Samsung Galaxy A13 5G: সস্তার ৫জি স্মার্টফোন নিয়ে এল স্যামসাং, ডাইমেনসিটি ৭০০ প্রসেসর, ৯০Hz ডিসপ্লে, দাম ও সম্পূর্ণ ফিচার্স দেখে নিন

Samsung Galaxy A13 5G Price And Specifications: এই প্রথম এতটা কম দামের ৫জি স্মার্টফোন লঞ্চ করল স্যামসাং। সেই গ্যালাক্সি এ১৩ ৫জি মডেলের দাম-সহ ফিচার্স দেখে নিন।

Samsung Galaxy A13 5G: সস্তার ৫জি স্মার্টফোন নিয়ে এল স্যামসাং, ডাইমেনসিটি ৭০০ প্রসেসর, ৯০Hz ডিসপ্লে, দাম ও সম্পূর্ণ ফিচার্স দেখে নিন
স্যামসাং-এর লেটেস্ট ফোনের লুক
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 1:26 PM

বুধবার নতুন স্মার্টফোন নিয়ে এল স্যামসাং। কোম্পানির সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি (Samsung Galaxy A13 5G)। এখনও পর্যন্ত কোম্পানির সবথেকে সস্তার ৫জি হ্যান্ডসেট হতে চলেছে গ্যালাক্সি এ১৩ ৫জি। আপাতত ফোনটি লঞ্চ করা হয়েছে কেবল মাত্র আমেরিকার মার্কেটের জন্য।

এই স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির HD+ ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০Hz। শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি থাকছে যা ১৫ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। পারফরম্যান্সের দিক থেকে এই গ্যালাক্সি ফোনটি চালিত হবে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসরের সাহায্যে। একটি ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে এই ফোনে। সফ্টওয়্যারের দিক থেকে এই ফোনটি চালিত হবে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক স্যামসাং-এর One UI কাস্টম স্কিনের সাহায্যে।

স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি দাম ও উপলব্ধতা

আমেরিকায় স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনটি লঞ্চ করা হয়েছে ২৪৯.৯৯ মার্কিন ডলার বা ১৮,৭০০ টাকায়। ৩ ডিসেম্বর থেকেই আমেরিকায় এই ফোনটি কেনাকাটির জন্য উপলব্ধ হতে চলেছে। আপাতত কেবল মাত্র AT&T থেকে এই ফোনটি কিনতে পারবেন গ্রাহকরা। ২০২২ সালের জানুয়ারি মাস থেকেই স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনটি টি-মোবাইল থেকেও কেনা যাবে বলে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে। ভারতে এই স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি কবে নাগাদ লঞ্চ করবে, সে বিষয়ে কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি।

স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি স্পেসিফিকেশনস, ফিচার্স

পারফরম্যান্সের দিক থেকে এই গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনটি চালিত হবে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৪জিবি পর্যন্ত র‌্যাম এবং ৬৪জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে। এছাড়াও ফোনে রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা।

এই স্মার্টফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির Infinity-V HD+ ডিসপ্লে, যার রেজোলিউশন ৭২০X১৬০০ পিক্সেলস এবং অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট ৯০Hz। বায়োমেট্রিক সিকিওরিটির জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সফ্টওয়্যার হিসেবে এই গ্যালাক্সি মডেলে থাকছে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কোম্পানির নিজস্ব One UI কাস্টম স্কিন। এছাড়াও এই ফোনে রয়েছে নক্স সিকিওরিটি ফিচার্স।

ক্যামেরা সেটআপের দিক থেকেই স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনটি চমৎকার। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল এবং অ্যাপার্চার এফ/১.৮। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (অ্যাপার্চার এফ/২.৪) এবং আর একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর (অ্যাপার্চার এফ/২.০)। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনে রয়েছে একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা, যার অ্যাপার্চার এফ/২.০।

বেশ মজবুত একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে, যা ১৫ ওয়াটে চার্জ দেওয়া যাবে। এই ফোন ব্যবহার করে NFC- মাধ্যমে পেমেন্টও করতে পারবেন গ্রাহকরা। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে একটি ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি। একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাকও রয়েছে ফোনটিতে। সস্তার এই ৫জি স্মার্টফোনের আয়তন ১৬৪.৫X৭৬.৫X৮.৮ মিমি এবং ওজন মাত্র ৯৫ গ্রাম।

আরও পড়ুন: Nokia 3310: এই ফোন এবার আপনি ছুরি দিয়ে কেটে খেয়েও নিতে পারবেন!

আরও পড়ুন: Samsung Galaxy A23: ৪জি এবং ৫জি, দুই ভ্যারিয়েন্টেই লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের এই ফোন

আরও পড়ুন: Honor 60 Series: লঞ্চ হয়েছে হনর ৬০ এবং হনর ৬০ প্রো, দেখে নিন দাম এবং বিভিন্ন স্পেসিফিকেশন