Redmi 9 Activ: ভারতে লঞ্চ হয়েছে রেডমির এই নতুন স্মার্টফোন, কেনা যাবে অ্যামাজন থেকে

অ্যামাজনের সাইট অনুসারে রেডমি ৯ অ্যাক্টিভ (Activ) ফোন অনেকটাই রেডমি ৯ ভ্যানিলা ভ্যারিয়েন্টের মতো হতে পারে। রেডমি ৯ ফোনের মতোই ফিচার থাকতে পারে নতুন ফোনেও। 

Redmi 9 Activ: ভারতে লঞ্চ হয়েছে রেডমির এই নতুন স্মার্টফোন, কেনা যাবে অ্যামাজন থেকে
জানা গিয়েছে, ভ্যানিলা রেডমি ৯ ফোনের নতুন ভ্যারিয়েন্ট হিসেবে লঞ্চ হয়েছে রেডমি ৯ অ্যাক্টিভ (Activ)।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 6:19 AM

ভারতে লঞ্চ হয়েছে রেডমির নতুন স্মার্টফোন রেডমি ৯ অ্যাক্টিভ (Activ)। ই-কমার্স সংস্থা অ্যামাজনের তরফে এই ফোন লঞ্চের কথা প্রকাশ করা হয়েছে। অন্যদিকে শাওমির সাব-ব্র্যান্ড রেডমির তরফে জানানো হয়েছে যে শুক্রবার ২৪ সেপ্টেম্বর ভারতে তাদের নতুন একটি ফোনের বিক্রি শুরু হবে। জানা গিয়েছে, ভ্যানিলা রেডমি ৯ ফোনের নতুন ভ্যারিয়েন্ট হিসেবে লঞ্চ হয়েছে রেডমি ৯ অ্যাক্টিভ (Activ)। অন্যদিকে শোনা গিয়েছে, রেডমি ৯এ ফোনের নতুন ভ্যারিয়েন্ট হিসেবে নাকি ভারতে রেডমি ৯এ স্পোর্ট মডেল লঞ্চ করতে চলেছে শাওমির সাব-ব্র্যান্ড রেডমি।

ভারতে রেডমি ৯ অ্যাক্টিভ (Activ)- এর sale details

রেডমি ইন্ডিয়ার অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে জানানো হয় যে শুক্রবার ২৪ সেপ্টেম্বর থেকে ভারতে রেডমি ৯ অ্যাক্টিভ (Activ) ফোনের বিক্রি শুরু হতে চলেছে। ই-কমার্স সংস্থা অ্যামাজনের মাধ্যমে এই ফোনের বিক্রি হবে। এর পাশাপাশি Mi.com, Mi Home stores এবং Mi Studio থেকেও এই ফোন কেনা যাবে। অ্যামাজনের ওয়েবসাইটে এই ফোনের জন্য একটি মাইক্রোসাইট তৈরি হয়েছে। সেখানে রেডমি ৯ অ্যাক্টিভ (Activ) ফোনের বেশ কিছু ফিচার প্রকাশ করা হয়েছে। ওই মাইক্রোসাইটে বলা হয়েছে যে এই ফোন ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ, এই দুই কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে। কার্বন ব্ল্যাক, কোরাল গ্রিন এবং মেটালিক পার্পল— এই তিন রঙে ভারতে লঞ্চ হয়েছে রেডমি ৯ অ্যাক্টিভ (Activ) ফোন।

রেডমি ৯ অ্যাক্টিভ (Activ) ফোনের সম্ভাব্য ফিচার

অ্যামাজনের সাইট অনুসারে রেডমি ৯ অ্যাক্টিভ (Activ) ফোন অনেকটাই রেডমি ৯ ভ্যানিলা ভ্যারিয়েন্টের মতো হতে পারে। রেডমি ৯ ফোনের মতোই ফিচার থাকতে পারে নতুন ফোনেও।

  • রেডমি ৯ অ্যাক্টিভ (Activ) ফোনে থাকতে পারে অ্যানড্রয়েড বেসড MIUI 12। এর সাহায্যেই পরিচালিত হতে পারে ফোন।
  • এই ফোনে একটি ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস IPS ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে।
  • রেডমি ৯ অ্যাক্টিভ (Activ) ফোনে একটি অক্টা-কোর MediaTek Helio G35 প্রসেসর থাকতে পারে। এর সঙ্গে ৬ জিবি পর্যন্ত র‍্যাম থাকার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনে একটি ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে আবার একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে। এছাড়াও একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর থাকারও সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই ফোনের সামনের ডিসপ্লেতে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে।
  • রেডমি ৯ অ্যাক্টিভ (Activ) ফোনে ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকতে পারে।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে তাইপ সি ইউএসবি পোর্ট, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক থাকার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনে ৫০০০mAh ব্যাটারি থাকতে পারে। একবার চার্জ দিলে এই ফোন ৩৫ ঘণ্টা পর্যন্ত টক-টাইম দিতে পারে বলে দাবি করেছে রেডমি সংস্থা।
  • ফোনের পিছনের অংশে বায়োমেট্রিক অথেনটিফিকেশনের জন্য থাকতে পারে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

আরও পড়ুন- Samsung Galaxy F42 5G: আগামী ২৯ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি ‘এফ’ সিরিজের প্রথম ৫জি স্মার্টফোন