Redmi Note 11 Series: আনুষ্ঠানিক লঞ্চের আগে প্রকাশ্যে এল এই স্মার্টফোন সিরিজের নতুন ‘কালার অপশন’

রেডমি নোট ১১ সিরিজের ভ্যানিলা ভ্যারিয়েন্ট রেডমি নোট ১১ ফোনে থাকতে পারে MediaTek Dimensity ৮১০ প্রসেসর। এর পাশাপাশি রেডমি নোট ১১ প্রো ফোনে থাকবে MediaTek Dimensity ৯২০ প্রসেসর। আর রেডমি নোট ১১ প্রো প্লাস ফোনে থাকবে MediaTek Dimensity ১২০০ এআই (AI) প্রসেসর।

Redmi Note 11 Series: আনুষ্ঠানিক লঞ্চের আগে প্রকাশ্যে এল এই স্মার্টফোন সিরিজের নতুন 'কালার অপশন'
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 27, 2021 | 8:48 AM

আনুষ্ঠানিক লঞ্চের আগে রেডমি নোট ১১ সিরিজের ফোনের নতুন রঙের শেড প্রকাশ পেয়েছে। আগামী ২৮ অক্টোবর চিনে লঞ্চ হতে চলেছে রেডমি নোট ১১, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস। ইতিমধ্যেই রেডমি নোট ১১ সিরিজের এই তিনটি ফোনের একগুচ্ছ টিজার প্রকাশিত হয়েছে। সম্প্রতি একটি নতুন টিজারে বলা হয়েছে যে রেডমি নোত ১১ সিরিজের ফোনগুলি Shallow Dream Galaxy colour scheme- এ লঞ্চ হতে পারে। এছাড়াও এই সিরিজের ফোনে সাদা এবং নীল রঙে একটি গ্র্যাডিয়েন্ট ফিনিশ দেখা যাবে।

চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট Weibo – তে রেডমি নোট ১১ সিরিজের নতুন কালার অপশনের টিজার প্রকাশিত হয়েছে। এই নতুন রঙের শেডের নাম Shallow Dream Galaxy। টিজার পোস্টার দেখে অনুমান করা হচ্ছে, সম্ভবত রেডমি নোট ১১ প্রো মডেলের এই Shallow Dream Galaxy রঙ দেখা যাবে। হয়তো রেডমি নোট ১১ সিরিজের অন্যান্য মডেলের ক্ষেত্রেও এই রঙ থাকতে পারে। শোনা যাচ্ছে, রেডমি নোট ১১ সিরিজের ফোনে ডিসপ্লেতে একটি হোল পাঞ্চ ডিজাইন থাকবে। এছাড়াও ফোনে পিছনের অংশে থাকবে বিভিন ধরনের ক্যামেরা সেটআপ। যেমন টিজার দেখে অনুমান রেডমি নোট ১১ প্রো মডেলে একটি কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ এবং সেখানে ১০৮ মেগাপিক্সেলের মেন সেনসর থাকতে পারে।

এর আগে বিভিন্ন টিজারে বলা হয়েছে রেডমি নোট ১১ সিরিজের ভ্যানিলা ভ্যারিয়েন্ট রেডমি নোট ১১ ফোনে থাকতে পারে MediaTek Dimensity ৮১০ প্রসেসর। এর পাশাপাশি রেডমি নোট ১১ প্রো ফোনে থাকবে MediaTek Dimensity ৯২০ প্রসেসর। আর রেডমি নোট ১১ প্রো প্লাস ফোনে থাকবে MediaTek Dimensity ১২০০ এআই (AI) প্রসেসর। এই সিরিজের তিনটি ফোনেই ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং ৫০০০mAh ব্যাটারি থাকবে বলে শোনা গিয়েছে। এছাড়াও থাকছে ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ। এর সঙ্গে ফোনের ডিসপ্লেতে সুরক্ষার জন্য একটি কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন থাকারও সম্ভাবনা রয়েছে।

সম্প্রতি রেডমির জেনারেল ম্যানেজার লু উইবিং নিশ্চিতভাবে জানিয়েছেন যে, রেডমি নোট ১১ সিরিজে প্রো মডেল অর্থাৎ রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস লঞ্চ হবে। চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং ওয়েবসাইট Weibo- র মাধ্যমে এই বার্তা দিয়েছেন রেডমি সংস্থার ওই অধিকর্তা। বলা হয়েছে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ নিয়ে লঞ্চ হবে রেডমি নোট ১১ প্রো। অন্যদিকে, ‘প্রো প্লাস’ মডেল লঞ্চের কথাও বলা হয়েছে। স্পষ্টভাবে এবং নিশ্চিতরূপেই জানানো হয়েছে যে রেডমি নোট ১১ সিরিজে দু’টি প্রো মডেল লঞ্চ হবে। প্রসঙ্গত উল্লেখ্য, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস— এই দুই ফোনে থাকবে মাল্টি-ফাংশান এনএফসি, ব্লুটুথ ভি ৫.২, ওয়াই-ফাই ৬ সাপোর্ট। এছাড়াও এই দুই ফোনের ১২০W ফাস্ট চার্জিং ফিচারও লক্ষ্য করা যাবে।

আরও পড়ুন- Oppo A56 5G: দেখে নিন ওপ্পো ‘এ’ সিরিজের এই নতুন স্মার্টফোনের বিভিন্ন ফিচার