Realme UI 3.0 Early Access: বিশেষ আপডেট পেতে চলেছে রিয়েলমির এই ২ ফোন, এখনই জেনে নিন

Realme X7 Max 5G And Realme GT: লেটেস্ট আপডেট Realme UI 3.0 আর্লি অ্যাকসেস আপাতত রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি এবং রিয়েলমি জিটি ফোন দুটিতে পৌঁছে যাচ্ছে। এই আপডেটের ফলে কী কী নতুন ফিচার পাবেন, জেনে নিন।

Realme UI 3.0 Early Access: বিশেষ আপডেট পেতে চলেছে রিয়েলমির এই ২ ফোন, এখনই জেনে নিন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2021 | 5:06 PM

আপনি কি রিয়েলমি স্মার্টফোন ব্যবহার করেন? কিছু বাছাই ফোনে লেটেস্ট সফ্টওয়্যার পাঠাতে শুরু করল রিয়েলমি। সেই লেটেস্ট আপডেট Realme UI 3.0 আর্লি অ্যাকসেস আপাতত রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি ফোনে পাঠানো হচ্ছে। পাশাপাশি আবার এই Realme UI 3.0 ওপেন বিটা পৌঁছে যাবে রিয়েলমি জিটি ইউজারদের কাছেও। প্রসঙ্গত, এই দুটি আপডেটই অ্যান্ড্রয়েড ১২ রোডম্যাপের অঙ্গ। ট্যুইটার হ্যান্ডেলে এই খবরটি প্রথম প্রকাশ করে রিয়েলমি।

সংস্থার তরফ থেকে টুইটারে লেখা হয়েছে, “সপ্তাহটা শেষ হবে দুর্দান্ত একটা খবরে। রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি ফোনের জন্য এক্সক্লুসিভলি Realme UI 3.0 আপডেট রোল আউট করা হচ্ছে। তার জন্য প্রথমেই আপনাকে রিয়েলমি কমিউনিটিতে গিয়ে http://bit.ly/3DFpDwT লিঙ্কে ক্লিক করতে হবে।” এখন প্রশ্ন হচ্ছে এই অপারেটিং সিস্টেম আপগ্রেড করলে কী কী সুবিধা পেতে পারেন ইউজাররা। একাধিক সুবিধা রয়েছে। সেই সব কিছুই এক নজরে দেখে নেওয়া যাক।

অ্যান্ড্রয়েড ১২-ভিত্তিক Realme UI 3.0 গ্রাহকদের আনলিমিটেড কাস্টোমাইজেশন দিতে চলেছে। এই বিষয়ে সংস্থার তরফ থেকে একটি বিবৃতি জারি করে বলা হচ্ছে, “ভক্তদের Realme UI-এর নতুন ফিচারের স্বাদ দিতেই এই আর্লি অ্যাকসেস প্রোগ্রামটি নিয়ে আসা হয়েছে। এছাড়াও রিয়েলমির ডিভাইসগুলিতে নিয়মিত এবং সময়োপযোগী আপডেট প্রদানের জন্য সংস্থার প্রতিশ্রুতিও নিশ্চিত করে এই সফ্টওয়্যার আপডেট। রিয়েলমি জিটি এবং রিয়েলমি এক্স৭ ম্যাক্স ফোন দুটি ডিসেম্বরে Realme UI 3.0 আপডেট পেলেও পরবর্তীতে অন্যান্য রিয়েলমি স্মার্টফোনে এই আপডেট পৌঁছে যাবে।”

সংস্থার তরফ থেকে আরও জানানো হয়েছে যে, রিয়েলমি UI 3.0 ইউজারদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা সম্পূর্ণ ভাবে বদলে দেবে। এর সাহায্যে এক দিকে যেমন ফাংশনালিটি আরও উন্নত হবে। সেই সঙ্গেই ফোনটি দ্রুত পারফর্ম করবে, কাস্টোমাইজ়েবিলিটি, সিকিওরিটি এবং প্রাইভেসির দিক থেকেও পরিণত হবে।

Realme UI 3.0 আর্লি অ্যাকসেস প্রোগ্রামে যোগ দেওয়ার আগে যা জানা জরুরি –

১) প্রথমেই খেয়াল রাখুন যাতে আপনার ফোনটি রুটেড না খারে। ২) আপনার জরুরি তথ্য যাতে হারিয়ে না যায়, তার আগেই একটা ব্যাকআপ তৈরি রাখুন। ৩) বেশ কিছু থার্ড পার্টি অ্যাপ্লিকেশন কাজ নাও করতে পারে। তাই আপডেট করার আগে এমনই কিছু অ্যাপের লেটেস্ট ভার্সন প্লে স্টোর থেকে আপডেট করে নিন। ৪) এই আর্লি অ্যাকসেস ভার্সনে অপ্রত্যাশিত ভাবে পারফর্ম করতে পারে আপনার ফোনটি, যে আপনি আগে কখনও দেখেননি। ৫) সফ্টওয়্যার আপডেটের জন্য আপনার ফোনে যেন অন্তত ১০জিবির বেশি স্টোরেজ থাকে, সেই বিষয়টিও নিশ্চিত করুন। এর কম স্টোরেজ থাকলে আপডেট করতে পারবেন। ৬) নেটওয়ার্ক কমিউনিকেশন এবং স্ট্র্যাটেজি অ্যাডজাস্টমেন্টের কারণে একাধিক অ্যাপ স্তব্ধও হয়ে যেতে পারে।

আরও পড়ুন: Realme Tablet: গিকবেঞ্চের সাইটে দেখা গেল রিয়েলমি প্যাডের নতুন মডেলের নাম, থাকতে পারে Unisoc চিপসেট

আরও পড়ুন: iPhone 13 And iPhone 12 Offers: কম দামি অ্যান্ড্রয়েড ফোনের মূল্যে আইফোন! এই সব অফার মিস করা যাবে না

আরও পড়ুন: Samsung Galaxy A53 5G: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, নয়ডার কারখানায় শুরু হয়েছে উৎপাদন