Samsung Galaxy F23 5G: স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোন লঞ্চ হয়েছে ভারতে, দাম কত? দেখে নিন অন্যান্য স্পেসিফিকেশন

Samsung Galaxy F23 5G: দুটো র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি (Samsung Galaxy F23 5G) ফোন।

Samsung Galaxy F23 5G: স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোন লঞ্চ হয়েছে ভারতে, দাম কত? দেখে নিন অন্যান্য স্পেসিফিকেশন
এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2022 | 2:41 PM

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি (Samsung Galaxy F23 5G) ফোন লঞ্চ হয়েছে ভারতে। এই ফোন স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোনের (Samsung Galaxy F22) সাকসেসর মডেল। গত বছর লঞ্চ হয়েছিল গ্যালাক্সি এফ২২ ৫জি ফোন। জানা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোনে রয়েছে একটি Voice Focus ফিচার। ফোন করার সময় এই ফিচারের সাহায্যে আশপাশের শব্দ কমে যায় এবং ভয়েস কোয়ালিটি ভাল থাকে। এছাড়াও এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ডিসপ্লে, ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট, ৫জি কানেক্টিভিটি রয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোনের দাম এবং লঞ্চ অফার

ভারতে স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোনের ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৭,৪৯৯ টাকা। অন্যদিকে, এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৪৯৯ টাকা। অ্যাকোয়া ব্লু এবং ফরেস্ট গ্রিন, এই দুই রঙে ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোন। ফ্লিপকার্ট থেকে এই ফোন কেনা যাবে। ১৬ মার্চ থেকে শুরু হবে ফোনের বিক্রি। ফ্লিপকার্ট ছাড়াও পাওয়া যাবে Samsung.com এবং নির্দিষ্ট কিছু রিটেল দোকানে।

আইসিআইসিআই ব্যাঙ্কের কার্ড দিয়ে ফোন কিনলে এক হাজার টাকা ইন্সট্যান্ট ক্যাশব্যাক পাবেন ক্রেতারা। এছাড়াও পাবেন দু’মাসের ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন। ইন্ট্রোডাক্টরি প্রাইস হিসেবে স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোনের ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম হবে ১৫,৯৯৯ টাকা। আর ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম হবে ১৬,৯৯৯ টাকা। তবে কতদিন পর্যন্ত স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোনের দাম কম থাকবে তা জানা যায়নি।

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোনের স্পেসিফিকেশন

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে অ্যানড্রয়েড ১২ এবং One UI 4.1 সাপোর্ট। এর সাহায্যেই পরিচালিত হবে স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি স্মার্টফোন।
  • এই ফোনে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ইনফিনিটি ইউ ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। তার উপরে রয়েছে একটি কর্নিং গোরিলা গ্লাস ৫ প্রোটেকশন।
  • স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোনে রয়েছে একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০ জি প্রসেসর। এর সঙ্গে ৬ জিবি পর্যন্ত র‍্যাম যুক্ত রয়েছে। এছাড়াও রয়েছে ৬ জিবি ভার্চুয়াল র‍্যাম এক্সপ্যানশন সাপোর্ট। ফোনের বিল-ইন স্টোরেজ ব্যবহার করে ভার্চুয়াল ভাবে র‍্যামের পরিমাণ বাড়ানো সম্ভব হয় এই ফিচারের সাহায্যে।
  • এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ আছে। সেখানে একটি ৫০ মেগাপিক্সেলের স্যামসাং ISOCELL JN1 প্রাইমারি সেনসর রয়েছে। এছাড়াও রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। আর ফোনের ডিসপ্লের উপর রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা।
  • স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোনে রয়েছে ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এইস টোরেজের পরিমাণ ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে ৫জি, ৪ জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস, এনএফসি, টাইপ-সি ইউএসবি পোর্ট, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে। স্যামসাং পে সাপোর্টও রয়েছে এই ফোনে। এছাড়াও রয়েছে ডলবি অ্যাটমোস সাপোর্ট। এর ফলে ফোনের অডিয়ো প্লেব্যাকের গুণমান খুবই ভাল।
  • স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। তার সঙ্গে রয়েছে ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও এই ফোনে অ্যাডাপ্টিভ পাওয়ার সেভিং টেকনোলজি রয়েছে, যার সাহয্যে ফোনের ব্যাটারি আরও ভাল হয় বলে দাবি করেছেন স্যামসাং কর্তৃপক্ষ।

আরও পড়ুন- Vivo Foldable Smartphone: প্রথম ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করতে চলেছে ভিভো, সম্ভবত আগামী মাসেই