Realme GT Neo 2: সেপ্টেম্বরেই লঞ্চ হবে রিয়েলমি জিটি নিও ২, ফোন লঞ্চের দিনক্ষণ ঘোষণা করল সংস্থা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sohini chakrabarty

Updated on: Sep 14, 2021 | 8:51 AM

Realme GT Neo 2: রিয়েলমির আসন্ন ফোনে থাকতে পারে একটি ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz।

Realme GT Neo 2: সেপ্টেম্বরেই লঞ্চ হবে রিয়েলমি জিটি নিও ২, ফোন লঞ্চের দিনক্ষণ ঘোষণা করল সংস্থা
কবে লঞ্চ হবে রিয়েলমি জিটি নিও ২ স্মার্টফোন?

রিয়েলমি জিটি নিও ২ ফোন লঞ্চের দিন ঘোষণা করল চিনের মোবাইল নির্মাণকারী সংস্থা রিয়েলমি। আগামী ২২ সেপ্টেম্বর লঞ্চ হতে চলেছে এই ফোন। চিনের মাইক্রোব্লগিং ওয়েবসাইট Weibo- তে রিয়েলমি জিটি নিও ২ লঞ্চের দিনক্ষণ প্রকাশ করেছে সংস্থা। শোনা গিয়েছে, এই ফোনে থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। তার মধ্যে আবার থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের একটি মেন ক্যামেরা। ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে থাকতে পারে একটি হোল-পাঞ্চ ডিজাইন। সেখানে সেট করা থাকতে পারে সেলফি ক্যামেরা সেনসর। রিয়েলমি জিটি নিও ২ ফোনে থাকতে পারে একটি Qualcomm Snapdragon ৮৭০ প্রসেসর। এর আগে একটি বেঞ্চমার্কিং সাইটে এই ফোনের নাম দেখা গিয়েছে। সেখানে বলা হয়েছিল যে, রিয়েলমি জিটি নিও ২ ফোনে ১২ জিবি র‍্যাম থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও শোনা গিয়েছে, এই ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১১- এর সাহায্যে।

জানা গিয়েছে, ২২ সেপ্টেম্বর ভারতীয় সময় সকাল ১১টা ৩০মিনিট নাগাদ ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে লঞ্চ হবে রিয়েলমি জিটি নিও ২ ফোন। Weibo ওয়েবসাইটে ফোন লঞ্চের তথ্য প্রকাশিত হলেও, ফোনের ফিচার কিংবা ডিজাইন প্রসঙ্গে বিশেষ কিছু তথ্য দেওয়া হয়নি। অন্যদিকে, জানা গিয়েছে সম্প্রতি Geekbench benchmarking সাইটে দেখা গিয়েছিল রিয়েলমি জিটি নিও ২ ফোন। সেখানে এই ফোনের মডেল নম্বর ছিল RMX3370। উল্লেখ্য, Geekbench benchmarking সাইটেও বলা হয়েছিল যে রিয়েলমির এই নতুন স্মার্টফোনে থাকতে পারে ১২ জিবি র‍্যাম। আর ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১১- এর সফটওয়্যারের সাহায্যে।

বিভিন্ন সূত্র মারফৎ রিয়েলমি জিটি নিও ২ ফোনের যেসব সম্ভাব্য ফিচার এ যাবৎ প্রকাশ্যে এসেছে, সেগুলো এনজরে দেখে নেওয়া যাক-

রিয়েলমির আসন্ন ফোনে থাকতে পারে একটি ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz। এর মধ্যে এই ফোনের যে ছবি ফাঁস হয়েছে অনলাইনে, সেখানে দেখা গিয়েছে ফ্রন্ট ডিসপ্লের উপরে বাঁদিকের কোণে থাকতে পারে হোল-পাঞ্চ কাট আউট ডিজাইন। সেখানে সেট করা থাকতে পারে সেলফি ক্যামেরা সেনসর। ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস থাকতে পারে। একটি আয়তাকার মডিউলে সেট করা থাকতে পারে বিভিন্ন ক্যামেরা সেনসর। এর মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে ৮ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেলের দুটো ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও শোনা গিয়েছে রিয়েলমি জিটি নিও ২ স্মার্টফোনে থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। তার সঙ্গে থাকতে পারে ৬৫W ফাস্ট চার্জিং সাপোর্ট। শোনা গিয়েছে, ১২ জিবি র‍্যামের পাশাপাশি রিয়েলমি জিটি নিও ২ ফোনের একটি ৮ জিবি র‍্যামের ভ্যারিয়েন্টও লঞ্চ হতে পারে।

আরও পড়ুন- Tecno Spark 8: ভারতে লঞ্চ হয়েছে চিনা সংস্থার অ্যাফোর্ডেবল স্মার্টফোন, দাম কত?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla