Redmi 10 (2022): একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গিয়েছে এই ফোনের নাম, থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর

২০২১ সালে লঞ্চ হওয়া রেডমি ১০ আর ২০২২ সালে লঞ্চ হতে চলা রেডমি ১০ ফোনের মধ্যে মিল থাকবে।

Redmi 10 (2022): একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গিয়েছে এই ফোনের নাম, থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর
এই ফোন কবে লঞ্চ হবে তা এখনও স্পষ্ট নয়।

শোনা যাচ্ছে, রেডমি ১০ (২০২২) নিয়ে ইতিমধ্যেই কাজ শুরু করেছে শাওমি সংস্থা। যদিও শাওমি কর্তৃপক্ষের তরফে এখনও রেডমি ১০ (২০২২)- এর লঞ্চ প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু জানানো হয়নি। তবে আনুষ্ঠানিক লঞ্চের আগে একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে রেডমি ১০ (২০২২) ফোনের নাম দেখা গিয়েছে। এই তালিকায় রয়েছে Eurasian Economic Commission (EEC), IMDA, TKDN, SDPPI এবং TUV Rheinland— এইসব সার্টিফিকেশন সাইট। এর আগে IMEI ডেটাবেসেও রেডমি ১০ (২০২২) ফোনের নাম দেখা গিয়েছিল। আর এইসব মিলিয়েই মনে করা হচ্ছে, খুব তাড়াতাড়িই হয়তো লঞ্চ হবে রেডমি ১০ (২০২২) ফোন। শোনা যাচ্ছে, চলতি বছর অগস্ট মাসে যে রেডমি ১০ ফোন লঞ্চ হয়েছে, তার মতোই স্পেসিফিকেশন থাকবে রেডমি ১০ (২০২২) ফোনে।

জনপ্রিয় টিপস্টার অভিষেক যাদব টুইট করে জানিয়েছেন যে রেডমি ১০ (২০২২) ফোন ইন্দোনেশিয়ার দু’টি সার্টিফিকেশন সাইট যথাক্রমে SDPPI এবং TKDN- তে দেখা গিয়েছে। এই দুই সাইটে রেডমি ১০ (২০২২) ফোনের মডেল নম্বর 21121119SG দেখা গিয়েছে। এছাড়াও আর এক টিপস্টার Kacper Skrzypek টুইট করে রেডমি ১০ (২০২২) ফোনের বেশ কিছু সম্ভাব্য স্পেসিফিকেশন প্রকাশ্যে এনেছেন। এই টিপস্টারের দাবি যে রেডমির এই ফোনের রেয়ার ক্যামেরায় একটি স্যামসাং S5KJN1 অথবা OmniVision OV50C40 ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে।

এছাড়াও রেডমি ১০ (২০২২) ফোনে একটি ৮ মেগাপিক্সেলের সোনি IMX355 সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের OmniVision OV02B1B বা GalaxyCore GC02M1B সেনসর থাকতে পারে। টিপস্টার Kacper Skrzypek- ও দাবি করেছেন যে, ২০২১ সালে লঞ্চ হওয়া রেডমি ১০ আর ২০২২ সালে লঞ্চ হতে চলা রেডমি ১০ ফোনের মধ্যে মিল থাকবে। সেই সঙ্গে তিনি এও জানিয়েছেন যে, IMEI ডেটাবেসে রেডমি ১০ (২০২২) ফোনে মডেল নম্বর 21121119SG এবং 22011119UY দেখা গিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, রেডমি ১০ (২০২১) ফোন চলতি বছর অগস্ট মাসে লঞ্চ হয়েছিল। তিনটি র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছিল ওই ফোন। সেখানে ছিল একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস AdaptiveSync ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এই ফোনে একটি MediaTek Helio G৮৮ প্রসেসর এবং তার সঙ্গে ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ দেখা গিয়েছিল। এছাড়াও ওই ফোনের কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপে ছিল একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং দুটো ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ডেপথ সেনসর। ফোনের সামনের ডিসপ্লেতে ছিল একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। এই ফোনের ৫০০০mAh ব্যাটারিতে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট দেখা গিয়েছিল।

আরও পড়ুন- Moto G51 5G: ভারতে আসছে মোটোরোলা ‘জি’ সিরিজের ফোন মোটো জি৫১ ৫জি, কবে লঞ্চ হতে পারে?

Click on your DTH Provider to Add TV9 Bangla