Samsung Galaxy S21 FE: ভারতে আসছে এই স্মার্টফোন, শুরু প্রি-বুকিং, দাম কত হতে পারে?

স্যামসাং ইন্ডিয়ার ই-স্টোর থেকে এই প্রি-বুকিং করা যাবে। একই সঙ্গে প্রি-বুকিংয়ের সুবিধা থাকছে স্যামসাং শপ অ্যাপেও। ৫ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত চলবে প্রি-বুকিং।

Samsung Galaxy S21 FE: ভারতে আসছে এই স্মার্টফোন, শুরু প্রি-বুকিং, দাম কত হতে পারে?
আগামী ১১ জানুয়ারি ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোন।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jan 06, 2022 | 3:13 PM

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই বা ফ্যান এডিশন মডেল লঞ্চ হতে চলেছে ভারতে। ইতিমধ্যেই এই ফোনের জন্য প্রিবুকিং শুরু হয়ে গিয়েছে। আগামী ১১ জানুয়ারি এই স্মার্টফোন লঞ্চ হবে দেশে। দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাংয়ের এই ফোনে রয়েছে ‘ফাস্টেস্ট চিপ’। জানা গিয়েছে, ভারতে লঞ্চ হতে চলা স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে Exynos ২১০০ প্রসেসর থাকবে। ব্রিটেনে ইতিমধ্যেই এই ফোন লঞ্চ হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে রয়েছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে। এছাড়াও এই ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস। সেখানে ৩০এক্স জুম যুক্ত ক্যামেরা সেনসর রয়েছে। এছাড়াও এই ফোনে রয়েছে ৪৫০০এমএএইচ ব্যাটারি।

ভারতে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের সম্ভাব্য দাম 

ভারতে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের দাম কত হতে পারে সেই প্রসঙ্গেও আভাস পাওয়া গিয়েছে। শোনা যাচ্ছে, এই ফোনের দাম ভারতে শুরু হতে পারে ৫২ হাজার টাকা থেকে। আবার জনপ্রিয় টিপস্টার যোগেশ বরার জানিয়েছেন, ভারতে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের দাম আসলে হতে পারে ৪৮ থেকে ৪৯ হাজার টাকার মধ্যে। অন্যান্য অনেক সূত্রেও শোনা গিয়েছে যে, ভারতে এই স্মার্টফোনের দাম শুরু হতে পারে ৫২ হাজার টাকা থেকে।

এবার দেখে নেওয়া যাক স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের প্রি-বুকিং সংক্রান্ত তথ্য এবং বিভিন্ন অফার

৯৯৯ টাকা টোকেন মানি দিয়ে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের জন্য প্রি-বুকিং করতে পারবেন ভারতীয় ইউজাররা। স্যামসাং ইন্ডিয়ার ই-স্টোর থেকে এই প্রি-বুকিং করা যাবে। একই সঙ্গে প্রি-বুকিংয়ের সুবিধা থাকছে স্যামসাং শপ অ্যাপেও। ৫ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত চলবে প্রি-বুকিং। আর ১১ জানুয়ারি থেকে ভারতে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের বিক্রি শুরু হবে।

যাঁরা প্রি-রিজার্ভেশন করবেন তাঁরা এই স্যামসাং স্মার্টফোনের জন্য একটি ‘নেক্সট গ্যালাক্সি ভিআইপি পাস’ পাবেন। এর সাহায্যে ওই নির্দিষ্ট সংখ্যক ইউজাররা একটি ২৬৯৯ টাকা দামের গ্যালাক্সি স্মার্ট ট্যাগ পাবেন একদম বিনামূল্যে। এছাড়াও ক্রেতারা প্রি-রিজার্ভ পাস ক্যানসেল করার সুযোগও পাবেন এবং সেক্ষেত্রে পুরো টাকা রিফান্ড অর্থাৎ ফেরতও পাবেন তাঁরা।

একনজরে দেখে নিন স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনের বিভিন্ন স্পেসিফিকেশন

  • অ্যানড্রয়েড ১২ এবং One UI 4- এর সাহায্যে পরিচালিত হবে এই ফোন।
  • এই ফোনে ৬.৪ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ।
  • স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর বা Exynos ২১০০ প্রসেসর থাকতে পারে। এর সঙ্গে ৮ জিবি পর্যন্ত র‍্যাম যুক্ত থাকবে।
  • এই ফোনের পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস রয়েছে। সেখানে একটি ১২ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর সঙ্গে ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো শুটার রয়েছে। এছাড়াও ফোনের সামনের ডিসপ্লেতে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।
  • স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনে ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে। কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ। জিপিএস/এ-জিপিএস, এনএফসি, টাইপ- সি ইউএসবি পোর্ট। এছাড়াও এই ফোনে একটি ইন-ডিসপ্লে অপটিকাল ফিঙ্গারপ্রিন্ট সেনসর রয়েছে।
  • এই ফোনে ৪৫০০এমএএইচ ব্যাটারি, ২৫ ওয়াটের ওয়্যারড চার্জিং এবং ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট রয়েছে। এই ফোন আসলে একটি IP68 সার্টিফায়েড ডিভাইস। অর্থাৎ এই ফোন ডাস্ট এবং ওয়াটার রেসিসট্যান্ট। ফোনের ওজন ১৭৭ গ্রাম।

আরও পড়ুন- Xiaomi 11i 5G: শাওমির আর একটা শক্তিশালী ফোন লঞ্চ হল ভারতে, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং, শাওমি ১১আই ৫জি-র দাম কত?

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla