Realme C25Y: ভারতে আসছে রিয়েলমি ‘সি’ সিরিজের নতুন স্মার্টফোন, কবে লঞ্চ?

Realme C25Y: রিয়েলমি সি২৫ এবং রিয়েলমি সি২৫এস- এর সঙ্গে সংস্থার 'সি' সিরিজেই অন্তর্ভুক্ত হতে চলেছে নতুন স্মার্টফোন রিয়েলমি সি২৫ওয়াই। 

Realme C25Y: ভারতে আসছে রিয়েলমি 'সি' সিরিজের নতুন স্মার্টফোন, কবে লঞ্চ?
ভারতে আসছে রিয়েলমি সি২৫ওয়াই স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2021 | 7:42 AM

ভারতে লঞ্চ হতে চলেছে রিয়েলমির নতুন স্মার্টফোন সি২৫ওয়াই। ইতিমধ্যেই ফোন লঞ্চের দিনক্ষণও স্থির হয়ে গিয়েছে। জানা গিয়েছে, আগামী ১৬ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে রিয়েলমি সি২৫ওয়াই ফোন। সম্প্রতি এমনটাই জানিয়েছে রিয়েলমি সংস্থা। যদিও ফোন লঞ্চের দিন ছাড়া বিশেষ কোনও তথ্য প্রকাশ্যে আনেননি রিয়েলমি কর্তৃপক্ষ। তবে জানা গিয়েছে যে, ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের মাধ্যমে রিয়েলমি সি২৫ওয়াই ফোন কেনা যাবে। এর পাশাপাশি রিয়েলমির অফিশিয়াল ওয়েবসাইটেও প্রকাশিত হবে এই স্মার্টফোন। যদিও এখনও রিয়েলমি সি২৫ওয়াই ফোনের দাম প্রসঙ্গে কিছু জানা যায়নি।

উল্লেখ্য, আগামী ১৬ সেপ্টেম্বর ভারতীয় সময় দুপুর ১২টা ৩০মিনিটে লঞ্চ হবে রিয়েলমির এই ফোন। রিয়েলমির অফিশিয়াল ওয়েবসাইট এবং ফ্লিপকার্টের সাইটে এই সময়ই প্রকাশ করা হয়েছে। তবে রিয়েলমি সংস্থা সি২৫ওয়াই ফোনের ফিচার বা দাম প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা না করলেও বিভিন্ন সূত্রে এই ফোনের সম্ভাব্য ফিচার ও দাম সম্পর্কে একটা ধারণা করা গিয়েছে। শোনা যাচ্ছে, রিয়েলমি সি২৫ওয়াই ফোন বাজেট স্মার্টফোন হতে পারে। দাম থাকতে পারে ১০ হাজার টাকার নীচে।

রিয়েলমি সি২৫ওয়াই স্মার্টফোনের সম্ভাব্য ফিচার-

  • এই ফোনে থাকতে পারে একটি Unisoc T610 প্রসেসর।
  • রিয়েলমি সি২৫ওয়াই ফোনে একটি ৫০ মেগাপিক্সেলের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সম্পন্ন প্রাইমারি ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • ইতিমধ্যেই রিয়েলমি সংস্থা তাদের সি২৫ওয়াই ফোনের যে ছবি প্রকাশ করেছে তা দেখে ফোনের ডিজাইন সম্পর্কে একটা ধারণা করা সম্ভব হয়েছে। ওই ছবিতে দেখা গিয়েছে ফোনের সামনের ডিসপ্লেতে একটি ওয়াটার ড্রপ স্টাইলের নচ ডিজাইন থাকতে পারে। আর সেখানে সেট করা থাকতে পারে সেলফি ক্যামেরা সেনসর।
  • ফোনের ডানদিকের সাইডে থাকতে পারে সিমের স্লট। ডিসপ্লে সাইজ এখনও জানা যায়নি। তবে স্ক্রিনের আশপাশে thin bezels থাকতে পারে। তিনদিকে এই thin bezels দেখা যাবে। আর একদিকে থাকতে পারে তুলনায় মোটা bezels।
  • ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। একটি চৌকো মডিউলে সেট করা থাকতে পারে বিভিন্ন ক্যামেরা সেনসর ও অন্যান্য সেটিংস।
  • ফোনের পিছনের অংশে একটি গোলাকার ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, এর আগে রিয়েলমি ‘সি’ সিরিজের আরও দু’টি মডেল লঞ্চ হয়েছিল ভারতে। রিয়েলমি সি২৫ এবং রিয়েলমি সি২৫এস- এর সঙ্গে সংস্থার ‘সি’ সিরিজেই অন্তর্ভুক্ত হতে চলেছে নতুন স্মার্টফোন রিয়েলমি সি২৫ওয়াই।

আরও পড়ুন- আইফোন ১৩ সিরিজে ফোনের স্টোরেজ শুরু হতে পারে ১২৮ জিবি থেকে, প্রো মডেলে থাকতে পারে ১টিবি স্টোরেজ