Infinx Laptops: ভারতে লঞ্চ হয়েছে ইনফিনিক্স ইনবুক এক্স১ এবং ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো ল্যাপটপ

জানা গিয়েছে, ইনফিনিক্স ইনবুক এক্স১ সিরিজের দু'টি ল্যাপটপ কেনা যাবে ফ্লিপকার্ট থেকে। আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে ল্যাপটপের বিক্রি।

Infinx Laptops: ভারতে লঞ্চ হয়েছে ইনফিনিক্স ইনবুক এক্স১ এবং ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো ল্যাপটপ
ইনফিনিক্স ইনবুক এক্স১ এবং ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো ল্যাপটপ।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 2:29 PM

ভারতে লঞ্চ হয়েছে হংকংয়ের সংস্থা ইনফিনিক্সের নতুন ল্যাপটপের সিরিজ। সদ্যই লঞ্চ হয়েছে ইনফিনিক্স ইনবুক এক্স১ এবং ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো, এই দুই ল্যাপটপ। জানা গিয়েছে, ইনফিনিক্স ইনবুক এক্স১ ল্যাপটপে রয়েছে ইন্টেল কোর আই৩ এবং কোর আই৫ প্রসেসর। অন্যদিকে, ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো ল্যাপটপে রয়েছে ইন্টেল কোর আই৭ প্রসেসর। এই তিন ধরনের প্রসেসর যুক্ত ল্যাপটপই পরিচালিত হবে উইন্ডোজ ১১ আউট-অফ-দ্য-বক্সের সাহায্যে। এই ল্যাপটপগুলিতে রয়েছে ১৪ ইঞ্চির ফুল এইচডি আইপিএস ডিসপ্লে। এছাড়াও এই ল্যাপটপগুলিতে রয়েছে ৫১২ জিবি এসএসডি স্টোরেজ এবং 10th জেন ইন্টেল কোর প্রসেসর।

ভারতে ইনফিনিক্স ইনবুক এক্স১ এবং ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো, এই দুই ল্যাপটপের দাম কত?

ভারতে ইনফিনিক্স ইনবুক এক্স১ ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৩৫,৯৯৯ টাকা থেকে। এই ল্যাপটপে রয়েছে ইন্টেল কোর আই৩ প্রসেসর। সেই সঙ্গে রয়েছে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ। ইনফিনিক্স ইনবুক এক্স১ ল্যাপটপে ইন্টেল কোর আই৫ প্রসেসরও রয়েছে। সেই মডেলে ৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজ রয়েছে। এই কনফিগারেশনের ইনফিনিক্স ইনবুক এক্স১ ল্যাপটপের দাম ৪৫,৯৯৯ টাকা। এছাড়াও ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো ল্যাপটপের দাম ৫৫,৯৯৯ টাকা। একটিই স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে এই ল্যাপটপ। এখানে রয়েছে ইন্টেল কোর আই৭ প্রসেসর, ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজ।

ভারতে ইনফিনিক্স ইনবুক এক্স১ এবং ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো, এই দুই ল্যাপটপের উপলব্ধতা 

জানা গিয়েছে, ইনফিনিক্স ইনবুক এক্স১ সিরিজের দু’টি ল্যাপটপ কেনা যাবে ফ্লিপকার্ট থেকে। আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে ল্যাপটপের বিক্রি। ইতিমধ্যেই ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের তালিকায় যুক্ত হয়েছে ইনফিনিক্স ইনবুক এক্স১ এবং ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো, এই দুই ল্যাপটপ।

ইনফিনিক্স ইনবুক এক্স১ ল্যাপটপের স্পেসিফিকেশন

এই ল্যাপটপে ১৪ ইঞ্চির ফুল এইচডি আইপিএস ডিসপ্লে রয়েছে। সেই সঙ্গে রয়েছে এইচডি ওয়েবল্যাম। ১.৫ ওয়াটের স্টিরিয়ো স্পিকার এবং দুটো মাইক্রোফোন রয়েছে এই ল্যাপটপে। কানেক্টিভিটি অপশন হিসেবে ইনফিনিক্স ইনবুক এক্স১ ল্যাপটপে রয়েছে একটি ইউএওসবি ২.০ এবং দুটো ইউএসবি ৩.০ পোর্ট। এছাড়াও রয়েছে দুটো টাইপ- সি ইউএসবি পোর্ট। একটি HDMI ১.৪ এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এছাড়াও এই ল্যাপটপে ওয়্যারলেস কানেক্টিভিটি হিসেবে ওয়াই-ফাই ৮০২.১১ ac এবং ব্লুটুথ ভি ৫.১ সাপোর্ট রয়েছে। এই ল্যাপটপের ওজন ১.৪৮ কেজি।

ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো ল্যাপটপের স্পেসিফিকেশন

এই ল্যাপটপেও রয়েছে ১৪ ইঞ্চির ফুল এইচডি আইপিএস ডিসপ্লে। এখানেও রয়েছে এইচডি ওয়েবল্যাম। ইনফিনিক্স ইনবুক এক্স১ ল্যাপটপের মতোই স্পিকার এবং মাইক্রোফোন দেখা যাবে এই ল্যাপটপেও। দুই ল্যাপটপের মধ্যে ফিচারের দিক থেকে অনেক মিল রয়েছে। ওয়াই-ফাই ৬ সাপোর্ট রয়েছে এই ল্যাপটপে।

আরও পড়ুন- WhatsApp Account Ban: ভারতে ফের ২০ লাখ অ্যাকাউন্ট ব্যান, যে ৮ কারণে আপনার অ্যাকাউন্টও ব্যান করতে পারে হোয়াটসঅ্যাপ