Redmi K50 Series: রেডমি কে৫০ সিরিজের ভ্যানিলা এবং প্রো মডেল লঞ্চ হয়েছে, দাম কত?

Redmi K50 Series: রেডমি কে৫০ সিরিজের স্মার্টফোনের (Redmi K50 Pro and Redmi K50) সঙ্গে চিনে লঞ্চ হয়েছে রেডমি কে৪০এস (Redmi K40S) ফোনও।

Redmi K50 Series: রেডমি কে৫০ সিরিজের ভ্যানিলা এবং প্রো মডেল লঞ্চ হয়েছে, দাম কত?
রেডমি কে৫০ সিরিজের ফোনে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2022 | 8:09 PM

রেডমি কে৫০ প্রো (Redmi K50 Pro) এবং রেডমি কে৫০ (Redmi K50) – এই দুই ফোন লঞ্চ হয়েছে চিনে। শাওমির সাব-ব্র্যান্ড রেডমি কে৫০ সিরিজের (Redmi K50 Series) এই দুই ফোন হল ফ্ল্যাগশিপ মডেল। মিটিয়াটেক প্রসেসরের সবচেয়ে উন্নত মানের আধুনিক প্রসেসর রয়েছে রেডমি কে৫০ সিরিজের বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ ভ্যানিলা মডেল এবং প্রো মডেলে। এছাড়াও ফোন অনেকক্ষণ ব্যবহারের পর গরম হয়ে গেলে তা ঠাণ্ডা করার জন্য লিকুইড কুলিং টেকনোলজি যুক্ত রয়েছে এই দুই ফোনে। এর পাশাপাশি রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে। সেখানে আবার ডলবি ভিশন এবং ২কে রেজোলিউশনের সাপোর্ট রয়েছে। এই দুটো স্মার্টফোনেই রয়েছে ৫জি পরিষেবা। ইতিমধ্যেই রেডমি কে৫০ এবং রেডমি কে৫০ প্রো ফোনের প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে। চলতি মাসেই শুরু হবে বিক্রিও।

রেডমি কে৫০ এবং রেডমি কে৫০ প্রো ফোনের দাম

রেডমি কে৫০ প্রো ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ২৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৫,৯০০ টাকা। অন্যদিকে এই ফোনেরই ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ৩২৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৯,৫০০ টাকা। আর ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ৩৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৪৭,৯০০ টাকা।

রেডমি কে৫০ ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ২৩৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২৮,৭০০ টাকা। অন্যদিকে এই ফোনেরই ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ২৫৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩১,১০০ টাকা। আর ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ২৭৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৩,৫০০ টাকা। চিনে রেডমি কে৫০ এবং রেডমি কে৫০ প্রো ফোনের ইতিমধ্যেই প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে। ২২ মার্চ থেকে শুরু হবে বিক্রি।

রেডমি কে৪০এস- রেডমি কে৫০ সিরিজের স্মার্টফোনের সঙ্গে চিনে লঞ্চ হয়েছে রেডমি কে৪০এস ফোনও। ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে লঞ্চ হয়েছিল রেডমি কে৪০ ফোন। তারই রিফ্রেশড ভার্সান হিসেবে লঞ্চ হয়েছে রেডমি কে৪০এস ফোন। এই ফোনে রয়েছে একটি স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত র‍্যাম যুক্ত রয়েছে। এছাড়াও রেডমি কে৪০ এস ফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির ই৪ অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এর পাশাপাশি এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। আর ফোনের ডিসপ্লেতে রয়েছে ২০ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা সেনসর। অরোরা, ব্ল্যাক, গ্রিন, সিলভার- এই চারটি রঙে লঞ্চ হয়েছে রেডমি কে৪০এস ফোন।

আরও পড়ুন- Samsung Galaxy ‘A’ Series: লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি এবং গ্যালাক্সি এ৩৩ ৫জি, দেখে নিন দাম