HP Omen 16: ১,৩৯,৯৯৯ টাকায় দুর্ধর্ষ গেমিং ল্যাপটপ লঞ্চ করল HP, ফিচার্স, স্পেসিফিকেশনস জেনে নিন

HP Omen 16 Price In India, Specifications: ওমেন সিরিজে আবারও একটি নতুন গেমিং ল্যাপটপ যোগ করল এইচপি। সেই এইচপি ওমেন ১৬ ল্যাপটপের দাম ও ফিচার্স জেনে নিন।

HP Omen 16: ১,৩৯,৯৯৯ টাকায় দুর্ধর্ষ গেমিং ল্যাপটপ লঞ্চ করল HP, ফিচার্স, স্পেসিফিকেশনস জেনে নিন
ওমেন সিরিজের নতুন ল্যাপটপ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 4:54 PM

ভারতে নতুন গেমিং ল্যাপটপ লঞ্চ করল HP। কোম্পানির সেই লেটেস্ট গেমিং ল্যাপটপের নাম HP ওমেন ১৬ (HP Omen 16)। জনপ্রিয় ওমেন সিরিজেই যোগ করা হয়েছে এই ল্যাপটপ। এই নতুন মডেলের রিফ্রেশ রেট ডিসপ্লে ১৬৫Hz এবং 11th Gen ইনটেল কোর প্রসেসর দেওয়া হয়েছে।

এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে এই লেটেস্ট ল্যাপটপে রয়েছে, নতুন ফ্যান ডিজাইন, আগের থেকে পরিণত থার্মাল, নতুন AA টাইটেল-সহ পরিণত কমপ্যাটিবিলিটি। HP ওমেন ১৬ ল্যাপটপ সম্পর্কে যাবতীয় গুরুত্বপূর্ণ তথ্য জেনে নিন।

HP ওমেন ১৬: দাম ও উপলব্ধতা

ভারতে HP ওমেন ১৬ ল্যাপটপের দাম শুরু হচ্ছে ১,৩৯,৯৯৯ টাকা থেকে। চলতি বছরের মে মাসেই এই ল্যাপটপ লঞ্চ করা হয়েছিল আমেরিকার মার্কেটের জন্য। সে দেশে এই ল্যাপটপের দাম ১,০৪৯.৯৯ মার্কিন ডলার, যা ভারতীয় মূল্যে প্রায় ৭৯,১০০ টাকা। গ্রাহকরা ভারতে এই ওমেন ১৬ ল্যাপটপটি কিনতে পারবেন, HP স্টোর্স, HP অনলাইন স্টোর্স, HP ওয়ার্ল্ড স্টোর্স এবং দেশের সমস্ত বড় মাপের অনলাইন রিটেল স্টোর থেকে।

HP ওমেন ১৬: স্পেসিফিকেশনস, ফিচার্স

এই ল্যাপটপে রয়েছে ১৬:৯ ১৬.১ ইঞ্চির IPS ডিসপ্লে, যাতে QHD রেজোলিউশন এবং ১৬৫Hz রিফ্রেশ রেট রয়েছে। এই ডিসপ্লে ৩ms রেসপন্স টাইম দিতে সক্ষম এবং TUV Rheinland Eyesafe ডিসপ্লে সার্টিফিকেশন রয়েছে। অত্যন্ত শক্তিশালী একটি ৮৩Whr ব্যাটারি রয়েছে এই ল্যাপটপে, যা এক নাগাড়ে ৯ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দিতে পারে।

পারফরম্যান্সের দিক থেকে এই ওমেন ১৬ ল্যাপটপ চালিত হবে Intel Core i7-11800H প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে Nvidia GeForce RTX 3070 GPU, ৮জিবি পর্যন্ত ডেডিকেটেড গ্রাফিক্স মেমোরি এবং ১৬জিবি পর্যন্ত DDR4 3200MHz RAM-এর সঙ্গে। এছাড়াও এই ল্যাপটপে ১টিবি PCIe Gen 4×4 SSD স্টোরেজ রয়েছে, যা প্রথাগত SSD-র থেকে অনেকটাই আলাদা।

HP ওমেন ১৬ ল্যাপটপে পরিণত ইন্টারনাল ডিজাইন রয়েছে এবং পাতলা ব্লেডের সঙ্গে থাকছে এনহ্যান্সড এয়ারফ্লো এয়ারফ্লো মেকানিজ়ম। ফোর-জ়োন RGB কিবোর্ড রয়েছে, যা অ্যান্টি-ঘোস্টিং কি তার সঙ্গে ওমেন গেমিং হাব লাইট স্টুডিও ইন্টিগ্রেশন রয়েছে। এই বিশেষ ফিচার্স আবার কাস্টোমাইজড গেমিং সেটআপ অফার করে।

আরও পড়ুন: Infinx Laptops: ভারতে লঞ্চ হয়েছে ইনফিনিক্স ইনবুক এক্স১ এবং ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো ল্যাপটপ

আরও পড়ুন: Gmail Calls: এবার জিমেল থেকে সরাসরি অডিও/ভিডিয়ো কল, কী ভাবে করবেন?

আরও পড়ুন: Whatsapp Feature: ২৪ ঘণ্টা, ৭ দিন আর ৯০ দিনের অপশনে চালু হল হোয়াটসঅ্যাপের ডিসঅ্যাপিয়ারিং মেসেজ ফিচার