ভারতে Redmi 13C লঞ্চের রাস্তা পাকা করে ফেলল Xiaomi, কম দামে আকর্ষণীয় ফিচার্স

Redmi 13C ফোনটি Redmi 12C-র পরবর্তী প্রজন্ম, তাই তা বাজেট সেগমেন্টেই লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, Redmi 12C যখন দেশে লঞ্চ করা হয়েছিল, তখন তার বেস মডেল অর্থাৎ 4GB RAM + 64GB স্টোরেজ মডেলের দাম ছিল 8,999 টাকা। Redmi 13C ফোনটি কিছুটা এরকম দামেই লঞ্চ করা হতে পারে বলে জানা গিয়েছে।

ভারতে Redmi 13C লঞ্চের রাস্তা পাকা করে ফেলল Xiaomi, কম দামে আকর্ষণীয় ফিচার্স
শীঘ্রই ভারতে আসছে Redmi 13C।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2023 | 12:18 PM

Redmi 13C এবার ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে। ফোনের লুক ও ডিজ়াইন সম্প্রতি অনলাইনে সারফেস হয়েছে। একাধিক রেন্ডার লিক হয়েছে সোশ্যাল মিডিয়ায়। লিক হওয়া রেন্ডার থেকে জানা গিয়েছে, মোট তিনটি কালার অপশন থাকছে এই ফোনের। Redmi 13C-র ডিসপ্লেতে দেওয়া হচ্ছে একটি ওয়াটার-ড্রপ স্টাইল নচ। পাশাপাশি স্ক্রিনটিতে থাকছে পাতলা বেজ়েলও। ফাঁস হওয়া ছবিতে আরও দেখা গিয়েছে, Redmi 13C ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। প্রসঙ্গত, চলতি বছরের মার্চে দেশে যে Redmi 12C লঞ্চ করা হয়েছিল, তারই পরবর্তী প্রজন্ম হল এই Redmi 13C।

Redmi 13C ফোনের রেন্ডারগুলি পাবলি করেছে মাইস্মার্টপ্রাইস। হ্যান্ডসেটের ডিজ়াইনের সঙ্গে তার পূর্ববর্তী প্রজন্ম তথা Redmi 12C-এর অনেকটাই সাদৃশ্য আছে। নীল, কালো এবং সবুজ এই তিনটি রঙে পাওয়া যাবে ফোনটি। দুই প্রান্তে রয়েছে পাতলা বেজ়েল। হ্যান্ডসেটটিতে এখন সেন্ট্রালি প্লেস করা ওয়াটারড্রপ-স্টাইল নচ দেওয়া হয়েছে। আর সেখানেই রয়েছে সেলফি ক্যামেরার ঘর।

Redmi 13C ফোনটির পিছনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যাতে LED ফ্ল্যাশও দেওয়া হয়েছে। ক্যামেরার সেন্সরগুলি সাজানো হয়েছে রেক্ট্যাঙ্গুলার আকারে, যা রয়েছে আপার লেফ্ট কর্নারে। ক্যামেরা আইল্যান্ডের পাশে যে টেক্সট রয়েছে, সেখান থেকে ইঙ্গিত মিলেছে ফোনটিতে রয়েছে 50MP প্রাইমারি সেন্সর। এছাড়া ভলিউম রকার্স ও পাওয়ার বাটন প্লেস করা হয়েছে ফোনের এক্কেবারে ডান দিকের প্রান্তে।

যেহেতেু এই Redmi 13C ফোনটি Redmi 12C-র পরবর্তী প্রজন্ম, তাই তা বাজেট সেগমেন্টেই লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, Redmi 12C যখন দেশে লঞ্চ করা হয়েছিল, তখন তার বেস মডেল অর্থাৎ 4GB RAM + 64GB স্টোরেজ মডেলের দাম ছিল 8,999 টাকা। অন্য দিকে ফোনটির হাই-এন্ড অর্থাৎ 6GB RAM + 128GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম 10,999 টাকা।

গুরুত্বপূর্ণ ফিচার্স হিসেবে Redmi 12C ফোনে রয়েছে একটি 6.71 ইঞ্চির HD+ LCD ডিসপ্লে, যার রিফ্রেশ রেট 60Hz এবং রেজ়োলিউশন 720×1,600 পিক্সেল। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে মিডিয়াটেক হেলিও G85 প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা রয়েছে 6GB RAM এবং 128GB পর্যন্ত স্টোরেজের সঙ্গে।

ডুয়াল ক্যামেরা সেটআপের এই ফোনে রয়েছে একটি 50MP মেইন ক্যামেরা এবং 2MP সেকেন্ডারি ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে একটি 5MP ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। অত্যন্ত শক্তিশালী একটি 5000mAh ব্যাটারি রয়েছে, যা 10W ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে।