Smartphones Launching in December 2021: ডিসেম্বরে লঞ্চ হতে পারে যেসমস্ত স্মার্টফোন, দেখুন তালিকা

একাধিক নামিদামি সংস্থার স্মার্টফোন রয়েছে এই তালিকায়। দেখে নিন সেগুলো কী কী।

Smartphones Launching in December 2021: ডিসেম্বরে লঞ্চ হতে পারে যেসমস্ত স্মার্টফোন, দেখুন তালিকা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 12:52 PM

ডিসেম্বর মাসে লঞ্চ হতে পারে যেসমস্ত স্মার্টফোন, রইল তার তালিকা। একাধিক সংস্থার স্মার্টফোন রয়েছে এই তালিকায়। একনজরে দেখে নেওয়া যাক ২০২১ সালের শেষ মাসে কী কী ফোন লঞ্চ হতে পারে।

রেডমি কে৫০ সিরিজ

রেডমি কে৫০ সিরিজ লঞ্চের সম্ভাবনা রয়েছে। এই সিরিজে রয়েছে রেডমি কে৫০, রেডমি কে৫০ প্রো এবং রেডমি কে৫০ প্রো প্লাস, এই তিনটি ফোন। রেডমি কে৫০ ফোনে থাকবে ৬.২৮ ইঞ্চির একটি OLED ডিসপ্লে। সেখানে থাকবে ফুল এইচডি প্লাস রেসোলিউশন। এই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। এই ডিসপ্লের উপর থাকতে পারে একটি ২.৫ডি কার্ভড ট্যাম্পারড গ্লাস। এছাড়াও থাকতে পারে কর্নিং গোরিলা গ্লাসের লেটেস্ট ভার্সান। এছাড়াও থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। ৬, ৮ এবং ১২ জিবি র‍্যাম ও ৬৪, ১২৮ এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সমেত লঞ্চ হতে পারে রেডমি কে৫০ ফোন।

রেডমি কে৫০ প্রো ফোনে থাকতে পারে একটি Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর এবং তার সঙ্গে থাকতে পারে ১২ জিবি র‍্যাম। এই ফোনে ৬.৬৯ ইঞ্চির ডিসপ্লে এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও ফোনের পিছনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর থাকতে পারে। এই ফোনের সামনের ডিসপ্লেতে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। রেডমি কে৫০ প্রো ফোনে ৪৫০০mAh ব্যাটারি থাকতে পারে।

রেডমি কে৫০ সিরিজের সবচেয়ে শক্তিশালী ফোন রেডমি কে৫০ প্রো- তে থাকবে একটি ৬.৬৯ ইঞ্চির AMOLED ডিসপ্লে এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর। এছাড়াও এই ফোনে Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর থাকতে পারে। আর তার সঙ্গে থাকবে ৬ জিবি র‍্যাম। এই ফোনের ব্যাটারি হবে ৫০০০mAh। এখানে আবার ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

iQOO ৮ লেজেন্ড 

এই ফোনে থাকবে ৬.৭৮ ইঞ্চির AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। এই ফোনে Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর থাকতে পারে। তার সঙ্গে ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে। এছাড়াও ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স, ৪৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেনসর এবং ১৬ মেগাপিক্সেলের টেলিফটো স্ন্যাপার থাকতে পারে। সেলফি ক্যামেরা হিসেবে থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট সেনসর। এই ফোনে ৪৫০০mAh ব্যাটারি, ১২০ ওয়াটের ওয়্যারড এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জিং ফিচার রয়েছে।

রিয়েলমি নারজো ৫০এ প্রাইম

এই ফোনে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। এছাড়া থাকবে ৬০০০mAh ব্যাটারি। এই ফোনে Mediatek Helio G৮৫ প্রসেসর, ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকবে। এই ফোনেও ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও ফোনের ডিসপ্লেতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর থাকতে পারে। আর ফোনের পিছনের অংশে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

রিয়েলমি সি৩৫

এই ফোনে ৬.৬ ইঞ্চির IPS LCD ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে একটি অক্টা-কোর MediaTek Helio G৮০ প্রসেসর থাকতে পারে, যার সঙ্গে আবার ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে। এই ফোনেও ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। আর থাকতে পারে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

আরও পড়ুন- Poco X4 Series: ভারতে লঞ্চ হতে পারে পোকো এক্স৪ এবং পোকো এক্স৪ প্রো, এই সিরিজে রয়েছে আরও দুটো স্মার্টফোন