Moto Edge X30: চিনে লঞ্চ হয়েছে মোটো এজ এক্স৩০ ফোন, রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর

মোটো এজ এক্স৩০ ফোনে রয়েছে ৬০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। এছাড়াও রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর।

Moto Edge X30: চিনে লঞ্চ হয়েছে মোটো এজ এক্স৩০ ফোন, রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর
৬০ মেগাপিক্সেলের সেলফি সেনসর রয়েছে এই ফোনে।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2021 | 9:58 PM

মোটোরোলার নতুন ফ্ল্যাগশিপ হিসেবে লঞ্চ করেছে মোটো এজ এক্স৩০ ফোন। জানা গিয়েছে, এই ফোনে রয়েছে কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এছাড়াও মোটোরোলার এই ফোনে রয়েছে ১৪৪ হার্টজের OLED ডিসপ্লে। এছাড়াও ফোনের পিছনের অংশে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা। তার সঙ্গে রয়েছে ৬৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। আপাতত চিনেই লঞ্চ হয়েছে মোটো এজ এক্স৩০ ফোন। এছাড়াও লঞ্চ হয়েছে মোটো এজ এক্স৩০ স্পেশ্যাল এডিশন ফোন।

মোটোরোলা এজ এক্স৩০ ফোনের দাম কত?

মোটো এজ এক্স৩০ ফোনের দাম শুরু হচ্ছে CNY ৩১৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৮,০০০ টাকা। এই ফোনের বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম এটা ধার্য হয়েছে। এছাড়াও মোটো এজ এক্স৩০ ফোনের আরও দু’টি স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে। সেগুলি হল ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ও ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ। এই দুই ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে CNY ৩৩৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৪০,৪০০ টাকা এবং CNY ৩৫৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৪২,৮০০ টাকা। এছাড়াও মোটো এজ এক্স৩০ স্পেশ্যাল এডিশনের দাম CNY ৩৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৪৭,৬০০ টাকা। এই ফোনের কনফিগারেশন হল ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ।

মোটোরোলা এজ এক্স৩০ ফোনের বিভিন্ন স্পেসিফিকেশন

  • অ্যানড্রয়েড ১২ আউট অফ দ্য বক্সের সাহায্যে পরিচালিত হবে এই ফোন। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস POLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। এছাড়াও রয়েছে HDR10+ সাপোর্ট।
  • মোটো এজ এক্স৩০ ফোনে রয়েছে একটি অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এর সঙ্গে রয়েছে ১২ জিবি LPDDR5 র‍্যাম।
  • এই স্মার্টফোনের পিছনের অংশে রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। তার মধ্যে রয়েছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার। এছাড়াও রয়েছে ৫০ মেগাপিক্সেলের একটি ওয়াইড অ্যাঙ্গেল শুটার এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর।
  • মোটো এজ এক্স৩০ ফোনে রয়েছে ৬০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • মোটোরোলার এই ফোনে ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ রয়েছে। কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি ৫.২, জিপিএস/এ-জিপিএস, এনএফসি এবং টাইপ-সি ইউএসবি পোর্ট। ফোনের সাইডে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • মোটো এজ এক্স৩০ ফোনে ৫০০০mAh ব্যাটারির সঙ্গে ৬৮ ওয়াটের টার্বো পাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এই ফোনের ওজন ১৯৪ গ্রাম।

আরও পড়ুন- Smartphones: স্যামসাং, ওয়ানপ্লাস এবং আরও অনেক স্মার্টফোন… ২০২২ সালে নজর থাকুক এই পাঁচটি ফোনে

আরও পড়ুন- Realme 2nd Largest Smartphone Brand: স্যামসাংকে টপকে ভারতের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি, এক নম্বরে শাওমি