Samsung Galaxy A33: নতুন বছরে একাধিক স্যামসাং গ্যালাক্সি ফোনে থাকবে ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য IP67 রেটিং

IP67 Rating For Samsung Galaxy A Series: এ সিরিজের একাধিক স্মার্টফোন ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য আইপি৬৭ রেটিং দিতে চলেছে স্যামসাং। কোন কোন ফোন এই রেটিং পেতে চলেছে, দেখে নিন।

Samsung Galaxy A33: নতুন বছরে একাধিক স্যামসাং গ্যালাক্সি ফোনে থাকবে ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য IP67 রেটিং
গ্যালাক্সি এ৩৩ মডেলের লুক হতে চলেছে ঠিক এমনই!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 6:18 PM

২০২২ সালে স্যামসাং গ্যালাক্সি এ-সিরিজের একাধিক স্মার্টফোন ওয়াটার রেজিস্ট্যান্স রেটিং পেতে চলেছে। সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, সেই তালিকায় প্রথমেই রয়েছে গ্যালাক্সি এ৩৩ ফোনটি। জানা গিয়েছে, স্যামসাং-এর এই ফোনগুলি মিড-রেঞ্জ থেকে লো মিড-রেঞ্জ সেগমেন্টের ফোন হতে চলেছে। মূলত প্রতিযোগী স্মার্টফোন সংস্থাগুলি যেমন, শিয়াওমি, ওপ্পো – এই সব টেক জায়ান্টদের সঙ্গে পাল্লা দিতেই ওয়াটার রেজিস্ট্যান্স রেটিং দেওয়ার পরিকল্পনা করছে স্যামসাং।

এই মুহূর্তে স্যামসাং গ্যালাক্সি এ৫২, গ্যালাক্সি এ৭২ এবং গ্যালাক্সি এ৫২এস ৫জি – এই তিনটি ফোনই IP67 ওয়াটার রেজিস্ট্যান্স রেটিং অফার করে থাকে। পাশাপাশি গ্যালাক্সি এস, গ্যালাক্সি নোট এবং ফোল্ডেবল সিরিজের সবকটি ফোনেই ওয়াটার-রেজিস্ট্যান্স রেটিং দিয়ে থাকে স্যামসাং।

এই বিষয় নিয়ে সর্বপ্রথম রিপোর্ট প্রকাশিত হয় দ্য ইলেক নামক একটি সংবাদমাধ্যমে, যা নজরে নিয়ে আসে 9to5google। ২০২২ সালে স্যামসাং গ্যালাক্সি এ৩৩ এই গ্যালাক্সি এ-সিরিজের প্রথম স্মার্টফোন হতে চলেছে, যাতে ডাস্ট এবং ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য IP67 রেটিং দেওয়া হচ্ছে। রিপোর্টে বলা হচ্ছে, স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ছাড়াও গ্যালাক্সি এ৫৩, গ্যালাক্সি এ৫৩ ৫জি এবং গ্যালাক্সি এ৭৩ ৫জি – এই তিনটি ফোনও IP67 ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্স রেটিং পেতে চলেছে। এই তিনটি ফোন ২০২২ সালের মাঝামাঝি সময় নাগাদ লঞ্চ করতে পারে বলে জানা গিয়েছে।

এদিকে সাম্প্রতিক অতীতে স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ফোনটি নিয়ে একাধিক জল্পনা শোনা গিয়েছে। একটি রিপোর্টে সম্প্রতি প্রকাশিত হয়েছিল, দক্ষিণ কোরিয়ার একটি সার্টিফিকেশন ওয়েবসাইটে হাজির হয়েছিল ফোনটি। সেখান থেকেই জানা গিয়েছিল, এই ফোনে থাকতে পারে একটি ৫০০০এমএএইচ ব্যাটারি। খুব সম্প্রতি এই স্মার্টফোনের রেন্ডার্সও লিক হয়েছিল। পাশাপাশি প্রকাশ্যে এসেছিল ফোনের একাধিক স্পেসিফিকেশনসও। কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে এই ফোনে।

স্যামসাং গ্যালাক্সি এ৩৩ সম্ভাব্য স্পেসিফিকেশনস

স্যামসাং গ্যালাক্সি এ৩৩ একটি ৫জি স্মার্টফোন হতে চলেছে। এই ফোনে থাকছে একটি ৬.৪ ইঞ্চির Infinity-U হোল পাঞ্চ ডিসপ্লে। একটি ফুল HD+ সুপার AMOLED ডিসপ্লে দেওয়া হচ্ছে ফোনটিতে। ফোনের রেক্ট্যাঙ্গুলার ক্যামেরা মডিউলে থাকতে পারে একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ। ফোনের ঠিক বাঁ দিকে থাকছে পাওয়ার বাটন এবং ভলিউম রকার। এই স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনে দেওয়া হতে পারে একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক। এই ফোনের আয়তন ১৫৯.৭X৭৪X৮.১ মিমি এবং থিকনেস ৯.৭ মিমি। কালো এবং নীল এই দুই কালার ভ্যারিয়েন্টে ফোনটি ভারতে লঞ্চ করতে পারে ২০২২ সালের জানুয়ারি মাসে।

এদিকে আবার দ্য ইলেক-এর সেই রিপোর্ট থেকে আরও জানা গিয়েছে, সামনের বছর থকে কোম্পানির স্মার্টফোনগুলির ব্যাক প্যানেলের প্রডাকশন প্রক্রিয়ায় সামান্য পরিবর্তন নিয়ে আসছে স্যামসাং। জানা গিয়েছে, এই দক্ষিণ কোরিয়ার এই টেক জায়ান্ট প্রডাকশন খরচ কমাতে ইঞ্জেকশন ও কোটিংয়ের নম্বরও ২ থেকে ১ করতে চলেছে।

আরও পড়ুন: OnePlus RT: ভারতে ওয়ানপ্লাস আরটি ফোনের ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম কত হতে পারে?

আরও পড়ুন: Snapdragon 8 Gen 1: বিশ্বের শক্তিশালী এই প্রসেসর কোন কোন স্মার্টফোনে থাকতে চলেছে? দেখে নিন

আরও পড়ুন: iQoo 9 Series: ভারতে নতুন ফ্ল্যাগশিপ সিরিজ নিয়ে আসছে ভিভোর এই সাবব্র্যান্ড, লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকছে