Xiaomi 12 Pro: ১২০ ওয়াট ফাস্ট চার্জিং-সহ লঞ্চ হতে পারে শিয়াওমি ১২ প্রো, ইঙ্গিত মিলল সার্টিফিকেশন সাইটে

Xiaomi 12 Pro Specifications: প্রো মডেলে থাকছে একাধিক ক্যামেরা সাপোর্ট। পাশাপাশি এই প্রো মডেল ৫এক্স অপ্টিক্যাল জ়ুমও সাপোর্ট করতে চলেছে।

Xiaomi 12 Pro: ১২০ ওয়াট ফাস্ট চার্জিং-সহ লঞ্চ হতে পারে শিয়াওমি ১২ প্রো, ইঙ্গিত মিলল সার্টিফিকেশন সাইটে
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 7:13 PM

শিয়াওমি ১২ সিরিজ নিয়ে বিগত কয়েক দিন ধরেই জল্পনা চলছে। সম্প্রতি জানা গিয়েছে, এই সিরিজের প্রিমিয়াম স্মার্টফোন শিয়াওমি ১২ আলট্রা মডেলে কোনও সেকেন্ডারি ডিসপ্লে দেওয়া হচ্ছে না। এবার এই সিরিজের আর একটি ফোন শিয়াওমি ১২ প্রো (Xiaomi 12 Pro) মডেল হাজির হল থ্রিসি এবং টেনা (3C And TENAA) সার্টিফিকেশন ওয়েবসাইটে। আর সেখান থেকে আরও এক বার ইঙ্গিত মিলল যে, শিয়াওমি ১২ সিরিজ শীঘ্রই লঞ্চ হতে চলেছে।

কোম্পানির তরফ থেকে অফিসিয়ালি এখনও পর্যন্ত কিছু ঘোষণা না করা হলেও শিয়াওমি ১২ সিরিজ ২৮ ডিসেম্বর লঞ্চ করতে পারে বলে জানা গিয়েছে। এই আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজে থাকছে একাধিক স্মার্টফোন। তার মধ্যে এই মুহূর্তে যে ফোনগুলি নিয়ে সবথেকে বেশি জল্পনা চলছে সেগুলি হল, শিয়াওমি ১২, শিয়াওমি ১২এক্স, শিয়াওমি ১২টি, শিয়াওমি ১২ প্রো, শিয়াওমি ১২ আলট্রা, শিয়াওমি ১২ লাইট এবং শিয়াওমি ১২ লাইট জ়ুম। এদের মধ্যে এক্কেবারে প্রিমিয়াম স্মার্টফোন হতে চলেছে শিয়াওমি ১২ আলট্রা।

টেনা সার্টিফিকেশন ওয়েবসাইট থেকে নিশ্চিত বার্তা মিলেছে, শিয়াওমি ইতিমধ্যেই এই ফোনের ৮জিবি বা ১২জিবি এবং ২৫৬জিবি স্টোরেজ নিয়ে পরীক্ষা করে দেখেছে। রিপোর্ট থেকে জানা গিয়েছে, শিয়াওমি ১২ এবং শিয়াওমি ১২ প্রো – এই দুটি ফোনের মডেল নম্বর যথাক্রমে 2201123C এবং 2201122C। পাশাপাশি লিস্টিং থেকেই পরিষ্কার হয়ে গিয়েছে যে, এদের মধ্যে শিয়াওমি ১২ প্রো ফোনটি ১২০Hz ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

আবার শিয়াওমি ১২ ফোনে থাকছে একটি ৬.৭ ইঞ্চির ২কে রেজোলিউশন এবং ১২০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে। রেগুলার এবং নন-প্রো ফোনগুলির সবথেকে আকর্ষণীয় ফিচার্স হতে চলেছে তাদের ক্যামেরা সিস্টেম। প্রো মডেলে থাকছে একাধিক ক্যামেরা সাপোর্ট। পাশাপাশি এই প্রো মডেল ৫এক্স অপ্টিক্যাল জ়ুমও সাপোর্ট করতে চলেছে। এই ফোনের ডিসপ্লের এজেস রাউন্ডেড হতে চলেছে। পারফরম্যান্সের দিক থেকে এই শিয়াওমি ১২ প্রো ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকবে LPDDR5 র‌্যাম এবং UFS3.1 স্টোরেজের সঙ্গে।

অপ্টিক্স ডিপার্টমেন্টেও দুরন্ত হতে চলেছে এই ফোন। একটি ৫০ মেগাপিক্সেল মেন ক্যামেরা দেওয়া হচ্ছে এই ফোনে। সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম আউট অফ দ্য বক্স ভিত্তিক MIUI 13 দ্বারা চালিত হবে।

এর আগে একাধিক মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছিল, ভবিষ্যৎের একটি ফোন নিয়ে কাজ করছে শিয়াওমি, যাতে স্যামসাং-এর ২০০ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। স্যামসাংয়ের নতুন Isocell HP1 সেন্সর নতুন পিক্সেল-বাইনিং প্রযুক্তি অফার করে, যা চাহিদা বা মোড অনুযায়ী, ৫০ মেগাপিক্সেল বা ১২.৫ মেগাপিক্সেল শটস শুট করতে পারে। এদিকে আর একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, শিয়াওমির আগেই মোটোরোলা এই স্মার্টফোন বাজারে নিয়ে আসতে পারে।

আরও পড়ুন: Xiaomi 12 Ultra: দ্বিতীয় কোনও ডিসপ্লে থাকার সম্ভাবনা নেই এই প্রিমিয়াম স্মার্টফোনে

আরও পড়ুন: Redmi Note 11 4G: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন

আরও পড়ুন: Redmi Smart TV X 75-Inch: ৭৫ ইঞ্চির নতুন স্মার্টটিভি নিয়ে এল রেডমি, ১২০Hz ডিসপ্লের ৪কে মডেল, দাম ও ফিচার্স জেনে নিন