই নতুন স্যামসাং স্মার্টফোনে থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং প্লাস্টিক বিল্ড-সহ ফোনটি লঞ্চ হবে। যদিও এই ফোন সম্পর্কে এখনও পর্যন্ত কোম্পানির তরফ থেকে কিছু জানা যায়নি। তবে সূত্রের খবর ফোনটির প্রডাকশন ভারতেই হবে। পাশাপাশি জানা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৪জি ফোনের সঙ্গেই আবার একটি ৫জি ভ্যারিয়েন্টও লঞ্চ করতে চলেছে কোম্পানি।

সম্প্রতি 91মোবাইলস-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, কোম্পানির গ্রেটার নয়ডার কারখানায় ইতিমধ্যেই ফোনটি তৈরির প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। জানা গিয়েছে, এই ফোনে দেওয়া হচ্ছে প্লাস্টিক রিয়ার প্যানেল ও তার সঙ্গে গ্লসি ফিনিশ।

অন্যান্য স্পেসিফিকেশনসের দিক থেকে স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৪জি ফোনে ভার্টিকালি অ্যালাইনড কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হচ্ছে এবং থাকছে একটি ইউএসবি টাইপ-সি পোর্টও। অডিও আউটপুটের জন্য ফোনটিতে দেওয়া হচ্ছে একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। এছাড়াও ফোনের ঠিক ডান দিকে থাকছে পাওয়ার বাটন এবং ভলিউম রকার কি। আর উপরে দেওয়া হচ্ছে লাউডস্পিকার গ্রিল। ফোনের অন্যান্য খুঁটিনাটি তথ্য আর মাত্র কয়েক দিনের মধ্যে বিশদে জানা যাবে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

এদিকে আবার এক্কেবারে সাম্প্রতিকতম আর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৪জি ফোনটির মডেল নম্বর হতে চলেছে SM-A135F। অন্য দিকে এই ফোনের ৫জি ভ্যারিয়েন্টের মডেল নম্বর SM-A136B।

জল্পনা চলছে যে, স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনটি কোম্পানির সব থেকে সস্তার ৫জি মডেল হতে চলেছে। এই ফোনের রিয়ার প্যানেলে থাকতে পারে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর। পাশাপাশি পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসরের সাহায্যে।

কয়েক দিন আগেই গ্যালাক্সি এ১৩ ৫জি অনলাইনে বেশ কয়েক বার হাজির হয়েছিল। সেখানে দেখা গিয়েছিল ফোনটির অফিসিয়াল-লুকিং ছবিও। সেই সব ছবি থেকে এই ফোনের ফিচার্সের সামান্য ইঙ্গিত মিলেছে। গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনে থাকতে পারে একটি ওয়াটার-ড্রপ স্টাইল ডিসপ্লে নচ এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। পাশাপাশি গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনটি ব্লুটুথ এসআইজি সার্টিফিকেশন ওয়েবসাইটেও হাজির হয়েছে সম্প্রতি।

যদিও স্যামসাং-এর তরফ থেকে এই ৪জি এবং ৫জি মডেল সম্পর্কে কোনও তথ্য জানানো হয়নি। যদিও একাধিক লিক থেকে জানা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি মডেলটি চলতি বছরের শেষেই ভারতে লঞ্চ হতে পারে।

আরও পড়ুন: Realme 9 Series: ফেব্রুয়ারি মাসে ভারতে লঞ্চ হবে রিয়েলমি ৯, বাজেট স্মার্টফোন, দাম কত হতে পারে?

আরও পড়ুন: ZTE Axon 30 Ultra Aerospace Edition: বিশ্বের সবথেকে শক্তিশালী ফোনের আগমন! ১৮জিবি র‌্যাম, ১ টেরাবাইট অনবোর্ড স্টোরেজ, দাম কত জানেন?

আরও পড়ুন: Micromax: ডিসেম্বরের মাঝামাঝি ভারতে নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে মাইক্রোম্যাক্স, দাবি এক টিপস্টারের

Click on your DTH Provider to Add TV9 Bangla