Samsung Galaxy F42 5G: আগামী ২৯ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি ‘এফ’ সিরিজের প্রথম ৫জি স্মার্টফোন

আগামী ২৯ সেপ্টেম্বর ভারতীয় সময় দুপুর ১২টায় ভারতে লঞ্চ হবে এই ফোন। অন্যদিকে, ২৮ সেপ্টেম্বর ভারতীয় সময় দুপুর ১২টায় লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোন। 

Samsung Galaxy F42 5G: আগামী ২৯ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি 'এফ' সিরিজের প্রথম ৫জি স্মার্টফোন
এই ফোনে থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2021 | 11:41 PM

আগেই শোনা গিয়েছিল যে চলতি মাসের শেষেই ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোন। এবার এই ফোন লঞ্চের দিনক্ষণ ঘোষণা কয়েছে। জানা গিয়েছে, আগামী ২৯ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোন। দক্ষিণ কোরিয়ার সংস্থা স্যামসাংয়ের এই ৫জি ফোনে থাকবে MediaTek Dimensity ৭০০ প্রসেসর। এছাড়াও এই ফোনে থাকবে একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হবে ৯০Hz। এছাড়াও থাকবে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ এবং ৫০০০mAh ব্যাটারি। এই ফোনে ১২ ৫জি ব্যান্ড সাপোর্ট থাকতে চলেছে।

স্যামসাং গ্যালাক্সি ‘এফ’ সিরিজের প্রথম ৫জি স্মার্টফোন হতে চলেছে ‘এফ৪২’ মডেল। আর এটা নিয়ে চলতি বছর স্যামসাং গ্যালাক্সি ‘এফ’ সিরিজের মোট পাঁচটি ফোন লঞ্চ হবে ভারতে। আগামী ২৯ সেপ্টেম্বর ভারতীয় সময় দুপুর ১২টায় ভারতে লঞ্চ হবে এই ফোন। স্যামসাংয়ের একটি মাইক্রোসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে। স্যামসাংয়ের অফিশিয়াল ওয়েবসাইটের পাশাপাশি ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট থেকেও এই ফোন কেনা যাবে। এছাড়া অন্যান্য রিটেলারের আউটলেটেও পাওয়া যাবে স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোন। কালো এবং নীল রঙে ভারতে লঞ্চ হবে এই ফোন। জানা গিয়েছে, ফোনের ডেলিভারি শুরু হবে আগামী অক্টোবর মাস থেকে। অন্যদিকে, ২৮ সেপ্টেম্বর ভারতীয় সময় দুপুর ১২টায় লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোন।

স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোনের সম্ভাব্য ফিচার

  • এই ফোনে থাকতে পারে একটি ফুল এইচডি প্লাস Infinity-V ডিসপ্লে। তার উপর সেলফি ক্যামেরা সেনসরের জন্য থাকতে পারে ওয়াটার ড্রপ স্টাইলের নচ ডিজাইন। ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ৯০Hz।
  • এই ফোনে থাকতে পারে MediaTek Dimensity ৭০০ প্রসেসর। তার সঙ্গে থাকতে পারে ১২ ৫জি ব্যান্ড সাপোর্ট।
  • ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটিংস। এর সঙ্গে থাকতে পারে এলইডি ফ্ল্যাশ। চৌকো মডিউলে সাজানো থাকবে ক্যামেরা সেনসর এবং ফ্ল্যাশ লাইট।
  • ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। তার সঙ্গে থাকতে পারে নাইট মোড ফিচার।
  • স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। একবার চার্জ দিলে ফোনে সারাদিন চার্জ থাকবে বলে দাবি করেছে সংস্থা। এছাড়াও এই ফোনে থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, একটি টাইপ সি ইউএসবি পোর্ট, স্পিকার গ্রিল এবং মাইক্রোফোন।
  • এই স্মার্টফোন অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হতে পারে। তার সঙ্গে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ থাকতে পারে।

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ৭ অক্টোবর ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডে’জ সেল শুরু হচ্ছে। চলবে ১২ অক্টোবর পর্যন্ত। সেখানে স্যামসাংয়ের এই ৫জি ফোনে ডিসকাউন্ট থাকবে বলে অনুমান করা হচ্ছে।

আরও পড়ুন- Poco C Series: ভারতে আসতে চলেছে পোকো ‘সি’ সিরিজের নতুন স্মার্টফোন, কবে লঞ্চ?