Smartphones: স্যামসাং, ওয়ানপ্লাস এবং আরও অনেক স্মার্টফোন… ২০২২ সালে নজর থাকুক এই পাঁচটি ফোনে

আগামী বছর লঞ্চ হতে চলা অনেক ফোনেই কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে।

Smartphones: স্যামসাং, ওয়ানপ্লাস এবং আরও অনেক স্মার্টফোন... ২০২২ সালে নজর থাকুক এই পাঁচটি ফোনে
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2021 | 8:31 PM

আগামী বছর অর্থাৎ ২০২২ সালে বেশ কিছু স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। তার মধ্যে অনেক ফোনেই কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। আগামী বছর লঞ্চ হতে চলা কোন কোন স্মার্টফোনের দিকে আপনি নজর রাখবেন, সেগুলো একনজরে দেখে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এস২২- স্যামসাং এস সিরিজের এই ফোন আগামী বছর নজরে রাখবেন অতি অবশ্যই। জানুয়ারির শেষভাগে কিংবা ফেব্রুয়ারির মাসের শুরুর দিকে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি এস২২ ফোন। কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন চিপসেট থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে। স্যামসাং গ্যালাক্সি এস২২ ফোনের সঙ্গে এস২২ প্লাস এবং আলট্রা মডেলও লঞ্চ হতে পারে। ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে এইসব ফোনে। সেই সঙ্গে এস-পেনের সাপোর্ট থাকতে পারে গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনে।

মোটোরোলা এজ ৩০ আলট্রা- মোটো এজ ৩০ আলট্রা ফোন মোটোরোলার সবচেয়ে শক্তিশালী ফোন হিসেবে আগামী বছর লঞ্চ হতে চলেছে। এই সিরিজের সবচেয়ে হাই-এন্ড মডেল হতে চলেছে ফোন। এই ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট থাকতে পারে। এছাড়াও ডিসপ্লেতে থাকতে পারে পাঞ্চ-হোল ডিজাইন। সেখানে ফ্রন্ট ক্যামেরা সেনসর থাকতে পারে। ফোনের পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা থাকতে পারে। ফোনের পিছনে থাকতে পারে মোটোরোলার লোগো। এই ফোনে ৬.৬ ইঞ্চির OLED প্যানেল থাকতে পারে যার রিফ্রেশ রেট হতে পারে ১৪৪ হার্টজ। HDR10+ সাপোর্টও থাকতে পারে এই ফোনে। এছাড়াও ৫০০০mAh ব্যাটারি এবং ফাস্ট চার্জিং সাপোর্ট এই ফোনে থাকার সম্ভাবনা রয়েছে। ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও থাকতে পারে মোটো এজ ৩০ আলট্রা ফোনে।

ওয়ানপ্লাস ১০- স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপ থাকতে পারে ওয়ানপ্লাস ১০ ফোনেও। ওয়ানপ্লাস ৯ সিরিজের সাকসেসর হিসেবে এই ওয়ানপ্লাস ১০ সিরিজ লঞ্চ হতে চলেছে। এই ফোনের সফটওয়্যারেই নজর রয়েছে সকলের। নতুন ডিজাইনও যুক্ত হবে এই ফোনে। ক্যামেরা ফিচারের দিক দিয়েও ওয়ানপ্লাস ৯ সিরিজের তুলনায় অনেকটা আপগ্রেডেড ক্যামেরা থাকবে ওয়ানপ্লাস ১০ সিরিজে।

শাওমি ১২- শাওমি ১১ সিরিজের পর এবার সাকসেসর হিসেবে আসতে চলেছে শাওমি ১২ সিরিজ। এই প্রথম শাওমির ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপ থাকতে পারে। একাধিক স্টোরেজ ভ্যারিয়েন্টে এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। থাকতে পারে ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট এবং কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। এই ফোনে আন্ডার ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরাও থাকার সম্ভাবনা রয়েছে।

iQOO ৯- iQOO ৭ এবং iQOO ৮ সিরিজের পর চিনের সংস্থা ভিভোর সাব-ব্র্যান্ড iQOO এবার লঞ্চ করতে চলেছে iQOO ৯ সিরিজের স্মার্টফোন। অন্যান্য ফোনের তুলনায় কম দামে শক্তিশালী স্পেসিফিকেশন থাকতে পারে এই ফোনে। এখানে থাকতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। ডুয়াল স্পিকার থাকতে পারে এই ফোনে। আর গেমিং ফোন হিসেবেও এই ফোন ব্যবহার করা যেতে পারে। তার জন্য থাকবে বিশেষ প্রেশার সেনসিটিভ শোল্ডার বাটন।

আরও পড়ুন- Realme 2nd Largest Smartphone Brand: স্যামসাংকে টপকে ভারতের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি, এক নম্বরে শাওমি