Nokia G21: সস্তায় নোকিয়া জি২১ লঞ্চ হল, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫,০৫০ এমএএইচ ব্যাটারির দুরন্ত ফোন

নোকিয়া জি২১ হল নোকিয়া জি২০ ফোনের সাকসেসর মডেল, কিন্তু তার অ্যাপিয়ারেন্স সম্পূর্ণ ভিন্ন। জি২০ ফোনটিতে যেখানে সার্কুলার ক্যামেরা বাম্প ছিল, ঠিক সেখানেই জি২১ ফোনে দেওয়া হয়েছে একটি রেক্ট্যাঙ্গুলার ক্যামেরা আইল্যান্ড, মার্কেটের অন্যান্য ফোনগুলির মতো।

Nokia G21: সস্তায় নোকিয়া জি২১ লঞ্চ হল, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫,০৫০ এমএএইচ ব্যাটারির দুরন্ত ফোন
অনবদ্য লুকের নোকিয়া জি২১।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 14, 2022 | 3:56 PM

কয়েকদিন আগেই নোকিয়া জি২১ (Nokia G21) ফোনটির রেন্ডার্স অনলাইনে ফাঁস হয়েছিল। এবার সেই ফোনটিই লঞ্চ করল এইচএমডি গ্লোবাল (HMD Global)। নোকিয়া জি২১ হল নোকিয়া জি২০ ফোনের সাকসেসর মডেল, কিন্তু তার অ্যাপিয়ারেন্স সম্পূর্ণ ভিন্ন। জি২০ ফোনটিতে যেখানে সার্কুলার ক্যামেরা বাম্প ছিল, ঠিক সেখানেই জি২১ ফোনে দেওয়া হয়েছে একটি রেক্ট্যাঙ্গুলার ক্যামেরা (Rectangular Camera) আইল্যান্ড, মার্কেটের অন্যান্য ফোনগুলির মতো। নোকিয়া জি২১ ফোনের দাম, ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত সব তথ্য জেনে নিন।

দাম ও উপলব্ধতা

নোকিয়া জি২১ ফোনটি আপাতত ইউরোপের মার্কেটের জন্য নিয়ে এসেছে এইচএমডি গ্লোবাল। এই স্মার্টফোনের মোট দুটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে – নর্ডিং ব্লু এবং ডাস্ক (গ্রেয়িশ ব্রাউন)। ইউরোপিয়ান মার্কেটে এই নোকিয়া জি২১ ফোনের দাম EUR১৭০ বা ভারতীয় মুদ্রার প্রায় ১৪,৫০০ টাকা। মনে করা হচ্ছে, ভারতে এই ফোনটি এর থেকেও কম দামে লঞ্চ করা হতে পারে।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

এই ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির ডিসপ্লে যার রিফ্রেশ রেট ৯০হার্ৎজ়। অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট সাপোর্ট করে এই স্ক্রিন। পারফর্ম্যান্সের জন্য ফোনটি চালিত হবে একটি ইউনিসক টি৬০৬ প্রসেসরের সাহায্যে। গ্রাফিক্সের জন্য এই প্রসেসর পেয়ার করা থাকছে দুটি কর্টেক্স-এ৭৫ এবং ছয়টি কর্টেক্স-এ৫৫ কোর ও তার সঙ্গে মালি জি৭৫ গ্রাফিক্স প্রসেসরের সঙ্গে। ৪জিবি র‌্যামের সঙ্গে পেয়ার করা রয়েছে ফোনটি, স্টোরেজ অপশন রয়েছে দুটি – ৬৪জিবি এবং ১২৮জিবি।

নোকিয়া জি২১ ফোনের রিয়ার ক্যামেরায় রয়েছে তিনটি লেন্স। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, যাতে সাধারণ ফিল্ড অফ ভিউ রয়েছে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং আর একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। এদের মধ্যে ম্যাক্রো লেন্সটি কাজে লাগবে ক্লোজ়-আপ শটস নেওয়ার জন্য। আবার ডেপথ সেন্সর কাজ করবে পোর্ট্রেইট মোডে ছবির ব্যাকগ্রাউন্ড ব্লার করার জন্য। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর থাকছে।

পাওয়ারের জন্য অত্যন্ত শক্তিশালী একটি ৫,০৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এই ফোনে, যা ১৮ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করবে। যদিও, ফোনের বক্সে যে চার্জারটি দেওয়া হয়েছে,সেটি কেবল মাত্র ১০ওয়াট চার্জিং দিতে পারবে বলেই জানা গিয়েছে। এন্ট্রি লেভেলের এই ফোনটি দৈনন্দিন ব্যবহারের জন্য অত্যন্ত ভাল একটি অপশন হতে পারে।

আরও পড়ুন: ইনফিনিক্স কোম্পানির প্রথম ৫জি ফোন হিসেবে ভারতে লঞ্চ হয়েছে ইনফিনিক্স জিরো ৫জি

আরও পড়ুন: স্মার্টফোন, স্মার্টটিভি, হেডফোন, ইয়ারবাডস, স্মার্টওয়াচ… পয়লা এপ্রিল থেকে কোন কোন ডিভাইসের দাম কমছে বা বাড়ছে?

আরও পড়ুন: এখনও পর্যন্ত সবথেকে বড় ছাড়ে আইফোন ১৩, শুধু মাত্র ফ্লিপকার্টে