Vivo Foldable Smartphone: প্রথম ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করতে চলেছে ভিভো, সম্ভবত আগামী মাসেই

Vivo Foldable Smartphone: ভিভোর (Vivo) ফোল্ডেবল ফোনের সম্ভাব্য ডিজাইনের একটি ছবি প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা গিয়েছে এই ফোনে থাকতে পারে কোয়াড রেয়ার ক্যামেরা (Quad Rear Camera) সেটআপ।

Vivo Foldable Smartphone: প্রথম ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করতে চলেছে ভিভো, সম্ভবত আগামী মাসেই
প্রথম ফোল্ডেবল ফোন লঞ্চ করতে চলেছে ভিভো।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2022 | 9:51 AM

ভিভো সংস্থা তাদের প্রথম ফোল্ডেবল ফোন লঞ্চ করতে চলেছে। শোনা যাচ্ছে, আগামী মাসে অর্থাৎ এপ্রিলে সম্ভবত প্রথম ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করতে পারে ভিভো কোম্পানি। চিনের একটি ওয়েবসাইট অনুসারে এই তথ্য জানা গিয়েছে যে ভিভো সংস্থা তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে। এপ্রিল মাসে লঞ্চ হতে পারে এই ফোন যার কোডনাম ‘বাটারফ্লাই’। শোনা গিয়েছে যে, ভিভোর প্রথম ফোল্ডেবল স্মার্টফোনে প্রযুক্তিগত ভাবে উন্নত একটি অসামান্য ফিচার থাকতে পারে। যেকোনও ফোল্ডেবল ফোনের ক্ষেত্রে এটিই নাকি কোর কম্পোনেন্ট হিসেবে যুক্ত থাকে। আর সেই ব্যাপারেই উন্নত প্রযুক্তির ব্যবহার হলে অন্যান্য ফোল্ডেবল ফোনের তুলনায় বাজারে অনেকটা এগিয়ে থাকবে ভিভোর ফোল্ডেবল স্মার্টফোন। হুয়াওয়েই এবং স্যামসাং সংস্থা ইতিমধ্যেই ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করেছে। তাদের সঙ্গেই জোরদার প্রতিযোগিতা হতে পারে ভিভোর প্রথম ফোল্ডেবল ফোনের।

চিনের জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের তরফেও আসন্ন ভিভোর প্রথম ফোল্ডেবল ফোন সম্পর্কেও তথ্য প্রকাশ করা হয়েছে। এই ফোল্ডেবল ফোনের সম্ভাব্য ডিজাইনের একটি ছবিও প্রকাশ হয়েছে। সেখানে দেখা গিয়েছে ফোনের কভার স্ক্রিনে থাকতে পারে পাঞ্চ হোল ক্যামেরা। এছাড়াও ওই ছবিতে দেখা গিয়েছে যে কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। আর ফোনের পিছনের অংশে রয়েছে পেরিস্কোপ লেন্স। ওপ্পো ফাইন্ড এন এবং স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩- এর মতো ভিভোর প্রথম ফোল্ডেবল স্মার্টফোনেও ডিজাইন থাকতে পারে।

এই ফোনের হার্ডওয়্যার সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি। তবে শোনা গিয়েছে, উন্নত মানের কোনও হার্ডওয়্যারই থাকতে পারে এই ফোনে। এমনটাই জানিয়েছে ডিজিটাল চ্যাট স্টেশন। অনেক সূত্রে শোনা গিয়েছে যে, ভিভোর প্রথম ফোল্ডেবল ফোনে ওএলইডি ডিসপ্লে থাকতে পারে। বাইরের এবং ভিতরের, দুটো স্ক্রিনেই এই ডিসপ্লে দেখা যেতে পারে। এছাড়াও কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে এই ফোনে। যদিও ভিভো সংস্থা এই প্রসঙ্গে এখনও কিছু জানায়নি। বলা ভাল আসন্ন প্রথম ফোল্ডেবল ফোন সম্পর্কে সেভাবে কিছুই জানায়নি ভিভো সংস্থা। তবে অনুমান করা হচ্ছে ভিভো কোম্পানির প্রথম ফোল্ডেবল ফোন চিনেই প্রথমে লঞ্চ হবে। প্রসঙ্গত উল্লেখ্য, ওপ্পো ফাইন্ড এন ফোনও প্রথমে চিনেই লঞ্চ হয়েছিল।

শোনা যাচ্ছে, ভিভো সংস্থার প্রথম ফোল্ডেবল ফোনে থাকতে পারে একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ওএলইডি আউটার ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। এছাড়াও ওই ফোনের ইন্টারনাল ডিসপ্লে হতে পারে ৮ ইঞ্চির। সেই ডিসপ্লে হতে পারে কিউএইচডি প্লাস রেসোলিউশনের। আর তার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ।

আরও পড়ুন- iPhone Alternative In Russia: আইফোন ফেলে দিয়ে নাগরিকদের ‘আইয়া টি ওয়ান’ ব্যবহার করতে বলছে রাশিয়া, ফোনের বিশেষত্ব কী?