Realme 9i: প্রকাশ্যে এল রিয়েলমি ৯আই ফোনের কনসেপ্ট রেন্ডার, পরিচিত ডিজাইন, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ

Realme 9i Look And Design: রিয়েলমি ৯আই ফোনের রেন্ডার্স প্রকাশ্যে এসেছে। আর সেখান থেকেই জানা গিয়েছে ফোনটির ক্যামেরা সেটআপ সম্পর্কে।

Realme 9i: প্রকাশ্যে এল রিয়েলমি ৯আই ফোনের কনসেপ্ট রেন্ডার, পরিচিত ডিজাইন, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ
লুকে এমনই হতে চলেছে রিয়েলমি ৯আই
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 3:25 PM

ফের রিয়েলমি ৯আই (Realme 9i) ফোনের রেন্ডার্স লিক হল অনলাইনে। ২০২২ সালের প্রথম কোয়ার্টারে এই ফোনটি লঞ্চ করতে চলেছে। তার আগেই রেন্ডার্স থেকে ফোনের একাধিক তথ্য জানা গেল। তবে রিয়েলমি ৯আই ফোনটি সম্পর্কে কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। তবে কনসেপ্ট রেন্ডার্স থেকে জানা গিয়েছে, এই ফোনটি আসলে রিয়েলমি ৮আই ফোনের সাকসেসর মডেল হতে চলেছে। রেন্ডার্সে এই ফোনের এমন রিয়ার ক্যামেরা মডিউল দেখা গিয়েছে, যা দেখতে অনেকটাই রিয়েলমি জিটি নিও ২ ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মতো।

রিয়েলমি ৯আই ফোনের রেন্ডার্স প্রকাশ করা হয়েছে দ্যপিক্সল.ভিএন-এর তরফ থেকে। সেখান থেকে জানা গিয়েছে, আসন্ন এই ফোনে থাকতে পারে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং তার সঙ্গে LED ফ্ল্যাশ। আর সেই ক্যামেরা মডিউল রিয়েলমি জিটি নিও ২ ফোনের সঙ্গে অনেকাংশেই মিলে যাচ্ছে। কোম্পানির অন্যান্য ফোনের তুলনায় এই রিয়েলমি ৯আই মডেলে ব্র্যান্ডিংয়ের অংশ অনেকটাই কম করা হয়েছে। ফোনের রিয়ার প্যানেলের এক্কেবারে বাঁ দিকের নীচে ছোট্ট করে দেওয়া হয়েছে রিয়েলমি লোগো। রেন্ডার্সে আরও দেখা গিয়েছে, ফোনের নীচের দিকে থাকছে সিঙ্গেল স্পিকার। USB Type-C পোর্টের ডান দিকেই দেওয়া হয়েছে সিঙ্গেল স্পিকার।

ফোনের রিয়ার সেকশনে রয়েছে কার্ভড এজেস। রেন্ডার্স থেকে দেখা গিয়েছে, এই স্মার্টফোনের পিছনে কোনও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়নি। এখান থেকেই মনে করা হচ্ছে, পাওয়ার বাটনের সঙ্গে থাকতে পারে এই বিশেষ সেন্সর বা তার পরিবর্তে একটি ইন-ডিসপ্লে স্ক্যানারও দেওয়া হতে পারে এই ফোনে। ফোনের স্ক্রিনের ডান দিকের কর্নারে থাকছে একটি পাঞ্চ-হোল ক্যামেরা।

এর আগেও একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছিল, রিয়েলমি ৯আই ফোনে পারফরম্যান্সের জন্য একটি মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসর থাকছে। এই প্রসেসর পেয়ার করা হতে পারে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে। একটি ৬.৫ ইঞ্চির HD+ ডিসপ্লে থাকছে এই ফোনে। কোয়াড ক্যামেরা সেটআপের প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ৬৪ মেগাপিক্সেল সেন্সর। রিয়েলমি ৯আই ফোনের লঞ্চ ডেট থেকে শুরু করে ফিচার্স, স্পেসিফিকেশনস এই সব ডিটেলস সম্পর্কে কোম্পানির তরফ থেকে কিছুই জানানো হয়নি।

রিয়েলমি ৮আই ফোনের তুলনায় রিয়েলমি ৯আই ফোনে একাধিক আপগ্রেডেড ফিচার্স দেওয়া হচ্ছে। চলতি বছরের সেপ্টেম্বর মাসেই লঞ্চ করা হয়েছে এই ফোনটি। এই রিয়েলমি ৮আই ফোনে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর, যা পেয়ার করা রয়েছে ৪জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে। একটি ৬.৬ ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে রয়েছে ফোনটিতে, যার পিক্সেল রেজোলিউশন ১০৮০X২৪১২ পিক্সেলস। ফোনের রিয়ার ক্যামেরা সেটআপে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেল সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

আরও পড়ুন: Moto G51 5G: ১০ ডিসেম্বর ভারতে লঞ্চ হবে মোটোরোলার সবথেকে সস্তার ৫জি স্মার্টফোন, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: Samsung Galaxy A73: ডিসেম্বরেই ভারতে আসছে এই গ্যালাক্সি মডেল, তার আগেই প্রকাশ্যে দাম ও ফিচার্স

আরও পড়ুন: Vivo Y55 5G: গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে দেখা গিয়েছে এই ফোন, থাকতে পারে MediaTek Dimensity ৭০০ প্রসেসর এবং ৮ জিবি র‍্যাম