iQoo 9 Series: ভারতে নতুন ফ্ল্যাগশিপ সিরিজ নিয়ে আসছে ভিভোর এই সাবব্র্যান্ড, লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকছে

iQoo 9 Series Launch Date In India: নতুন বছরের শুরুতেই ভারতে লঞ্চ হতে চলেছে বহু প্রতিক্ষিত iQoo 9 Series। এই সিরিজে মোট তিনটি মডেল থাকতে পারে। যাবতীয় সব তথ্য জেনে নিন।

iQoo 9 Series: ভারতে নতুন ফ্ল্যাগশিপ সিরিজ নিয়ে আসছে ভিভোর এই সাবব্র্যান্ড, লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকছে
iQoo 9 সিরিজ ভারতে আসছে নতুন বছরের শুরুতেই
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 4:41 PM

নতুন বছরের শুরুতেই ভারতে লঞ্চ করতে চলেছে iQoo 9 সিরিজ। সূত্রের খবর, ২০২২ সালের জানুয়ারি বা ফ্রেব্রুয়ারি মাসেই ভারতে আগমন হতে পারে এই লেটেস্ট ফ্ল্যাগশিপ সিরিজের। আসন্ন এই সিরিজে থাকছে একাধিক স্মার্টফোন – iQoo 9 এবং iQoo 9 Pro। কোম্পানির তরফ থেকে ইতিমধ্যেই এই ফ্ল্যাগশিপ ফোনটি টেস্ট করা হয়েছে।

এই দুটি ফোনেই পারফরম্যান্সের জন্য Snapdragon 8 Gen 1 প্রসেসর দেওয়া হচ্ছে। এই iQoo 9 সিরিজ দীর্ঘ দিন ধরে লঞ্চের অপেক্ষায় ছিল। প্রসঙ্গত, চলতি বছরের অগাস্টেই ভারতে লঞ্চ করা হয়েছিল iQoo 8 সিরিজ। জানা গিয়েছে, এই সিরিজটি ভারতে ড্রপ করতে চলেছে ভিভোর এই সাবব্র্যান্ড। আর সেই জায়গায় নিয়ে আসা হচ্ছে বহু প্রতিক্ষিত iQoo 9 সিরিজ।

এদিকে আবার সম্প্রতি 91 মোবাইলস-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, জানুয়ারি মাসের শেষে বা ফেব্রুয়ারি মাসের শুরুতেই ভারতে লঞ্চ হতে পারে iQoo 9 সিরিজ। রিপোর্টে পরিষ্কার ভাবে উল্লেখ করা হয়েছে, এদের মধ্যে একটি ফোন ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। পাশাপাশি জানা গিয়েছে, এই ফ্ল্যাগশিপ সিরিজে iQoo 9, iQoo 9 Pro ছাড়াও iQoo 9 Legend নামক আর একটি স্মার্টফোন থাকতে পারে। এদের মধ্যেই একটি ফোন আবার সফ্টওয়্যারের দিক থেকে Qualcomm Snapdragon 8 Gen 1 SoC দ্বারা চালিত হতে পারে।

iQoo 9 সিরিজের ফোনগুলির অন্যান্য স্পেসিপিকেশনস এখনও পর্যন্ত জানা যায়নি। এমনকি এখনও পর্যন্ত এ-ও জানা যায়নি যে, এই সিরিজের ফোনগুলি প্রথম ভারত নাকি চিনে লঞ্চ করতে চলেছে। প্রসঙ্গত, iQoo 7 সিরিজ সর্বপ্রথম লঞ্চ করা হয়েছিল চিনের মার্কেটের জন্য। তার ঠিক কয়েক মাস পরই ভারত-সহ বিশ্বের অন্যান্য প্রান্তে লঞ্চ করা হয় এই ফোনটি। আর এখানেই টিপস্টাররা মনে করছেন যে, এই একই কাণ্ড ঘটতে পারে iQoo 9 সিরিজের সঙ্গেও।

তবে একটা বিষয় পরিষ্কার হয়ে গিয়েছে যে, iQoo 9 সিরিজ আদতে iQoo 8 সিরিজের আপগ্রেডেড ভার্সন হতে চলেছে। গত কালই আবার বিশ্ববাজারে নতুন চিপসেট নিয়ে এসেছে কোয়ালকম, যার নাম স্ন্যাপড্রাগন ৮ জেন ১। এই লেটেস্ট প্রসেসরই দেওয়া হচ্ছে iQoo 9 ফ্ল্যাগশিপে, যা ইতিমধ্যেই নিশ্চিত হয়ে গিয়েছে। কারণ কোম্পানির তরফ থেকে ইতিমধ্যেই তা টিজ করা হয়েছে।

গত বছর যে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর লঞ্চ হয়েছিল তার থেকে এই লেটেস্ট চিপসেট অন্তত চার গুণ বেশি AI পারফরম্যান্স দিতে পারবে। সেই সঙ্গেই আবার আগের মডেলের তুলনায় ৩০ শতাংশ দ্রুতগামী গ্রাফিক্স এবং রেন্ডারিং-সহ ২৫ শতাংশ অতিরিক্ত পাওয়ার এফিশিয়েন্সি দিতে পারবে এই লেটেস্ট প্রসেসর।

আরও পড়ুন: Redmi Note 10S: ভারতে রেডমি নোট ১০এস ফোনের নতুন র‍্যাম ভ্যারিয়েন্ট লঞ্চ হতে চলেছে খুব তাড়াতাড়ি

আরও পড়ুন: Samsung Galaxy A13 5G: সস্তার ৫জি স্মার্টফোন নিয়ে এল স্যামসাং, ডাইমেনসিটি ৭০০ প্রসেসর, ৯০Hz ডিসপ্লে, দাম ও সম্পূর্ণ ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: Nokia 3310: এই ফোন এবার আপনি ছুরি দিয়ে কেটে খেয়েও নিতে পারবেন!