Realme Tablet: গিকবেঞ্চের সাইটে দেখা গেল রিয়েলমি প্যাডের নতুন মডেলের নাম, থাকতে পারে Unisoc চিপসেট

গিকবেঞ্চের সাইট ছাড়াও রিয়েলমির এই আসন্ন এই ট্যাবের নাম দেখা গিয়েছে Eurasian EEC সার্টিফিকেশন ওয়েবসাইটেও। এর থেকে অনুমান করা হচ্ছে যে রিয়েলমির নতুন ট্যাব গ্লোবাল মার্কেটও লঞ্চ হবে।

Realme Tablet: গিকবেঞ্চের সাইটে দেখা গেল রিয়েলমি প্যাডের নতুন মডেলের নাম, থাকতে পারে Unisoc চিপসেট
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2021 | 3:05 PM

নতুন একটি ট্যাব নিয়ে কাজ শুরু করেছে রিয়েলমি সংস্থা। সম্প্রতি এমনটাই শোনা গিয়েছে। এর পাশাপাশি এও শোনা যাচ্ছে যে, খুব তাড়াতাড়িই লঞ্চ হতে পারে রিয়েলমির এই ট্যাবলেট। এই নতুন ট্যাব চলতি বছর লঞ্চ হওয়া রিয়েলমি প্যাডেরই নতুন মডেল হতে চলেছে। ইতিমধ্যেই বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চে এই ট্যাবের নাম দেখা গিয়েছে। সেই সঙ্গে প্রকাশ হয়েছে রিয়েলমির এই ট্যাবের বেশ কিছু সম্ভাব্য স্পেসিফিকেশন। সেখানে বলা হয়েছে, রিয়েলমি সংস্থার আসন্ন এই ট্যাবলেটে থাকতে পারে একটি অক্টা-কোর Unisoc প্রসেসর। আর এই প্রসেসরের সঙ্গে যুক্ত থাকতে পারে ৩ জিবি র‍্যাম।

চলতি বছর সেপ্টেম্বর মাসে ট্যাবের দুনিয়ায় ডেবিউ করেছিল চিনের স্মার্টফোন নির্মাণকারী সংস্থা রিয়েলমি। সেই সময় লঞ্চ হয়েছিল রিয়েলমি প্যাড। ওই ট্যাবে ছিল একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর এবং ডলবি অ্যাটমোস সাউন্ড সাপোর্ট। ৬৪ জিবি স্টোরেজ পর্যন্ত উপলব্ধ রিয়েলমি প্যাড। তবে এবার নতুন একটি রিয়েলমি ট্যাবলেট দেখা গিয়েছে গিকবেঞ্চ সাইটে। এর মডেল নম্বর RMP২১০৫। এ বছর সেপ্টেম্বর মাসে ভারতে লঞ্চ হয়েছিল রিয়েলমি প্যাড। তার মডেল নম্বর ছিল ছিল RMP২১০২। শোনা যাচ্ছে, রিয়েলমির নতুন ট্যাবলেট হয়তো অনেকটা রিয়েলমি প্যাডের মতোই হবে।

গিকবেঞ্চের সাইট ছাড়াও রিয়েলমির এই আসন্ন এই ট্যাবের নাম দেখা গিয়েছে Eurasian EEC সার্টিফিকেশন ওয়েবসাইটে। এর থেকে অনুমান করা হচ্ছে যে রিয়েলমির নতুন ট্যাব গ্লোবাল মার্কেট অর্থাৎ আন্তর্জাতিক বাজারেও লঞ্চ হবে। অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হতে পারে এই ট্যাবলেট। এই ট্যাবে থাকতে পারে একটি অক্টা-কোর Unisoc চিপসেট এবং ৩ জিবি র‍্যাম। RMP২১০৫- ই রিয়েলমির আসন্ন ট্যাবের মডেল নম্বর হওয়ার সম্ভাবনা রয়েছে। রিয়েলমি প্যাডের সঙ্গে এই ট্যাবের অনেক মিল থাকবে বলে শোনা গেলেও, ঠিক কী কী বিষয়ে মিল থাকতে পারে তা এখনও স্পষ্ট নয়।

রিয়েলমি প্যাড- ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে রিয়েলমি প্যাডে। এছাড়া ওয়াই-ফাই অনলি এবং ওয়াই-ফাই + ৪জি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে রিয়েলমি প্যাড। ভারতে রিয়েলমি প্যাড ওয়াই-ফাই অনলি ভ্যারিয়েন্টের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১৩,৯৯৯ টাকা। এই ট্যাবলেটেরই ওয়াই-ফাই + ৪জি ভ্যারিয়েন্টের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১৫,৯৯৯ টাকা। আর রিয়েলমি প্যাডের ওয়াই-ফাই + ৪জি ভ্যারিয়েন্টের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১৭,৯৯৯ টাকা। রিয়েল গোল্ড এবং রিয়েল গ্রে— এই দুই রঙে ভারতে লঞ্চ হয়েছিল রিয়েলমি প্যাডের তিনটি মডেল।

আরও পড়ুন- Facebook Year Together: ইনস্টার পর ফেসবুকেও এল বছরের সেরা মুহূর্ত তুলে ধরার ফিচার, ‘ইয়ার টুগেদার’ কী ভাবে ব্যবহার করবেন, জেনে নিন

আরও পড়ুন- OnePlus Pad: প্রথমবার ট্যাবলেট লঞ্চ করতে চলেছে চিনের সংস্থা ওয়ানপ্লাস, লঞ্চ হতে পারে ভারতেও