Redmi K50 Gaming Edition: দুর্ধর্ষ রেডমি কে৫০ গেমিং এডিশন লঞ্চ হল, রয়েছে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, দাম ও ফিচার্স দেখে নিন

এই ফোনের আকর্ষণীয় ফিচার্সের মধ্যে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ডুয়াল ভিসি হিট ডিসিপেশন সিস্টেম এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং। ফোনের দাম-সহ সমগ্র ফিচার্স দেখে নিন।

Redmi K50 Gaming Edition: দুর্ধর্ষ রেডমি কে৫০ গেমিং এডিশন লঞ্চ হল, রয়েছে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, দাম ও ফিচার্স দেখে নিন
রেডমি কে৫০ গেমিং এডিশন।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 11:45 PM

অপেক্ষার অবসান ঘটিয়ে লঞ্চ হয়ে গেল রেডমি কে৫০ গেমিং এডিশন (Redmi K50 Gaming Edition)। এই ফোনের আকর্ষণীয় ফিচার্সের মধ্যে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ডুয়াল ভিসি হিট ডিসিপেশন সিস্টেম এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং (120W Fast Charging)। এছাড়াও রয়েছে ওলেড ডিসপ্লে, কোয়াড জেবিএল স্পিকার, সাইবার ইঞ্জিন আলট্রা-ওয়াইড ব্যান্ড এক্স-অ্যাক্সিস মোটর এবং একটি এক্সক্লুসিভ গেমিং অ্যান্টেনা। এই ফোনের পাশাপাশি রেডমি এদিন আরও একটি গেমিং ফোন লঞ্চ করেছে, যার নাম রেডমি কে৫০ এএমজি এফওয়ান চ্যাম্পিয়ন এডিশন (Redmi K50 AMG F1 Champion Edition)। দুটি ফোনের মধ্যে র‌্যাম ও স্টোরেজ ছাড়া আর কোনও ফারাক নেই। ফোনটির দাম-সহ সমগ্র ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নেওয়া যাক।

দাম ও উপলব্ধতা

আপাতত এই ফোনটি লঞ্চ করা হয়েছে কেবল মাত্র চিনের মার্কেটের জন্য। সে দেশে এই ফোনের মোট তিনটি ভ্যারিয়েন্ট নিয়ে আসা হয়েছে। তাদের মধ্যে ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম সিএনওয়াই ৩,২৯৯ বা ৩৯,০০০ টাকা, ১২জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম সিএনওয়াই ৩,৫৯৯ বা ৪২,৬০০ টাকা এবং সর্বশেষ ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম সিএনওয়াই ৩,৮৯৯ বা ৪৬,০০০ টাকা। ফোনটির প্রি-বুকিং শুরু হয়ে যাচ্ছে বুধবার রাত থেকেই, বিক্রিবাট্টা আরম্ভ হবে ১৮ ফেব্রুয়ারি থেকে। ভারতে এই ফোনটি কবে নাগাদ লঞ্চ হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

ডুয়াল সিম সাপোর্টেড এই ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ দ্বারা চালিত হবে। একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড প্যানেল রয়েছে ফোনটিতে, যার রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ় এবং টাচ স্যাম্পলিং রেট ৪৮০ হার্ৎজ়, ডিসপ্লেমেট এ প্লাস রেটিং এবং একটি কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন দেওয়া হয়েছে।

পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে। গেমিংয়ের জন্য আদর্শ এই ফোনে ডুয়াল ভিসি কুলিং সিস্টেম রয়েছে। পাশাপাশি একটি চমৎকার গেমিং অ্যান্টেনাও দেওয়া হয়েছে এই রেডমি কে৫০ গেমিং এডিশনে।

ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে, যার প্রাইমারি সেন্সর ৬৪ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। এই ক্যামেরা সেটআপে রয়েছে একটি ফ্লিকার সেন্সরও। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে একটি ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। শক্তিশালী ৪,৭০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই স্মার্টফোনে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ৯ প্রো ৫জি এবং রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি ফোন, দাম কত?

আরও পড়ুন: মাত্র ৫,৯৯৯ টাকায় ভারতে লঞ্চ হল আইটেল এ২৭, ফিচার্স মন্দ নয়

আরও পড়ুন: চুপিসাড়ে আগমন নোকিয়া জি১১ ফোনের! ১০২০০ টাকা খরচে ৯০ হার্ৎজ় ডিসপ্লে ও ট্রিপল রিয়ার ক্যামেরা