Nokia G11: চুপিসাড়ে আগমন নোকিয়া জি১১ ফোনের! ১০২০০ টাকা খরচে ৯০ হার্ৎজ় ডিসপ্লে ও ট্রিপল রিয়ার ক্যামেরা

বাজেট সেগমেন্টে ফের একটি নতুন নোকিয়া স্মার্টফোন (Nokia Smartphone) নিয়ে এল এইচএমডি গ্লোবাল। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম নোকিয়া জি১১ (Nokia G11)। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই ফোনটি টানা তিন দিনের ব্যাটারি ব্য়াকআপ দিতে পারে। প্রসঙ্গত, গত বছর এপ্রিলে যে নোকিয়া জি১০ ফোনটি লঞ্চ হয়েছিল, তারই সাকসেসর মডেল হল এই নোকিয়া জি১১। ফোনটির […]

Nokia G11: চুপিসাড়ে আগমন নোকিয়া জি১১ ফোনের! ১০২০০ টাকা খরচে ৯০ হার্ৎজ় ডিসপ্লে ও ট্রিপল রিয়ার ক্যামেরা
নোকিয়া জি১১।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 12:13 PM

বাজেট সেগমেন্টে ফের একটি নতুন নোকিয়া স্মার্টফোন (Nokia Smartphone) নিয়ে এল এইচএমডি গ্লোবাল। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম নোকিয়া জি১১ (Nokia G11)। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই ফোনটি টানা তিন দিনের ব্যাটারি ব্য়াকআপ দিতে পারে। প্রসঙ্গত, গত বছর এপ্রিলে যে নোকিয়া জি১০ ফোনটি লঞ্চ হয়েছিল, তারই সাকসেসর মডেল হল এই নোকিয়া জি১১। ফোনটির আকর্ষণীয় ফিচার্সের মধ্যে রয়েছে, ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ৯০ হার্ৎজ় ডিসপ্লে (90Hz Display)। দুটি কালার অপশনে উপলব্ধ এই ফোনে রয়েছে ওয়াটারড্রপ-স্টাইল ডিসপ্লে নচ ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

দাম ও উপলব্ধতা

নোকিয়া জি১১ ফোনটির দাম রাখা হয়েছে AED ৪৯৯ বা ভারতীয় মুদ্রায় ১০,২০০ টাকা। কেবল মাত্র ৩জিবি র‌্যাম ও ৩২জিবি স্টোরেজ মডেলেই ফোনটি লঞ্চ করা হয়েছে এবং তারই দাম ধরা হয়েছে এটি। চারকোল ও আইস – এই দুই কালার ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাবে। মার্চ থেকে আপাতত সংযুক্ত আরব আমিরশাহী এবং ব্রিটেনের মার্কেটে এই ফোনটি পাওয়া যাবে। ভারতে খুব শিগগিরই লঞ্চ হবে বলে জানা গিয়েছে।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

নোকিয়া জি১১ ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ভিত্তিক হতে চলেছে। এই ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির এইচি প্লাস ডিসপ্লে যার রেজ়োলিউশন ৭২০X১৬০০ পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ়। এছাড়াও এই ডিসপ্লে ১৮০ হার্ৎজ় টাচ স্যাম্পলিং রেট দিতে পারবে। পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি ইউনিসক টি৬০৬ প্রসেসরের সাহায্যে। এই একই ডিসপ্লে ও প্রসেসর দেওয়া হয়েছে নোকিয়া জি২১ ফোনেও, যা লঞ্চ হয়েছে দিন দুয়েক আগেই। মাত্র ৩জিবি পর্যন্তই র‌্যাম দেওয়া হয়েছে এই স্মার্টফোনে।

অপ্টিক্সের দিক থেকে নোকিয়া জি১১ ফোনে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ফোনের প্রাইমারি ক্যামেরায় থাকছে একটি ১৩ মেগাপিক্সেল সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার এবং আর একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর, যার সঙ্গে একটি এলইডি ফ্ল্যাশ জুড়ে দেওয়া হয়েছে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে।

নোকিয়া জি১১ ফোনে রয়েছে ৩২জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ। এছাড়াও রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএডি কার্ড, যার সাহায্যে ফোনের স্টোরেজ ৫১২জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যেতে পারে। কানেক্টিভিটির দিক থেকে ফোনটিতে রয়েছে একটি ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.০, জিপিএস/এ-জিপিএস, এফএম রেডিও, ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং ৩.৫মিমি হেডফোন জ্যাক।

অনবোর্ড সেন্সর হিসেবে থাকছে অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট এবং প্রক্সিমিটি সেন্সর। বায়োমেট্রিক সিকিওরিটির দিক থেকে এই ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে দু’টি গেমিং ফোন আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো, দেখুন দাম ও ফিচার

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে পোকো এম৪ প্রো ৫জি ফোন, দাম কত? দেখে নিন ফিচার

আরও পড়ুন: ভারতে মোটোরোলা এজ ৩০ প্রো ফোনের দাম কত হতে পারে? জেনে নিন আনুষ্ঠানিক লঞ্চের আগে