Tecno Pop 5C: চিনের সংস্থা Tecno- র নতুন স্মার্টফোন আনুষ্ঠানিক ভাবে ঘোষিত হলেও দাম নির্ধারণ হয়নি

আনুষ্ঠানিক ভাবে এই ফোনের ঘোষণা করা হলেও, এখনও এই ফোনের দাম নির্ধারিত হয়নি। শুধু তাই নয়, ফোনের অন্যান্য ফিচারের বিশদ বিবরণও এখনও প্রকাশ্যে আসেনি।

Tecno Pop 5C: চিনের সংস্থা Tecno- র নতুন স্মার্টফোন আনুষ্ঠানিক ভাবে ঘোষিত হলেও দাম নির্ধারণ হয়নি
দেখে নিন, এই স্মার্টফোনের বিভিন্ন ফিচার।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 14, 2021 | 3:29 PM

চিনের সংস্থা Tecno- র নতুন স্মার্টফোন Tecno Pop 5C আনুষ্ঠানিক ভাবে প্রকাশিত হয়েছে সংস্থার আন্তর্জাতিক ওয়েবসাইটে। এন্ট্রি লেভেলের এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১০ (গো এডিশন)- এর সাহায্যে। ট্র্যাডিশনাল ডিজাইনের এই ফোনের সামনের অংশে রয়েছে thick bezels। ফোনের পিছনের অংশে রয়েছে একটি ৫ মেগাপিক্সেলের ক্যামেরা সেনসর। Tecno Pop 5C ফোনের এন্ট্রি লেভেল মডেলে একটিই রেয়ার ক্যামেরা সেনসর রয়েছে। একটি আয়তাকার ক্যামেরা মডিউলের মধ্যে এই সেনসর সেট করা রয়েছে। এছাড়াও Tecno Pop 5C স্মার্টফোনে একটি ২৪০০mAh ব্যাটারি এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এর আগে চলতি বছর অগস্ট মাসে লঞ্চ হয়েছিল Tecno Pop 5P।

যদিও Tecno Pop 5C ফোনের দাম এখনও প্রকাশ্যে আসেনি। তবে সংস্থার গ্লোবাল ওয়েবসাইটে অফিশিয়াল ভাবে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন। লেক ব্লু এবং ডার্ক ব্লু, এই দুই রঙে লঞ্চ হয়েছে Tecno Pop 5C ফোন। একনজরে দেখে নেওয়া যাক এই ফোনের অন্যান্য ফিচার।

১। Tecno Pop 5C ফোনে একটি ৫ ইঞ্চির FWVGA ডিসপ্লে রয়েছে। এই ফোনের প্রসেসর কী হবে তা এখনও জানা যায়নি। এই প্রসেসরের সঙ্গে যুক্ত রয়েছে ১ জিবি র‍্যাম। এছাড়াও এই ফোনে যে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে তা আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ানো সম্ভব।

২। ৫ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা সেনসরের সঙ্গে এই স্মার্টফোনের সামনের ডিসপ্লেতে ২ মেগাপিক্সেলের একটা সেলফি ক্যামেরা সেনসর রয়েছে। Tecno Pop 5C ফোনের ক্যামেরায় রয়েছে AI Face Beauty, HDR, Smile Shit, AI Sticker, Bokeh মোড।

৩। কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ব্লুটুথ ভি ৪.২, ওয়াই-ফাই ২.৪GHz, জিপিএস, জিএসএম, ন্যানো সিম, মাইক্রো ইউএসবি পোর্ট, জিপিআরএস, এফএম এবং আরও অনেক কিছু। এই ফোনের ওজন ১৫০ গ্রাম। ফোনের সঙ্গে তার বাক্সে থাকবে একটা চার্জার, চার্জিং কেবল এবং প্রোটেক্টিভ শেল।

আনুষ্ঠানিক ভাবে এই ফোনের ঘোষণা করা হলেও, এখনও এই ফোনের দাম নির্ধারিত হয়নি। শুধু তাই নয়, ফোনের অন্যান্য ফিচারের বিশদ বিবরণও এখনও প্রকাশ্যে আসেনি। ভারতে Tecno Pop 5C ফোন লঞ্চ হবে কিনা তাও স্পষ্ট নয়। তবে বিশেষজ্ঞদের অনেকের অনুমান, চিনের সংস্থা Tecno- র এই স্মার্টফোন হয়তো একটি বাজেট ফোন হতে পারে। অর্থাৎ দাম থাকতে পারে সাধারণ মানুষের সাধ্যের মধ্যে। ফোনের বিভিন্ন ফিচার দেখেও অনুমান করা হচ্ছে যে, সম্ভবত এই ফোনের দাম আকাশছোঁয়া না হয়ে বরং সকলের সাধ্যের মধ্যেই থাকবে।