Redmi Note 11 Pro+: গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে রেডমির এই ৫জি স্মার্টফোন, নাম দেখা গিয়েছে US FCC লিস্টিংয়ে

চিন এবং ভারত ছাড়াও, বিশ্বের অন্যান্য দেশেও যে রেডমির এই স্মার্টফোন লঞ্চ হবে এটা ছাড়া FCC লিস্টিং থেকে রেডমি নোট ১১ প্রো+ ফোন সম্পর্কে আর কোনও তথ্যই জানা যায়নি।

Redmi Note 11 Pro+: গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে রেডমির এই ৫জি স্মার্টফোন, নাম দেখা গিয়েছে US FCC লিস্টিংয়ে
রেডমি নোট ১১ প্রো+ ফোন লঞ্চ হবে আন্তর্জাতিক বাজারে। ছবি সৌজন্যে- Gizmochina
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2021 | 11:22 PM

রেডমি নোট ১১ প্রো+ ফোনের গ্লোবাল লঞ্চের সময় এগিয়ে এসেছে বলে মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ। কারণ সম্প্রতি এই ফোনের নাম দেখা গিয়েছে US Federal Communications Commission (FCC) ডেটাবেসে। যদিও এই FCC listing রেডমি নোট ১১ প্রো+ ফোন সম্পর্কে কোনও তথ্যই প্রকাশ করেনি। শুধুমাত্র এ ব্যাপারে নিশ্চিত হওয়া গিয়েছে যে শাওমির এই ফোন চিন এবং ভারত ছাড়া বিশ্বের অন্যান্য দেশেও লঞ্চ হবে।

চিনে চলতি বছর অক্টোবর মাসের শেষে এই ফোন লঞ্চ হয়েছিল। এবার ভারতেও আসতে চলেছে এই ফোন। তবে পরিবর্তন হয়েছে নামের। রেডমি নোট ১১ প্রো+ ফোন ভারতে লঞ্চ হতে চলেছে শাওমি ১১আই হাইপারচার্জ নামে। প্রসঙ্গত উল্লেখ্য, শাওমি ১১আই হাইপারচার্জ ভারতে লঞ্চ হবে আগামী ৬ জানুয়ারি। গত বুধবার ২২ ডিসেম্বর একথা ঘোষণা করেছেন শাওমি সংস্থা। এই ফোনে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। এছাড়াও থাকতে পারে ৫জি কানেক্টিভিটি। এই ফোনের সঙ্গে সঙ্গে রেগুলার শাওমি ১১আই ফোন লঞ্চেরও সম্ভাবনা রয়েছে ভারতে। এই ফোনও শাওমি ১১আই সিরিজের অন্তর্গত হবে।

FCC লিস্টিংয়ে বলা হয়েছে রেডমি নোট ১১ প্রো+ ফোনে ৫জি কানেক্টিভিটি থাকবে। এই ফোনের মডেল নম্বর বলা হয়েছে 20191116UG। চিন এবং ভারত ছাড়াও, বিশ্বের অন্যান্য দেশেও যে রেডমির এই স্মার্টফোন লঞ্চ হবে এটা ছাড়া FCC লিস্টিং থেকে রেডমি নোট ১১ প্রো+ ফোন সম্পর্কে আর কোনও তথ্যই জানা যায়নি। FCC লিস্টিংয়ে যে এই ফোনের নাম দেখা গিয়েছিল সেটা প্রথম খেয়াল করেছিল মাইস্মার্টপ্রাইস (টেক-গ্যাজেট সংক্রান্ত খবরের মাধ্যম)।

রেডমি নোট ১১ প্রো+ ফোনের স্পেসিফিকেশন

  • এই ফোন রয়েছে ৬.৬৭ ইঞ্চির একটি অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এছাড়াও ডিসপ্লের উপর সেলফি ক্যামেরা সেনসর সেট করার জন্য রয়েছে একটি হোল পাঞ্চ কাট আউট।
  • এই ফোনে মিডিয়াটেক Dimensity ৯২০ প্রসেসর রয়েছে। এর সঙ্গে যুক্ত রয়েছে সর্বোচ্চ ৮ জিবি র‍্যাম ও সর্বোচ্চ ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ।
  • রেডমি নোট ১১ প্রো+ ফোনে রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। ফোনের পিছনের দিকের এই ক্যামেরা সেটিংসে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর।
  • এছাড়াও এই ফোনে রয়েছে একটি জেবিল স্টিরিয়ো স্পিকার। সেখানে ডলবি অ্যাটমোস এবং হাই রেসোলিউশনের অডিয়ো সাপোর্ট রয়েছে।
  • কানেক্টিভিটি অপশন এই ফোনে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, এনএফসি, জিপিএস, ব্লুটুথ ভি ৫.২, টাইপ- সি ইউএসবি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে।
  • রেডমির এই ফোন একটি IP53 রেটেড ডিভাইস। এখানে রয়েছে VC লিকুইড কুলিং ফিচার। এছাড়াও রয়েছে ৪৫০০mAh ব্যাটারি। তার সঙ্গে রয়েছে ১২০W ফাস্ট চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন- OnePlus Nord 2 CE 5G: নতুন বছর ফেব্রুয়ারি মাসের আগে এই ফোন লঞ্চের কোনও সম্ভাবনা নেই, অনুমান এক টিপস্টারের