Samsung Galaxy: স্যামসাং গ্যালাক্সি এম৫২ এবং এফ৪২, এই দুই ৫জি ফোনে রয়েছে আকর্ষণীয় ছাড়

ফ্লিপকার্ট এবং অ্যামাজনের ফেস্টিভ সেলে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি এবং স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোনে কত ছাড় রয়েছে, দেখে নিন।

Samsung Galaxy: স্যামসাং গ্যালাক্সি এম৫২ এবং এফ৪২, এই দুই ৫জি ফোনে রয়েছে আকর্ষণীয় ছাড়
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2021 | 10:58 PM

স্যামসাং গ্যালাক্সি দু’টি স্মার্টফোনের উপর অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল ২০২১ সেল এবং ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডে’জ ২০২১ সেলে ছাড় প্রযোজ্য হয়েছে। যে দামে এই দুই ফোন ভারতে লঞ্চ হয়েছে, তার থেকে বর্তমানে দাম কমেছে। এছাড়াও এই দুই ফোনে রয়েছে বিভিন্ন ব্যাঙ্ক অফার এবং নো-কস্ট ইএমআই অপশন।

স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি- এই স্মার্টফোনের ক্ষেত্রে অ্যামাজনে রয়েছে তিন হাজার টাকা ছাড়। বর্তমানে এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৬,৯৯৯ টাকা। অন্যদিকে, এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৮,৯৯৯ টাকা। প্রসঙ্গত উল্লেখ্য, ভারতে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনের উক্ত দুই স্টোরেজ কনফিগারেশনের মডেল লঞ্চ হয়েছিল যথাক্রমে ২৯,৯৯৯ এবং ৩১,৯৯৯ টাকায়।

স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি- এই স্মার্টফোনের ক্ষেত্রে ফ্লিপকার্টের সেলে তিন হাজার টাকা ছাড় রয়েছে। এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের ছাড়প্রাপ্ত দাম ১৭,৯৯৯ টাকা। আসল দাম ছিল ২০,৯৯৯ টাকা। অন্যদিকে এই ফোনেরই ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম বর্তমানে ১৯,৯৯৯ টাকা। লঞ্চের সময় এই মডেলের দাম ছিল ২২,৯৯৯ টাকা।

স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনের বিভিন্ন ফিচার

  • এই ফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ এবং One UI 3.1- এর সাহায্যে। এই ফোনে রয়েছে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার AMOLED প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০Hz।
  • স্যামসাং ‘এম’ সিরিজের এই ৫জি স্মার্টফোনে রয়েছে একটি Qualcomm Snapdragon ৭৭৮G প্রসেসর। তার সঙ্গে রয়েছে ৮ জিবি র‍্যাম। এই ফোনের অনবোর্ড স্টোরেজ ১২৮ জিবি, যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • এই ফোনের পিছনের অংশে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটিংস। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল শুটার এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার রয়েছে। এছাড়াও ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনের ব্যাটারি ৫০০০mAh। তার সঙ্গে রয়েছে ২৫W ফাস্ট চার্জিং সাপোর্ট। কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ, টাইপ সি ইউএসবি পোর্ট, ফিঙ্গারপ্রিন্ট সেনসর, জিপিএস/এ-জিপিএস, এনএফসি ও আরও অনেক কিছু।

স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোনের বিভিন্ন ফিচার

  • এই ফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ এবং One UI 3.1- এর সাহায্যে। এই ফোনে রয়েছে ৬.৬ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০Hz। এই ফোনে একটি MediaTek Dimensity ৭০০ প্রসেসর এবং তার সঙ্গে ৮ জিবি র‍্যাম রয়েছে। এছাড়াও রয়েছে ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ।
  • এই ফোনের পিছনের অংশে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটিংস। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ৫ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল শুটার এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর রয়েছে। এছাড়াও ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • এই ফোনের ব্যাটারি ৫০০০mAh। তার সঙ্গে রয়েছে ১৫W ফাস্ট চার্জিং সাপোর্ট। কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, টাইপ সি ইউএসবি পোর্ট, ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক ও আরও অনেক কিছু।

আরও পড়ুন- OnePlus Diwali Sale: ওয়ানপ্লাসের দিওয়ালি সেলে কোন কোন স্মার্টফোন এবং স্মার্টটিভিতে ছাড় রয়েছে? রইল তালিকা