Samsung Galaxy A73: ডিসেম্বরেই ভারতে আসছে এই গ্যালাক্সি মডেল, তার আগেই প্রকাশ্যে দাম ও ফিচার্স

Samsung Galaxy A73 Price In India, Specifications: ভারতে নতুন ফোন নিয়ে আসছে স্যামসাং। আর এ সিরিজের সেই ফোন গ্যালাক্সি এ৭৩-এর দাম ও ফিচার্সও লিক হয়ে গেল।

Samsung Galaxy A73: ডিসেম্বরেই ভারতে আসছে এই গ্যালাক্সি মডেল, তার আগেই প্রকাশ্যে দাম ও ফিচার্স
প্রকাশ্যে গ্যালাক্সি এ৭৩ ফোনের লুক!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 10:51 AM

স্যামসাং-এর আর একটি আসন্ন ফোনের একাধিক ডিটেলস লিক হয়ে গেল। সেই ফোনের নাম স্যামসাং গ্যালাক্সি এ৭৩ (Samsung Galaxy A73)। প্রতিটি অ্যাঙ্গেল থেকে এই ফোনের ডিজাইন সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি ধরা পড়ল। পাশাপাশি ফোনটির একাধিক জরুরি ফিচার্স ও স্পেসিফিকেশনস টিপড হল। এই স্যামসাং গ্যালাক্সি এ৭৩ ফোনটি আদতে গ্যালাক্সি এ৭২ ফোনের সাকসেসর মডেল হতে চলেছে। আর এই সাকসেসর মডেলের সঙ্গে পুরনো ফোনের ডিজাইনেও খুব একটা ফারাক থাকছে না। ডিসেম্বরের শেষ দিকেই ভারতের বাজারে লঞ্চ হয়ে যেতে পারে গ্যালাক্সি এ৭৩। ফোনের দামও ইতিমধ্যে অনলাইনে ফাঁস হয়েছে।

জনপ্রিয় লিকস্টার স্টিভ হেম্মারস্টোফার (@OnLeaks) জানিয়েছেন যে, এই গ্যালাক্সি এ৭৩ ফোনটি চলতি মাসেই ভারতে লঞ্চ হতে চলেছে। তিনি আরও জানিয়েছেন, ভারতে এই ফোনটি ৩২,৯৯৯ টাকায় লঞ্চ করা হবে। এই টিপস্টার ফোনটির যে রেন্ডার্স লিক করেছেন তাতে দেখা গিয়েছে, কাটআউট-সহ হোল পাঞ্চ ডিসপ্লে দেওয়া হচ্ছে এই ফোনে। ডিসপ্লের ঠিক উপরের সেন্টারে থাকছে সেলফি ক্যামেরার জন্য এই পাঞ্চ-হোল কাট। ফোনের পিছনে থাকছে একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। সেখানে প্রাইমারি ক্যামেরা হিসেবে একটি ১০৮ মেগাপিক্সেল সেন্সর দেওয়া হচ্ছে।

রেন্ডার্সে আরও দেখা গিয়েছে, ফোনে থাকছে রাউন্ডেড এজেস। ৩.৫ মিমি অডিও জ্যাক থাকছে না। ফোনের সামনে নীচের দিকে থাকছে একটি স্পিকার গ্রিল এবং একটি USB Type-C চার্জিং পোর্ট। এই স্যামসাং গ্যালাক্সি এ৭৩ ফোনে আন্ডার-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হচ্ছে। কালো এবং সোনালি – এই দুই রঙেই লঞ্চ করা হবে এই লেটেস্ট গ্যালাক্সি মডেল।

স্যামসাং গ্যালাক্সি এ৭৩ স্পেসিফিকেশনস (লিকড)

স্পেসিফিকেশনসের দিক থেকে এই গ্যালাক্সি এ৭৩ ফোনে একটি ৬.৭ ইঞ্চির ফুল HD+ AMOLED ডিসপ্লে দেওয়া হচ্ছে, যার রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস এবং রিফ্রেশ রেট ৯০Hz। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি অক্টা-কোর প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে।

স্যামসাং গ্যালাক্সি এ৭৩ ফোনের ক্যামেরা ডিপার্টমেন্ট সেরা হতে চলেছে। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে একটি ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর থাকছে। ফোনের আয়তন ১৬৩.৮X৭৬X৭.৬ (বাম্প মিলিয়ে ৯.৩ মিমি)। বেশ মজবুত এবং বড় একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে ফোনটিতে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সফ্টওয়্যারের দিক থেকে এই গ্যালাক্সি এ৭৩ ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হতে চলেছে এবং ৫জি কানেক্টিভিটিও সাপোর্ট করবে।

আরও পড়ুন: Vivo Y55 5G: গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে দেখা গিয়েছে এই ফোন, থাকতে পারে MediaTek Dimensity ৭০০ প্রসেসর এবং ৮ জিবি র‍্যাম

আরও পড়ুন: OnePlus 10 Series Smartphone: ওয়ানপ্লাস ১০ এবং ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর

আরও পড়ুন: Samsung Galaxy A33: নতুন বছরে একাধিক স্যামসাং গ্যালাক্সি ফোনে থাকবে ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য IP67 রেটিং