Tecno Spark 8T: ১৫ ডিসেম্বর ভারতে আসছে টেকনো স্পার্ক ৮টি, মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

Tecno Spark 8T Launch Date In India: ১৫ ডিসেম্বর ভারতে লঞ্চ করতে চলেছে এই ফোনটি। কোম্পানির তরফ থেকে এদিন ঘোষণা করা হয়েছে। তার আঘেই ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন।

Tecno Spark 8T: ১৫ ডিসেম্বর ভারতে আসছে টেকনো স্পার্ক ৮টি, মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা
টেকনো স্পার্ক ৮টি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 7:47 PM

ইটস অফিসিয়াল! ১৫ ডিসেম্বর লঞ্চ করতে চলেছে টেকনো স্পার্ক ৮টি। সোমবরাই সংস্থার তরফ থেকে এই ঘোষণা করা হয়েছে। পাশাপাশি আসন্ন এই স্মার্টফোনের একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কেও ধারণা দিয়েছে টেকনো মোবাইল। অ্যামাজন ল্যান্ডিং পেয়ে দেখা গিয়েছে ফোনটি। আর সেখান থেকে ফোনের ডিজাইন, স্পেসিফিকেশন সংক্রান্ত প্রায় সব তথ্যই প্রকাশ্যে চলে এসেছে। এই স্মার্টফোনে থাকছে একটি মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ৬.৬ ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে এবং শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি।

অ্যামাজনে এই টেকনো স্পার্ক ৮টি ফোনের যে ল্যান্ডিং পেজটি তৈরি হয়েছে, সেখান থেকে জানা গিয়েছে ১৫ ডিসেম্বর ঠিক দুপুর ১২টার পর থেকে এই ফোনটি প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে। যদিও টেকনো মোবাইলের তরফ থেকে এই ফোনের দাম সম্পর্কে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। টেকনো স্পার্ক ৮টি স্মার্টফোনের মোট চারটি কালার অপশন থাকছে – আতলান্তিক ব্লু, কোকোয়া গোল্ড আইরিস পার্পল এবং তুর্কোইজ় সিয়ান।

এর আগেই যেমনটা আমরা জানিয়েছি, টেকনো স্পার্ক ৮টি ফোনে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, যার অ্যাপার্চার f/১.৬। সেকেন্ডারি আরও একটি ক্যামেরা থাকছে। তবে তার সেন্সর নির্দিষ্ট করে জানা যায়নি এখনও পর্যন্ত। ফোনের রিয়ার ক্যামেরা মডিউলে থাকছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। বোকে সাপোর্ট, ১০৮০পি টাইম-ল্যাপস ফটোগ্রাফি ইত্যাদি একাধিক গুরুত্বপূর্ণ ফিচার্স থাকবে এই ফোনের রিয়ার ক্যামেরার মডিউলে।

একটি ৬.৬ ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে দেওয়া হচ্ছে, যার রেজোলিউশন ১০৮০X২৪০৮ পিক্সেলস, পিক্সেল ডেনসিটি ৪০১ppi এবং সর্বাধিক ব্রাইটনেস ৫০০ nits। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে যার অ্যাপার্চার f/২.০। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে যা ৩৮ দিনের স্ট্যান্ডবাই টাইম এবং ১১ ঘণ্টার ভিডিয়ো প্লেব্যাক টাইম দিতে পারে।

প্রসঙ্গত, চলতি বছরের নভেম্বরর মাঝামাঝি সময়ে ভারতে লঞ্চ হয়েছিল টেকনো স্পার্ক ৮টি। এই ফোনে রয়েছে একটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। একটি ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপও দেওয়া হয়েছে ফোনটিতে। এছাড়াও রয়েছে একটি অত্যন্ত শক্তিশালী ৫০০০ এমএএইচ ব্যাটারি, যা ৩৩ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই টেকনো স্পার্ক ৮ প্রো আসলে টেকনো স্পার্ক ৮ ফোনের আপগ্রেডেড ভার্সন। এই ফোনটি আবার সেপ্টেম্বরে লঞ্চ হয়েছিল। রয়েছে একটি মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর, ৪জিবি র‌্যাম এবং শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি।

আরও পড়ুন: Realme GT 2 Series: রিয়েলমি জিটি ২ সিরিজের স্পেশ্যাল ইভেন্ট আগামী ২০ ডিসেম্বর, লঞ্চ হতে পারে রিয়েলমি জিটি ২ প্রো

আরও পড়ুন: Infinix Note 11 And Infinix Note 11S: সস্তার দুটি অনবদ্য ফোন লঞ্চ করল ইনফিনিক্স, ট্রিপল ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি, দাম কত?

আরও পড়ুন: iPhone Tips: অল্প ব্যবহারেই আইফোনের স্টোরেজ টইটুম্বুর? ফাঁকা করার সহজ টোটকা জেনে নিন