Tecno Pova 5G: ভারতে লঞ্চ হয়েছে টেকনো পোভা ৫জি স্মার্টফোন, দাম কত? দেখুন বিভিন্ন স্পেসিফিকেশন

একটিই স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে টেকনো পোভা ৫জি ফোন। Aether Black- এই একটিই রঙে বিক্রি হবে এই ফোন। কেনা যাবে অ্যামাজন থেকে।

Tecno Pova 5G: ভারতে লঞ্চ হয়েছে টেকনো পোভা ৫জি স্মার্টফোন, দাম কত? দেখুন বিভিন্ন স্পেসিফিকেশন
অ্যামাজন থেকে কেনা যাবে এই ফোন। Photo Credit: Gizmochina
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2022 | 4:24 PM

টেকনো পোভা ৫জি ফোন (Tecno Pova 5G) লঞ্চ হয়েছে ভারতে। টেকনো সংস্থার এই ৫জি ফোনে রয়েছে একটি মিডিয়াটেক Dimensity ৯০০ প্রসেসর (MediaTek Dimensity 900 SoC)। তার সঙ্গে যুক্ত রয়েছে ৮ জিবি র‍্যাম। এই ফোনের ব্যাক প্যানেলে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর রয়েছে। এর পাশে আবার জনপ্রিয় ফুটবল ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি এফসি- র (Manchester City FC) লোগোও রয়েছে। ৬০০০ এমএএইচের ব্যাটারি রয়েছে টেকনো পোভা ৫জি ফোনে। কোম্পানির দাবি এই ব্যাটারির সাহায্যে ৩২ দিন পর্যন্ত স্ট্যান্ডাবাই এবং ১৮৩ ঘণ্টা মিউজিক প্লেব্যাক সাপোর্ট দেওয়া সম্ভব।

ভারতে টেকনো পোভা ৫জি ফোনের দাম এবং উপলব্ধতা

টেকনো পোভা ৫জি ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে ১৯,৯৯৯ টাকা। এই একটিই স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে টেকনো পোভা ৫জি ফোন। Aether Black- এই রঙে বিক্রি হবে টেকনো পোভা ৫জি স্মার্টফোন। আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে অ্যামাজনের শুরু হবে ফোনের বিক্রি। প্রথম ১৫০০ ক্রেতাকে ১৯৯৯ টাকার একটি পাওয়ার ব্যাঙ্ক বিনামূল্যে দেওয়া হবে টেকনো সংস্থার তরফে।

টেকনো পোভা ৫জি ফোনের স্পেসিফিকেশন

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১১ এবং টেকনো সংস্থার HiOS 8.0 – এর সাহায্যে।
  • এই ফোনে রয়েছে একটি ৬.৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ।
  • টেকনো পোভা ৫জি ফোনে একটি মিডিয়াটেক Dimensity ৯০০ প্রসেসর রয়েছে। তার সঙ্গে যুক্ত রয়েছে ৮ জিবি র‍্যাম। এই র‍্যামের পরিমাণ ১১ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। ফোনের ইন্টারনাল স্টোরেজকে মেমোরি ফিউশন টেকনোলজির সাহায্যে ব্যবহার করে র‍্যামের পরিমাণ বাড়ানো সম্ভব।
  • টেকনো পোভা ৫জি ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেখানে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। সেই সঙ্গে সেকেন্ডারি ও টার্সিয়ারি সেনসর ও একটি কোয়াড ফ্ল্যাশ রয়েছে। এই ফোনের ডিসপ্লেতে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ডুয়াল ফ্ল্যাশ রয়েছে।
  • এই ফোনের ইনবিল্ট স্টোরেজের পরিমাণ ১২৮ জিবি। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে সেটা ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে টেকনো পোভা ৫জি ফোনে ৫জি। ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.০ এবং জিপিএস সাপোর্ট রয়েছে। এছাড়াও রয়েছে ৬০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৮ ওয়াটের চার্জিং সাপোর্ট। ইউএসবি টাইপ- সি পোর্ট দিয়ে এই ফোনে চার্জ দেওয়া সম্ভব।
  • টেকনো পোভা ৫জি ফোনে একটি IPX2 রেটেড স্প্ল্যাশ রেজিসট্যান্ট ফোন।

আরও পড়ুন- Poco M4 Pro 5G: ভারতে কবে লঞ্চ হতে চলেছে পোকো এম৪ প্রো ৫জি স্মার্টফোন? ঘোষণা হয়েছে দিনক্ষণ