Realme 9i: ফের প্রকাশ্যে এই ফোনের রেন্ডার্স, হোল-পাঞ্চ ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ

Realme 9i Renders Leak: নতুন ফ্ল্যাগশিপ সিরিজ নিয়ে আসছে রিয়েলমি। এই সিরিজের অন্যতম একটি ফোন রিয়েলমি ৯আই মডেলের একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জানা গেল।

Realme 9i: ফের প্রকাশ্যে এই ফোনের রেন্ডার্স, হোল-পাঞ্চ ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2021 | 2:02 PM

রিয়েলমি ৯আই (Realme 9i) নিয়ে বিগত কিছু দিন ধরেই একাধিক জল্পনা চলছে। ফোনের রেন্ডার্স লিক হয়ে গেল। রেন্ডার্স থেকে দেখা গিয়েছে, এই ফোনে থাকছে একটি হোল-পাঞ্চ ডিসপ্লে এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। তবে এই প্রথম বার নয়। এর আগেও একাধিক বার এই ফোনের রেন্ডার্স ইন্টারনেটে লিক হয়েছিল। একাধিক ছবি ভাইরাল হয়েছিল। সেই সব ছবিতে ফোনের একই ডিজাইন নজরে এসেছে।

এবার রেন্ডার্স থেকে রিয়েলমি ৯আই ফোনের একাধিক স্পেসিফিকেশনস সম্পর্কে একটা ধারণা মিলল। পারফরম্যান্সের জন্য এই ফোনে থাকছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। পাশাপাশি ইঙ্গিত মিলেছে, রিয়েলমি ৯ সিরিজের সবথেকে সস্তার স্মার্টফোন হতে চলেছে এই রিয়েলমি ৯আই।

টিপস্টার স্টিভ হেমারস্টফার এই রিয়েলমি ৯আই ফোনের রেন্ডার্স প্রকাশ্যে নিয়ে এসেছেন। তার ভিত্তিতেই সংবাদমাধ্যম 91মোবাইলস-এর তরফ থেকে একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছে। রিয়েলমি ৯আই ফোনে একটি ফ্ল্যাট ডিসপ্লে দেওয়া হচ্ছে। সেই ডিসপ্লের ঠিক উপরেই সেলফি ক্যামেরার জন্য থাকছে একটি হোল-পাঞ্চ কাটআউট। রেক্ট্যাঙ্গুলার মডিউলে দেওয়া হচ্ছে ফোনের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ফোনের এক্কেবারে নীচের দিকে রয়েছে রিয়েলমি লোগো।

রেন্ডার্স থেকে রিয়েলমি ৯আই ফোনটির একাধিক বাটনস ও পোর্টস সম্পর্কেও জানা গিয়েছে। ডিভাইসের ঠিক বাঁ দিকে রয়েছে ভলিউম রকার এবং ফোনের ডান দিকে রয়েছে পাওয়ার বাটন। এই পাওয়ার বাটন আবার ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার হিসেবেও কাজ করবে। কানেক্টিভিটির জন্য ৩.৫মিমি হেডফোন পোর্ট, স্পিকার গ্রিল এবং নীচের দিকে থাকছে USB Type-C চার্জিং পোর্ট।

রিয়েলমি ৯আই স্পেসিফিকেশনস (সম্ভাব্য)

রিপোর্ট থেকে জানা গিয়েছে, রিয়েলমি ৯আই স্মার্টফোনে থাকতে পারে একটি ফুল HD+ LCD ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০Hz। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। দুর্ধর্ষ ক্যামেরা সেটআপ থাকছে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। এদিকে আবার কয়েক দিন আগে আর একটি টিপস্টার দাবি করেছিলেন, এই ফোনে একটি স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসসেসর থাকতে পারে। সেই জল্পনাই এবার সত্যি হতে চলেছে।

রিয়েলমি ৯ সিরিজে মোট চারটি স্মার্টফোন থাকছে – রিয়েলমি ৯, রিয়েলমি ৯আই, রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস/ম্যাক্স। কয়েক দিন আগেই এক টিপস্টার জানিয়েছিলেন যে, ২০২২ সালের প্রথম কোয়ার্টারেই লঞ্চ হতে পারে এই ফ্ল্যাগশিপ রিয়েলমি ৯ সিরিজ।

আরও পড়ুন: Vivo Y55s 5G: বাজেট সেগমেন্টে ভিভোর নতুন ফোন, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ডাইমেনসিটি ৭০০ প্রসেসর

আরও পড়ুন: Xiaomi 12 Pro: ১২০ ওয়াট ফাস্ট চার্জিং-সহ লঞ্চ হতে পারে শিয়াওমি ১২ প্রো, ইঙ্গিত মিলল সার্টিফিকেশন সাইটে

আরও পড়ুন: Oppo Reno7 Pro League of Legends Edition: লিগ অফ লেজেন্ডস ভক্তদের জন্য রেনো৭ প্রো-র নতুন এডিশন নিয়ে এল ওপ্পো, দাম ও ফিচার্স জেনে নিন