Samsung Galaxy A03 Launched In India: মাত্র ১০,৪৯৯ টাকায় স্যামসাং গ্যালাক্সি এ০৩ লঞ্চ হল ভারতে, ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন

Samsung Galaxy A03 Price, Specifications: গ্যালাক্সি এ০৩ ফোনটি ভারতে লঞ্চ হল। ১০,৪৯৯ টাকা দামের এই ফোনে রয়েছে ৪৮ এমপি ক্যামেরা ও ৫০০০এমএএইচ ব্যাটারি।

Samsung Galaxy A03 Launched In India: মাত্র ১০,৪৯৯ টাকায় স্যামসাং গ্যালাক্সি এ০৩ লঞ্চ হল ভারতে, ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন
স্যামসাং গ্যালাক্সি এ০৩।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2022 | 1:07 PM

একটি সস্তার স্মার্টফোন নিয়ে হাজির হল স্যামসাং, যার নাম স্যামসাং গ্যালাক্সি এ০৩ (Samsung Galaxy A03)। শুক্রবার, ২৫ ফেব্রুয়ারি ভারতে এই ফোনটি লঞ্চ করা হয়েছে। গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে একটি ডুয়াল-রিয়ার ক্যামেরা (Dual Rear Camera) সেটআপ এবং ওয়াটারড্রপ-স্টাইল নচ। এই স্যামসাং গ্যালাক্সি এ০৩ ফোনে একটি অক্টা-কোর প্রসেসর (Octa Core Processor) এবং ৪জিবি পর্যন্ত র‌্যামের অপশনও রয়েছে। কিছু প্রিলোডেড ফিচার্সের মধ্যে উল্লেখযোগ্য হল, লাইভ ফোকাস, বিউটি মোড এবং স্মার্ট সেলফি অ্যাঙ্গেল। ডলবি অ্যাটমস সাউন্ডও সাপোর্ট করবে এই স্মার্টফোন। মোটোরোলা মোটো ই৪০, রিয়েলমি সি২৫ ওয়াই এবং টেকনো স্পার্ক ৮সি – এই সব ফোনের সঙ্গে জোরদার টক্কর দিতে পারবে এই স্যামসাং গ্যালাক্সি এ০৩ ফোনটি।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ ভারতে দাম

স্যামসাং গ্যালাক্সি এ০৩ ফোনের বেস মডেল অর্থাৎ ৩জিবি র‌্যাম ও ৩২জিবি স্টোরেজ অপশনের দাম ভারতে ১০,৪৯৯ টাকা। ফোনটির ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ১১,৯৯৯ টাকা। কালো, লাল ও নীল এই তিনটি কালার ভ্যারিয়েন্টের স্যামসাং গ্যালাক্সি এ০৩ পাওয়া যাবে মার্কেটে। সামনের সপ্তাহ থেকে স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইট ও দেশের বিভিন্ন রিটেল স্টোর থেকে ফোনটির বিক্রি শুরু হবে।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ ফিচার্স ও স্পেসিফিকেশনস

ডুয়াল-সিম (ন্যানো) সাপোর্টেড এই স্যামসাং গ্যালাক্সি এ০৩ ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ান ইউআই কোর ৩.১ দ্বারা চালিত হবে। রয়েছে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ইনফিনিটি-ভি টিএফটি ডিসপ্লে, যার রেজ়োলিউশন ৭২০X১৬০০ পিক্সেলস এবং অ্যাসপেক্ট রেশিও ২০:৯। পারফর্ম্যান্সের জন্য ফোনটিতে একটি অক্টা-কোর ইউনিসক টি৬০৬ প্রসেসর দেওয়া হয়েছে, যার ক্লক স্পিড ১.৬গিগাহার্ৎজ়। এই প্রসেসর আবার পেয়ার করা রয়েছে ৪জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে।

ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে ফোনটিতে, যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। এই ক্যামেরা সেটআপ আবার পেয়ার করা রয়েছে একটি এলইডি ফ্ল্যাশের সঙ্গে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ৫ মেগাপিক্সেল সেন্সর দেওয়া হয়েছে। ফোনটির গুরুত্বপূর্ণ কিছু ক্যামেরা ফিচার্সের মধ্যে রয়েছে স্মার্ট সেলফি অ্যাঙ্গেল ফিচার। সেলফি তোলার সময় মাল্টিপল ফেস ডিটেক্ট করার পরিবর্তে স্বয়ংক্রিয় ভাবেই একটি ওয়াইড অ্যাঙ্গেলে সুইচ করতে সাহায্য করবে এই ফিচারটি।

৬৪জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে এই স্মার্টফোনে। পাশাপাশি থাকছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটও, যার সাহায্যো ফোনের স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস, মাইক্রো-ইউএসবি এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক। অনবোর্ড সেন্সর হিসেবে রয়েছে অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট এবং প্রক্সিমিটি সেন্সর।

অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এই স্মার্টফোনে, যা একদিন টানা চার্জ ধরে রাখতে সক্ষম হবে।

আরও পড়ুন: ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের নতুন ভার্সন লঞ্চ হল, রয়েছে ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: চমৎকার তিনটি স্মার্টফোন নিয়ে ভারতে এল আইকিউওও ৯ সিরিজ়, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: হরেক ব্র্যান্ডের স্মার্টফোন ও স্মার্টটিভিতে কমপক্ষে ৫০০০ টাকা ছাড়! শুরু হল অ্যামাজনের বিশেষ সেল