Samsung Galaxy M53 5G: ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার দুর্ধর্ষ গ্যালাক্সি এম৫৩ ৫জি লঞ্চ করল স্যামসাং, দাম কত জানেন?

Price And Specifications: স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোনটি দেশে লঞ্চ হয়ে গেল। ২৩,৯৯৯ টাকা থেকে ফোনটির দাম শুরু হচ্ছে। ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত যাবতীয় গুরুত্বপূর্ণ তথ্য জেনে নিন।

Samsung Galaxy M53 5G: ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার দুর্ধর্ষ গ্যালাক্সি এম৫৩ ৫জি লঞ্চ করল স্যামসাং, দাম কত জানেন?
দুরন্ত ক্যামেরা ও শক্তিশালী প্রসেসরের গ্যালাক্সি এম৫৩ ৫জি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2022 | 2:06 PM

শুক্রবার স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি (Samsung Galaxy M53 5G) ফোনটি ভারতে লঞ্চ হয়ে গেল। একাধিক আকর্ষণীয় ফিচার্স রয়েছে এই স্যামসাং (Samsung) স্মার্টফোনে। পারফরম্যান্সের জন্য দেওয়া হয়েছে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর। রয়েছে একটি ৬.৭ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ়। প্রাইমারি সেন্সর হিসেবে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপের এই স্মার্টফোনে একটি ১০৮ মেগাপিক্সেল সেন্সর রয়েছে। অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত এই গ্যালাক্সি এম৫৩ ৫জি স্মার্টফোনে অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ২৫ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। গত বছর ভারতে যে গ্যালাক্সি এম৫২ ৫জি লঞ্চ হয়েছিল, তারই পরবর্তী প্রজন্ম হল এই গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোনটি। একাধিক স্টোরেজ মডেল রয়েছে এই ফোনের, যাদের দাম শুরু হচ্ছে ২৩,৯৯৯ টাকা থেকে।

দাম ও উপলব্ধতা

স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোনটি ভারতে লঞ্চ করা হয়েছে মোট দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহযোগে। তাদের মধ্যে ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের এই ফোনের দাম ২৩,৯৯৯ টাকা। অন্য দিকে আবার ফোনটির একটু হাই-এন্ড মডেল অর্থাৎ ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে ২৫,৯৯৯ টাকা। ২৯ এপ্রিল ঠিক দুপুর ১২টায় অ্যামাজন এবং স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইটে কেনাকাটির জন্য উপলব্ধ হবে এই ফোনটি। নীল এবং সবুজ এই দুই কালার অপশনে পাওয়া যাবে ফোনটি।

অফার

আকর্ষণীয় অফারও দেওয়া হচ্ছে এই স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোনের সঙ্গে। আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ও ইএমআই ট্রান্জাকশনের মাধ্যমে যে সব কাস্টমাররা এই ফোনটি ক্রয় করবেন, তাঁরা ২,৫০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেয়ে যাবেন। স্যামসাংয়ের তরফ থেকে আরও জানানো হয়েছে যে, এম সিরিজ়ের অন্যান্য ফোন ব্যবহারকারীদের জন্যও এই নতুন গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোনে থাকছে আরও ২,০০০ টাকা অতিরিক্ত ছাড়।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

ডুয়াল সিম সাপোর্টেড এই স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ দ্বারা চালিত হবে। একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ইনফিনিটি-ও সুপার অ্যামোলেড প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে ফোনটিতে যার রেজ়োলিউশন ১০৮০x২৪০০ পিক্সেলস এবং রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ়। ডিসপ্লেটি গোরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত। পারফরম্যান্সের জন্য এই হ্যান্ডসেটে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর, যা পেয়ার করা রয়েছে ৮জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে। ফোনটির সবথেকে গুরুত্বপূর্ণ ফিচার হল তার ‘র‌্যাম প্লাস’ ফিচারটি, যার মাধ্যমে অব্যবহৃত স্টোরেজ থেকে ৮জিবি ভার্চুয়াল র‌্যাম হিসেবে ব্যবহার করা যাবে।

ফোনটির ফটোগ্রাফি ডিপার্টমেন্টও ঢেলে সাজানো হয়েছে। স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি ফোনে রয়েছে একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ১০৮ মেগাপিক্সেল সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে দেওয়া হয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো এবং আর একটি ডেপথ ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে রয়েছে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

১২৮জিবি পর্যন্ত ইনবিল্ট স্টোরেজ রয়েছে এই গ্যালাক্সি স্মার্টফোনের। এই স্টোরেজ আবার একটি মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ১টিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যেতে পারে। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস এবং একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ আর ফ্রি নয়! এই বিশেষ ফিচারটি ব্যবহার করতে এবার টাকা লাগবে

আরও পড়ুন: ৮৪৯৯ টাকায় ভারতে লঞ্চ হল রেডমি ১০এ, ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে

আরও পড়ুন: ৬০০০ এমএএইচ ব্যাটারি, ৮ জিবি র‍্যাম নিয়ে ভারতে লঞ্চ হল রেডমি ১০ পাওয়ার, দাম কত?