Redmi Smart TV X 75-Inch: ৭৫ ইঞ্চির নতুন স্মার্টটিভি নিয়ে এল রেডমি, ১২০Hz ডিসপ্লের ৪কে মডেল, দাম ও ফিচার্স জেনে নিন

Redmi Latest Smart TV: ৭৫ ইঞ্চির নতুন স্মার্টটিভি নিয়ে হাজির হল রেডমি। রেডমি স্মার্ট টিভি এক্স ৭৫ ইঞ্চি মডেলের দাম-সহ ফিচার্স ও স্পেসিফিকেশনস জেনে নিন।

Redmi Smart TV X 75-Inch: ৭৫ ইঞ্চির নতুন স্মার্টটিভি নিয়ে এল রেডমি, ১২০Hz ডিসপ্লের ৪কে মডেল, দাম ও ফিচার্স জেনে নিন
রেডমি স্মার্ট টিভি এক্স ৭৫ ইঞ্চি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 6:33 PM

৭৫ ইঞ্চির নতুন স্মার্টটিভি লঞ্চ করল রেডমি। কোম্পানির সেই লেটেস্ট টিভির নাম রেডমি স্মার্ট টিভি এক্স ৭৫ ইঞ্চি (Redmi Smart TV X 75-inch)। চলতি বছরের অক্টোবর মাসেই এই টিভি দুটি ভিন্ন সাইজে লঞ্চ করা হয়েছিল। সেই দুটি হল, ৫৫ এবং ৬৫ ইঞ্চির মডেল। রেডমি স্মার্টটিভি এক্স গ্রাহকদের ১২০Hz ডিসপ্লে রিফ্রেশ রেট, মোশন এস্টিমেশন মোশন কমপেনসেশন (MEMC), HDMI 2.1 ইন্টারফেস, ডলবি ভিজ়ন অ্যাটমস এবং 4K রেজোলিউশন অফার করে। এই অ্যান্ড্রয়েড টিভি আবার ফ্রিসিঙ্ক প্রিমিয়ামও অফার করে। ৯৭ শতাংশ স্ক্রিন টু বডি রেশিওর এই টিভিতে রয়েছে ৩জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩২জিবি পর্যন্ত স্টোরেজ।

রেডমি স্মার্টটিভি এক্স ৭৫ ইঞ্চি মডেলের দাম ও উপলব্ধতা

আপাতত এই স্মার্টটিভি লঞ্চ করা হয়েছে চিনে। যদিও শিয়াওমির চিনা ওয়েবসাইট থেকে এই টিভির দাম সংক্রান্ত কোনও তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি। পাশাপাশি কবে থেকে এই টিভি কাস্টোমাররা কিনতে পারবেন, সে সংক্রান্তও কোনও ঘোষণা করা হয়নি। ই-কমার্স ওয়েবসাইট জেডি ডট কমে যদিও লিস্টিং করা হয়েছে এই টিভির। সেই ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, চিনে রেডমি স্মার্টটিভি এক্স ৭৫ ইঞ্চি মডেলের দাম CNY ৪,৯৯৯ বা ৫৯,৩০০ টাকা। প্রি-অর্ডারের জন্য ইতিমধ্যেই উপলব্ধ হয়েছে এই টিভি। ১১ ডিসেম্বর থেকে এই টিভির বিক্রিবাট্টা শুরু হবে।

রেডমি স্মার্টটিভি এক্স ৭৫ ইঞ্চি মডেলের স্পেসিফিকেশনস

এই রেডমি স্মার্টটিভি এক্স মডেলে রয়েছে ৭৫ ইঞ্চির আলট্রা HD ডিসপ্লে, যার রেজোলিউশন ৩৮৪০X২১৬০ পিক্সেলস। এই ডিসপ্লের রেসপন্স টাইম ৮ms, অ্যাসপেক্ট রেশিও ১৬:৯, কালার গ্যামুট ভ্যালু ৯৪ শতাংশ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯৭ শতাংশ। এই লেটেস্ট স্মার্টটিভি মডেলে রয়েছে, বেটাল বিল্ট এবং AMD-র ফ্রিসিঙ্ক প্রিমিয়াম। এর সাহায্যে মসৃণ পিকচার কোয়ালিটি এবং ফাস্ট-পেসড গেমিং অভিজ্ঞতা পেতে চলেছেন গ্রাহকরা। রেডমি স্মার্টটিভি এক্স টিভি ১২০Hz রিফ্রেশ রেট এবং MEMC প্রযুক্তি দিতে সক্ষম, যা মোশন ব্লার কমাতে পারে।

চারটি ইন-ব্লিট স্পিকার্স রয়েছে এই অ্যান্ড্রয়েড স্মার্টটিভিতে, যেগুলি ডলবি অ্যাটমস সাপোর্ট করে। দুটি ডাক্টস, একটি সিলড বক্স, যার সাউন্ড ক্যাভিটি 2×0.38L এবং সামগ্রিক আউটপুট ২X১২.৫ ওয়াট দিতে পারে এই স্মার্টটিভি। পারফরম্যান্সের জন্য এই টিভিতে দেওয়া হয়েছে একটি মিডিয়াটেক MTK ৯৬৫০ প্রসেসর (MediaTek MTK 9650) যা পেয়ার করা রয়েছে ৩জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩২জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে। এছাড়াও ৭৫ ইঞ্চির এই স্মার্টটিভি মিডিয়াটেকের AI-PQ এবং AI-AQ পিকচার ও অডিও এনহ্যান্সমেন্ট সাপোর্ট করবে।

কানেক্টিভিটির দিক থেকে এই স্মার্টটিভিতে রয়েছে একটি HDMI 2.1 পোর্ট, দুটি HDMI 2.0 পোর্ট, একটি AV পোর্ট, দুটি USB পোর্ট, একটি S/PDIF পোর্ট, একটি RJ-45 পোর্ট, ATV/ DTMB সাপোর্ট। রয়েছে চারটি মাইক্রোফোন, যেগুলি ফার-ফিল্ড ভয়েস সাপোর্ট করে। এই লেটেস্ট মডেলের ওজন মাত্র ২৮.২ কিলোগ্রাম।

আরও পড়ুন: HP Omen 16: ১,৩৯,৯৯৯ টাকায় দুর্ধর্ষ গেমিং ল্যাপটপ লঞ্চ করল HP, ফিচার্স, স্পেসিফিকেশনস জেনে নিন

আরও পড়ুন: Infinx Laptops: ভারতে লঞ্চ হয়েছে ইনফিনিক্স ইনবুক এক্স১ এবং ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো ল্যাপটপ

আরও পড়ুন: Redmi Note 11 4G: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন