Samsung Galaxy M52 5G: ভারতে কবে লঞ্চ হবে এই স্মার্টফোন? প্রকাশ্যে নতুন দিনক্ষণ

অ্যামাজনের মাধ্যমেই প্রকাশ্যে এসেছে নতুন টিজার পোস্টার। এই ই-কমার্স সংস্থার ওয়েবসাইটে একটি মাইক্রোসাইটও তৈরি হয়েছে।

Samsung Galaxy M52 5G: ভারতে কবে লঞ্চ হবে এই স্মার্টফোন? প্রকাশ্যে নতুন দিনক্ষণ
ভারতে কবে আসছে স্যামসাং গ্যালাক্সির এই স্মার্টফোন?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 12:04 PM

ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোন। এর আগে শোনা গিয়েছিল যে, স্যামসাং গ্যালাক্সি ‘এম’ সিরিজের এই স্মার্টফোন ১৯ সেপ্টেম্বর লঞ্চের সম্ভাবনা রয়েছে। ই-কমার্স সংস্থা অ্যামাজনের যে টিজার পোস্টারে এই তারিখের উল্লেখ পাওয়া গিয়েছিল, সঙ্গে সঙ্গেই সেই পোস্টার তুলে নেওয়া হয়। অনুমান, যেহেতু কোনও সংস্থা সপ্তাহান্তে মানে শনিবার এবং রবিবার নতুন স্মার্টফোন লঞ্চ করে না, তাই ওই পোস্টার সরিয়ে দেওয়া হয়েছিল। এবার স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনের ‘ইন্ডিয়া লঞ্চ’ বা ভারতে লঞ্চ হওয়ার নতুন দিন প্রকাশ্যে এসেছে।

শোনা যাচ্ছে যে, আগামী ২৮ সেপ্টেম্বর ভারতীয় সময় দুপুর ১২টায় লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোন। অ্যামাজনের মাধ্যমেই প্রকাশ্যে এসেছে নতুন টিজার পোস্টার। এই ই-কমার্স সংস্থার ওয়েবসাইটে একটি মাইক্রোসাইটও তৈরি হয়েছে। অতএব অ্যামাজন থেকে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনে কেনা যাবে, এটা স্পষ্ট। স্যামসাং কর্তৃপক্ষও টুইট করে তাদের নতুন ফোন লঞ্চের কথা ঘোষণা করেছে।

স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনের সম্ভাব্য বিভিন্ন ফিচার

  • স্যামসাংয়ের এই ফোনে থাকতে পারে ৬.৭ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস Super AMOLED ডিসপ্লে। ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১১- র সাহায্যে। এই ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে সুরক্ষার জন্য কর্নিং গোরিলা গ্লাস ৫ প্রোটেকশন থাকতে পারে। আর ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz। এছাড়াও ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে সেলফি ক্যামেরা সেনসর সেটিংয়ের জন্য থাকতে পারে একটি হোল-পাঞ্চ ডিজাইন।
  • স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনে থাকতে পারে একটি Qualcomm Snapdragon 778G প্রসেসর। তার সঙ্গে ৬ জিবি এবং ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে। এছাড়াও এই ফোনে থাকে মাইক্রো এসডি কার্ড। তার সাহায্যে ইন্টারনাল স্টোরেজের পরিমাণ বাড়ানো সম্ভব।
  • স্যামসাংয়ের এই স্মার্টফোনের পিছনের অংশ বা ব্যাকপ্যানেলে একটি ট্রিপল ক্যামেরা সেটিংস থাকতে পারে। সেখানে একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, একটি ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল শুটার এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার থাকতে পারে। এছাড়াও ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে ৩২ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনের সাইডের অংশে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকতে পারে। ফোনের ওজন হতে পারে ১৭৫ গ্রামের আশপাশে। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ নিয়ে ভারতে লঞ্চে হতে পারে এই ফোন।
  • অ্যানড্রয়েড ১১ ওএস এবং One UI 3.1- এর সাহায্যে পরিচালিত হতে পারে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোন। কালো, সাদা এবং নীল রঙে ভারতে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি ‘এম’ সিরিজের এই ৫জি স্মার্টফোন।
  • এই ফোনে থাকতে পারে ৫০০০mAh ব্যাটার। তার সঙ্গে ২৫W র‍্যাপিড চার্জিং সাপোর্ট। জানা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনের তুলনায় সরু বা স্লিম হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোন। ৭.৪মিলিমিটার পুরু হতে পারে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোন।

আরও পড়ুন- Nokia G10: ভারতে লঞ্চ হয়েছে নোকিয়া ‘জি’ সিরিজের নতুন স্মার্টফোন, দাম কত?