Vivo Y55s 5G: বাজেট সেগমেন্টে ভিভোর নতুন ফোন, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ডাইমেনসিটি ৭০০ প্রসেসর

Vivo Y55s 5G Price, Specifications: নতুন ৫জি স্মার্টফোন লঞ্চ করল ভিভো। সেই ভিভো ওয়াই৫৫এস ৫জি ফোনের দাম-সহ ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন।

Vivo Y55s 5G: বাজেট সেগমেন্টে ভিভোর নতুন ফোন, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ডাইমেনসিটি ৭০০ প্রসেসর
ভিভো ওয়াই৫৫এস ৫জি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2021 | 11:12 AM

বুধবার নতুন স্মার্টফোন লঞ্চ করল ভিভো। কোম্পানির সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম ভিভো ওয়াই৫৫এস ৫জি (Vivo Y55s 5G)। নতুন এই ৫জি ফোনটি ভিভোর ওয়াই সিরিজ পোর্টফোলিওতে যোগ করা হয়েছে। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসরের সাহায্যে।

বেশ মজবুত একটি ৬০০০এমএএইচ ব্যাটারি রয়েছে। ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে এই স্মার্টফোনের। বাজেট সেগমেন্টের এই ভিভো হ্যান্ডসেটে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। রয়েছে একটি ৮ মেগাপিক্সেল সেলফি ক্যাম। সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কোম্পানির অরিজিন অপারেটিং সিস্টেমের সাহায্যে।

ভিভো ওয়াই৫৫এস ৫জি দাম ও উপলব্ধতা

আপাতত এই ফোনটি লঞ্চ করা হয়েছে কেবল মাত্র চিনের মার্কেটের জন্য। সে দেশে ভিভো ওয়াই৫৫এস ৫জি ফোনের দাম CNY ১৬৯৯ বা ২০,২০০ টাকা প্রায়। মোট তিনটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে এই ফোনের – কালো, নীল এবং গোলাপি। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে ইতিমধ্যেই ফোনটির লিস্টিং করা হয়েছে। তবে সেল কবে থেকে শুরু হবে, সে বিষয়ে কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি।

ভিভো ওয়াই৫৫এস ৫জি স্পেসিফিকেশনস

পারফরম্যান্সের দিক থেকে এই লেটেস্ট ভিভো ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসরের সাহায্যে চালিত হবে। ৫জি নেটওয়ার্ক সাপোর্ট থাকছে এবং ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে ফোনটির। এই হ্যান্ডসেটে রয়েছে একটি ৬.৫৮ ইঞ্চির ফুল HD+ LCD ডিসপ্লে। অত্যন্ত শক্তিশালী একটি ৬০০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে, যা ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করে। USB টাইপ-সি চার্জিং পোর্ট এই ফোনটিকে চার্জ করে।

ভিভো ওয়াই৫৫এস ৫জি ফোনের ক্যামেরা ইউনিট দুর্দান্ত। একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে, যার প্রাইমারি সেন্সর এফ/১.৮। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে, যার অ্যাপার্চার এফ/২.৪। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর, যা ডিসপ্লের ঠিক উপরে একটি ওয়াটারড্রপ নচ আকারে দেওয়া হয়েছে। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক। রয়েছে একটি USB Type-C চার্জিং পোর্ট।

আরও পড়ুন: Xiaomi 12 Pro: ১২০ ওয়াট ফাস্ট চার্জিং-সহ লঞ্চ হতে পারে শিয়াওমি ১২ প্রো, ইঙ্গিত মিলল সার্টিফিকেশন সাইটে

আরও পড়ুন: Redmi Note 11 4G: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন

আরও পড়ুন: Oppo Reno7 Pro League of Legends Edition: লিগ অফ লেজেন্ডস ভক্তদের জন্য রেনো৭ প্রো-র নতুন এডিশন নিয়ে এল ওপ্পো, দাম ও ফিচার্স জেনে নিন