Infinix Note 11 And Infinix Note 11S: সস্তার দুটি অনবদ্য ফোন লঞ্চ করল ইনফিনিক্স, ট্রিপল ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি, দাম কত?

Infinix New Smartphones In India: সোমবারই দেশে এসে গেল ইনফিনিক্স নোট ১১ এবং ইনফিনিক্স নোট ১১এস। এই দুটি স্মার্টফোনেই রয়েছে ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। দাম-সহ এই ফোনের অন্যান্য ফিচার্স জেনে নিন।

Infinix Note 11 And Infinix Note 11S: সস্তার দুটি অনবদ্য ফোন লঞ্চ করল ইনফিনিক্স, ট্রিপল ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি, দাম কত?
ভারতে ইনফিনিক্স-এর নতুন স্মার্টফোন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 4:43 PM

বাজেট সেগমেন্টে ভারতে দুটি অসাধারণ স্মার্টফোন নিয়ে এল ইনফিনিক্স। সোমবারই দেশে এসে গেল ইনফিনিক্স নোট ১১ এবং ইনফিনিক্স নোট ১১এস (Infinix Note 11 And Infinix Note 11S)। এই দুটি স্মার্টফোনেই রয়েছে ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এদের মধ্যে ইনফিনিক্স নোট ১১ ফোনে রয়েছে একটি AMOLED ডিসপ্লে যাতে ওয়াটারড্রপ-স্টাইল নচ রয়েছে। অন্য দিকে ইনফিনিক্স নোট ১১এস মডেলে রয়েছে IPS ডিসপ্লে এবং হোল-পাঞ্চ কাটআউট। পারফরম্যান্সের দিক থেকে ইনফিনিক্স নোট ১১ ফোনটি চালিত হবে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর এবং ইনফিনিক্স নোট ১১এস ফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর। এই দুটি ফোনেই রয়েছে অত্যন্ত শক্তিশালী ৫০০০এমএএইচ ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

ইনফিনিক্স নোট ১১ এবং ইনফিনিক্স নোট ১১এস ভারতে দাম ও উপলব্ধতা

ভারতে এই নতুন ইনফিনিক্স নোট ১১ ফোনটি লঞ্চ করা হয়েছে মাত্র ১১,৯৯৯ টাকায়। একটিই মাত্র স্টোরেজ রয়েছে এই মডেলের। সেই ৪জিবি ও ৬৪জিবি স্টোরেজ মডেলের জন্যই এই দাম ধার্য করা হয়েছে। তিনটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে এই ফোনের – সেলেস্টিয়াল স্নো, গ্লেসিয়ার গ্রিন এবং গ্রাফাইট ব্ল্যাক। ২৩ ডিসেম্বর থেকে শুধু মাত্র ফ্লিপকার্টেই এই ফোনটি কিনতে পারবেন।

অন্য দিকে ইনফিনিক্স নোট ১১এস ফোনটি লঞ্চ করা হয়েছে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে। ফোনের বেস মডেল অর্থাৎ ৬জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ১২,৯৯৯ টাকা। আবার এই ফোনের ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ স্পেসের দাম ১৪,৯৯৯ টাকা। হেজ় গ্রিন, মিথ্রিল গ্রে এবং সিম্ফনি সিয়ান – এই তিনটি কালার অপশনে লঞ্চ করা হয়েছে ফোনটি। ২০ ডিসেম্বর থেকে এই ফোনের বিক্রিবাট্টা আরম্ভ হবে।

ইনফিনিক্স নোট ১১ স্পেসিফিকেশনস

ডুয়াল সিম সাপোর্টেড এই ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক কোম্পানির XOS 10 কাস্টম স্কিন দ্বারা চালিত হবে। একটি ৬.৭ ইঞ্চির ফুল HD+ AMOLED ডিসপ্লে রয়েছে এই ফোনে, যার রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস এবং টাচ স্যাম্পলিং রেট ১৮০Hz। প্রসেসর হিসেবে এই ফোনে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর।

এই ইনফিনিক্স নোট ১১ স্মার্টফোনে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে রয়েছে একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং আর একটি AI লেন্স। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই এবং ব্লুটুথ ভি৫ কানেক্টিভিটি। একটি USB Type-C চার্জিং পোর্ট রয়েছে এই ফোনে। এছাড়া থাকছে একটি শক্তিশালী ৫০০০এমএএইচ ব্যাটারি যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। একটি ৩.৫মিমি হেডফোন জ্যাকও রয়েছে ফোনটিতে।

ইনফিনিক্স নোট ১১এস স্পেসিফিকেশনস

সফ্টওয়্যার হিসেবে ডুয়াল সিম সাপোর্টেড এই ফোনে রয়েছে কোম্পানির XOS 10 কাস্টম স্কিন। একটি ৬.৯৫ ইঞ্চির ফুল HD+ IPS ডিসপ্লে দেওয়া হয়েছে ফোনটিতে, যার রিফ্রেশ রেট ১২০Hz। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর।

এই স্মার্টফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

কানেক্টিভিটির দিক থেকে এই ইনফিনিক্স নোট ১১এস ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই এবং ব্লুটুথ ভি৫ সাপোর্ট। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক এবংUSB Type-C চার্জিং পোর্ট।

আরও পড়ুন: Oppo Find X4: আনুষ্ঠানিক লঞ্চের আগে প্রকাশ্যে ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোনের সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন

আরও পড়ুন: Moto Edge X30: চিনে লঞ্চ হয়েছে মোটো এজ এক্স৩০ ফোন, রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর

আরও পড়ুন: Discount on OnePlus Phone: ওয়ানপ্লাস ৯, ৯ প্রো এবং নর্ড সিই ফোনে আকর্ষণীয় ছাড়! কোথায়, কীভাবে পাবেন? দেখে নিন