Moto G51 5G: ১০ ডিসেম্বর ভারতে লঞ্চ হবে মোটোরোলার সবথেকে সস্তার ৫জি স্মার্টফোন, দাম ও ফিচার্স জেনে নিন

Moto G51 5G Launch Date In India: ১০ ডিসেম্বর ভারতে লঞ্চ করতে চলেছে এই স্মার্টফোন। দাম কত হতে পারে?

Moto G51 5G: ১০ ডিসেম্বর ভারতে লঞ্চ হবে মোটোরোলার সবথেকে সস্তার ৫জি স্মার্টফোন, দাম ও ফিচার্স জেনে নিন
সস্তার মোটোরোলা স্মার্টফোন আসছে ভারতে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 12:27 PM

মোটো জি৫১ ৫জি (Moto G51 5G) ফোনটি ভারতে ১০ ডিসেম্বর লঞ্চ করতে চলেছে। কোম্পানির তরফ থেকে নিশ্চিত বার্তা না মিললও জল্পনা এমনই। আর সেই সব জল্পনার কিছু ভিত্তিও রয়েছে। এটিই মোটোরোলার প্রথম স্মার্টফোন, যাতে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর দেওয়া হচ্ছে। পাশাপাশি ভারতের বাজারে প্রথম স্মার্টফোন যাতে ১২ ৫জি ব্যান্ড সাপোর্ট করবে। ৫জি সাপোর্টের পাশাপাশিই এই মোটো জি৫১ ৫জি ফোনে থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১২০Hz ডিসপ্লে। এই ফোনে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ দেওয়া হচ্ছে।

মোটো জি৫১ ৫জি ভারতে লঞ্চ ডেট (সম্ভাব্য)

সম্প্রতি টিপস্টার মুকুল শর্মা টুইট করে এই ফোনের লঞ্চ ডেট সম্পর্কে জানিয়েছেন। তিনি টুইটে দাবি করেছেন যে, ১০ ডিসেম্বর ভারতের বাজারে লঞ্চ হতে পারে মোটোরোলার লেটেস্ট ৫জি স্মার্টফোন। এর আগেও একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছিল, ফোনটি ডিসেম্বরই ভারতের বাজারে হাজির হবে।

মোটো জি৫১ ৫জি ভারতে দাম (সম্ভাব্য)

আসন্ন এই ফোনের দাম সম্পর্কে অফিসিয়াল ডিটেলস এখনও পর্যন্ত জানা যায়নি। তবে সূত্র মারফত জানা গিয়েছে, ভারতে মোটো জি৫১ ৫জি লঞ্চ হতে পারে ১৯,৯৯৯ টাকা দামে। মনে করা হচ্ছে, এটিই মোটো জি-সিরিজের সবথেকে সস্তার স্মার্টফোন হতে চলেছে, যাতে ৫জি কানেক্টিভিটি দেওয়া হচ্ছে। প্রসঙ্গত, গত বছরই ভারতের বাজারে হাজির হয়েছিল মোটো জি ৫জি, যা কোম্পানির এখনও পর্যন্ত সস্তার ৫জি মডেল – দাম ২০,৯৯৯ টাকা।

এদিকে ইউরোপে গত মাসেই ডেবিউ হয়েছে মোটো জি৫১ ৫জি ফোনের। ইউরোপে এই ফোনের দাম EUR 229.99 বা ১৯,৬০০ টাকা প্রায়। এছাড়াও সে দেশে এই ফোনের সঙ্গেই লঞ্চ হয়েছে, মোটো জি২০০, মোটো জি৭১, মোটো জি৪১ এবং মোটো জি৩১।

মোটো জি৫১ ৫জি স্পেসিফিকেশনস

এই ফোনের ভারতীয় মডেলের ফিচার্স সম্পর্কে এখনও পর্যন্ত জানা যায়নি। তবে মোটো জি৫১ ৫জি-র ইউরোপিয়ান মডেলে রয়েছে একটি ৬.৮ ইঞ্চির ম্যাক্স ভিজ়ন ডিসপ্লে, যার পিক্সেল রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ১২০Hz। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল এবং অ্যাপার্চার এফ/১.৮। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড শুটার এবং আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার।

সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর, যার অ্যাপার্চার এফ/২.২। মোটো জি৫১ ৫জি ফোনে ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ দেওয়া হয়েছে। এছাড়াও থাকছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ ৫১২জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে।

গত সপ্তাহেই নতুন একটি মডেল লঞ্চ করে ভারতে মোটো জি ফোনের লাইনআপ বিস্তৃত করেছে মোটোরোলা। সেই ফোনের নাম মোটো জি৩১ এবং তার দাম মাত্র ১২,৯৯৯ টাকা। এই বাজেট স্মার্টফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা এবং অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। এই মোটোরোলা স্মার্টফোনে হোল-পাঞ্চ ডিসপ্লেও দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Samsung Galaxy A73: ডিসেম্বরেই ভারতে আসছে এই গ্যালাক্সি মডেল, তার আগেই প্রকাশ্যে দাম ও ফিচার্স

আরও পড়ুন: OnePlus 10 Series Smartphone: ওয়ানপ্লাস ১০ এবং ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর

আরও পড়ুন: Vivo Y55 5G: গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে দেখা গিয়েছে এই ফোন, থাকতে পারে MediaTek Dimensity ৭০০ প্রসেসর এবং ৮ জিবি র‍্যাম