Tecno Spark 8: ভারতে লঞ্চ হয়েছে চিনা সংস্থার অ্যাফোর্ডেবল স্মার্টফোন, দাম কত?

Tecno Spark 8: উল্লেখ্য, চলতি বছর শুরুর দিকেই ভারতে লঞ্চ হয়েছিল Tecno Spark 7 ফোন। এবার লঞ্চ হয়েছে Tecno Spark 8 স্মার্টফোন।

Tecno Spark 8: ভারতে লঞ্চ হয়েছে চিনা সংস্থার অ্যাফোর্ডেবল স্মার্টফোন, দাম কত?
ভারতে লঞ্চ হয়েছে এই বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2021 | 8:19 AM

ভারতে লঞ্চ হয়েছে বাজেট স্মার্টফোন Tecno Spark 8। এই অ্যাফোর্ডেবল স্মার্টফোন তৈরি করেছে চিনের সংস্থা Transsion Holdings। সদ্যই ভারতে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন। এর আগে দেশে যে Tecno Spark 7 ফোন লঞ্চ হয়েছিল, তার থেকে সামান্য কিছু পরিবর্তন যুক্ত হয়েছে নতুন Tecno Spark 8 মডেলে। উল্লেখ্য, চলতি বছর শুরুর দিকেই ভারতে লঞ্চ হয়েছিল Tecno Spark 7 ফোন। রেগুলার অ্যানড্রয়েড এবং অ্যানড্রয়েড গো, দুটো মডেলই লঞ্চ হয়েছিল। Tecno Spark 7 ফোনে ছিল ৬০০০mAh ব্যাটারি। তবে নতুন Tecno Spark 8 ফোনে থাকছে ৫০০০mAh। আগের ফোনের তুলনায় কমেছে ব্যাটারির ক্ষমতা। এছাড়াও নতুন স্মার্টফোনে রয়েছে ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ। এর আগের মডেলে ৩২ জিবি এবং ৬৪ জিবি, দুটো স্টোরেজ ভ্যারিয়েন্টই ছিল। এছাড়াও জানা গিয়েছে, Tecno Spark 8 ফোনে রয়েছে কেবলমাত্র অ্যানড্রয়েড ১১ (গো এডিশন)।

ভারতে Tecno Spark 8 ফোনের দাম কত?

একটিই স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে Tecno Spark 8 স্মার্টফোন। এই ফোনের ২ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭৯৯৯ টাকা। Atlantic Blue, Iris Purple, Turquoise Cyan— এই তিন রঙে পাওয়া যাবে Tecno Spark 8 ফোন। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে বিভিন্ন রিটেল স্টোরে এই ফোনের বিক্রি শুরু হবে। উল্লেখ্য, Tecno Spark 7 ফোনের ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ৭৪৯৯ টাকা। অন্যদিকে, ৩ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ছিল ৮৪৯৯ টাকা।

Tecno Spark 8 ফোনের বিভিন্ন ফিচার-

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে অ্যানড্রয়েড ১১ (গো এডিশন)। HiOS v7.6 ফিচারও রয়েছে এই স্মার্টফোনে।
  • Tecno Spark 8 ফোনে রয়েছে একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ফোন। সেখানে রয়েছে নচ ডিজাইন। আর তার মধ্যে সেট রয়েছে সেলফি ক্যামেরা সেনসর।
  • Tecno Spark 8 ফোনে রয়েছে একটি অক্টা-কোর MediaTek Helio এ২৫ প্রসেসর। তার সঙ্গে রয়েছে ২ জিবি LPDDR4x র‍্যাম।
  • এই ফোনে রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরা সেটিংসে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। তার সঙ্গে রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) সম্পন্ন লেস এবং একটি কোয়াড এলইডি ফ্ল্যাশ।
  • Tecno Spark 8 ফোনের ব্যাক ক্যামেরায় রয়েছে এআই বিউটি, স্মাইল শট, এআই পোর্ট্রেট, এইচডিআর, এআর শট, ফিল্টার, টাই ল্যাপস, প্যানোরমা এবং স্লো মোশন—- এইসব ফিচার। এছাড়াও রয়েছে ডুয়াল এলইডি ফ্ল্যাশ।
  • Tecno Spark 8 ফোনে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। ফোনের সামনের ডিসপ্লেতে সেট করা রয়েছে এই ক্যামেরা।
  • এই স্মার্টফোনে রয়েছে ৬৪ জিবি eMMC 5.1 অনবোর্ড স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৪জি VoLTE, ওয়াই-ফাই 802.11ac, ব্লুটুথ v5.0, জিপিএস/এ-জিপিএস, মাইক্রো ইউএসবি এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। ফোনের পিছনের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • এই ফোনে রয়েছে ৫০০০mAh ব্যাটারি। সংস্থার দাবি এই ব্যাটারি ৪৭ দিন পর্যন্ত চার্জ বজায় রাখতে পারে। এছাড়া একবার চার্জ দিলে ৩৪ ঘণ্টার কলিং ফিচার দেয়।

আরও পড়ুন- Realme C25Y: ভারতে আসছে রিয়েলমি ‘সি’ সিরিজের নতুন স্মার্টফোন, কবে লঞ্চ?