Samsung Galaxy F42 5G: চলতি মাসেই ফোন লঞ্চের সম্ভাবনা, বিক্রি শুরু হবে অক্টোবরে ফ্লিপকার্টের মাধ্যমে

সম্প্রতি IANS- এর একটি রিপোর্টে বলা হয়েছে যে স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোন সেপ্টেম্বর মাসেই লঞ্চ হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। আর ফোনের ডেলিভারি শুরু হবে অক্টোবর মাস থেকে।

Samsung Galaxy F42 5G: চলতি মাসেই ফোন লঞ্চের সম্ভাবনা, বিক্রি শুরু হবে অক্টোবরে ফ্লিপকার্টের মাধ্যমে
এই ফোনে থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 1:27 PM

সেপ্টেম্বরের শেষেই লঞ্চ হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোন। আর এই ফোনের বিক্রি শুরু হবে অক্টোবর মাস থেকে। সম্প্রতি একটি সূত্রে এমনটাই জানা গিয়েছে। জানা গিয়েছে স্যামসাং গ্যালাক্সি ‘এফ’ সিরিজের প্রথম ৫জি ফোন হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এফ৪২। এই ফোনের ব্যবসার জন্য ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের সঙ্গে যুক্ত হয়েছেন স্যামসাং গ্যালাক্সি কর্তৃপক্ষ। ফ্লিপকার্টের সাপোর্ট পেজে চলতি মাসের প্রথমেই জানানো হয়েছিল যে স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোন ভারতেও লঞ্চ হবে। এছাড়াও গুগল প্লে কনসোলের লিস্টেও এই ফোনের নাম দেখা গিয়েছিল।

সম্প্রতি IANS- এর একটি রিপোর্টে বলা হয়েছে যে স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোন সেপ্টেম্বর মাসেই লঞ্চ হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। আর ফোনের ডেলিভারি শুরু হবে অক্টোবর মাস থেকে। স্যামসাং গ্যালাক্সি আসন্ন এই ফোনে ১২ ৫জি ব্যান্ড পর্যন্ত সাপোর্ট থাকবে। এছাড়াও এই ফোনে থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেই ক্যামেরা মডিউলে ৬৪ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসর থাকতে পারে। এছাড়াও শোনা গিয়েছে যে স্যামসাং গ্যালাক্সি ‘এফ’ সিরিজের প্রথম ৫জি ফোনে একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। আর এই ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ৯০Hz।

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ৭ অক্টোবর ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডে’জ সেল শুরু হচ্ছে। এই সেল ইভেন্টের মধ্যেই রয়েছে স্যামসাংয়ের ‘বিগ লঞ্চ অফ দ্য ডে’ এবং ‘বিগ রিভিল’ ইভেন্ট। ২৯ সেপ্টেম্বরের জন্য স্যামসাংয়ের এইসব ইভেন্ট নির্ধারিত হয়েছে। তাই অনুমান করা হচ্ছে ওই দিনই হয়তো স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোন লঞ্চ হবে। গুগল প্লে কনসোলের লিস্টে স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোনের নাম দেখা গিয়েছে। সেখানে বলা হয়েছে যে এই স্মার্টফোন অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হতে পারে। এছাড়াও এই ফোনে থাকতে পারে একটি MediaTek Dimensity ৭০০ প্রসেসর। তার সঙ্গে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ থাকতে পারে। এছাড়াও ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে থাকতে পারে একটি ওয়াটার ড্রপ স্টাইলের নচ ডিজাইন। এছাড়াও এই ফোনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইটেও স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোনের সাপোর্ট পেজ দেখা গিয়েছে। সেখানে মডেল নাম্বার SM-E426B/DS। সব মিলিয়ে অনুমান করা হচ্ছে যে চলতি মাসেই লঞ্চ হবে স্যামসাংয়ের নতুন ৫জি ফোন। অন্যদিকে, ২৮ সেপ্টেম্বর ভারতীয় সময় দুপুর ১২টায় লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোন। অনুমান, এরপরই হয়তো লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোন।