Best Smartphones: ৩০ হাজার টাকা বাজেটে এই মুহূর্তের সেরা ৫ স্মার্টফোন, তালিকা দেখে নিন

Smartphones under 30,000: স্মার্টফোন কিনলে ৩০ হাজার টাকা বাজেট সেগমেন্ট এই মুহূর্তে আপনার জন্য সেরা হতে পারে। এই সেগমেন্টে সেরা ৫ ফোনের সুলুকসন্ধান।

Best Smartphones: ৩০ হাজার টাকা বাজেটে এই মুহূর্তের সেরা ৫ স্মার্টফোন, তালিকা দেখে নিন
প্রতীকী ছবি. Photo Credit: YouTube
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 5:22 PM

স্মার্টফোন কিনবেন? বাজেট কি ৩০,০০০ টাকা? এই প্রাইস ক্যাটেগরিতে ভারতে এই মুহূর্তে একাধিক স্মার্টফোন রয়েছে। তার মধ্যে অধিকাংশ ফোনেই আবার ৫জি কানেক্টিভিটিও দেওয়া হয়েছে। গেমিং ফোন, দুর্ধর্ষ ক্যামেরা ফোন, এমনকি আইফোনও পেয়ে যেতে পারেন এই ৩০ হাজার টাকা রেঞ্জে। তবে এই বিরাট একটা প্রাইস ক্যাটেগরির মধ্যে সঠিক স্মার্টফোন খুঁজে বের করাটা সত্যিই কষ্টকর, যদি না আপনি সাম্প্রতিকতম টেক ট্রেন্ডে টাচে না থাকেন। চিন্তার কিসের? এই সেগমেন্টের কিছু চমৎকার স্মার্টফোন সম্পর্কে জেনে নিন।

ওপ্পো রেনো ৬ (দাম ২৯,৯৯০ টাকা)

৫জি সাপোর্টেড এই ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর দ্বারা চালিত হবে। রয়েছে একটি শক্তিশালী ৪৩০০এমএএইচ ব্যাটারি, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। একটি ৬.৪ ইঞ্চির OLED ডিসপ্লে দেওয়া হয়েছে এই ফোনে, যার রিফ্রেশ রেট ৯০Hz। একটি ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে ফোনটিতে।

অ্যাপল আইফোন এসই (দাম ২৯,৯৯৯ টাকা)

এই মুহূর্তের সবথকে সস্তার আইফোন মডেল। ৫জি কানেক্টিভিটি নেই। তবে এ১৩ বায়োনিক চিপ র পারফরম্যান্স দিতে পারে। কমপ্যাক্ট ডিজাইনের এই ফোনটির ওজনও যথেষ্ট কম। ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য রয়েছে IP67 প্রোটেকশন রেটিং। ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। ছোট্ট ৪.৭ ইঞ্চির LCD ডিসপ্লে রয়েছে এবং ফোনের ব্যাটারি জীবনও দীর্ঘমেয়াদি।

পোকো এফ৩ জিটি (২৮,৯৯৯ টাকা)

গেমারদের জন্য আদর্শ স্মার্টফোন। ডাইমেনসিটি ১২০০ চিপসেট দ্বারা চালিত এই ফোনে ১২৮জিবি পর্যন্ত স্টোরেজ উপলব্ধ। ৬.৬৭ ইঞ্চির AMOLED ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০Hz। শক্তিশালী একটি ৫০৬৫এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে, যা ৬৭ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। একাধিক গেমিং স্পেসিফিকেশনস রয়েছে, তার মধ্যে উল্লেখযোগ্য হল ডেডিকেটেড শোল্ডার কি। ৬৪ মেগাপিক্সেল কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপও রয়েছে এই ফোনে।

আইকিউওও জেড৫ (২৩,৯৯০ টাকা)

আর একটি গেমিং স্মার্টফোন। তবে তার দাম কম। এই স্মার্টফোনে প্রসেসর হিসেবে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট, যা পেয়ার করা রয়েছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে। একটি ১২০Hz IPS LCD ডিসপ্লে রয়েছে ফোনটিতে। ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৪৪ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপও রয়েছে, যা ফোটোগ্রাফারদের জন্য অত্যন্ত সহায়ক।

শিয়াওমি এমআই ১১এক্স (২৭,৯৯৯ টাকা)

অত্যন্ত ফাস্ট একটি স্মার্টফোন, হ্যাং করার কোনও সম্ভাবনা নেই। রয়েছে স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট এবং সফ্টওয়্যার হিসেবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫। অত্যন্ত জ়িপি একটা ফোন, যা খুশি নিশ্চিন্তে চালানো যেতে পারে। ১২০Hz AMOLED ডিসপ্লে রয়েছে এই ফোনে। নিশ্চিন্তে এক দিনের ব্যাটারি ব্যাকআপ দিতে রয়েছে ৪৫২০এমএএইচ একটি ব্যাটারি। এই ফোনের ব্যাটারি ৩৩ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করবে। তবে ফোনের ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা দামের সঙ্গে কখনই সুবিচার করতে পারে না।

আরও পড়ুন: Xiaomi 12: এই ফোনে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের মেন ক্যামেরা সেনসর, ফাঁস ফোনের পিছনের অংশের ছবি

আরও পড়ুন: MIUI 12.5 Enhanced Update: লেটেস্ট অ্যান্ড্রয়েড আপডেটে এবার দুর্দান্ত পারফর্ম করবে শিয়াওমি ১১ লাইট এনএই ৫জি, মিলবে দীর্ঘস্থায়ী ব্যাটারি-জীবন

আরও পড়ুন: Xiaomi 11T Pro: ব্লুটুথ এসআইজি সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে এই ফোনের নাম, দ্রুত ভারতে লঞ্চের সম্ভাবনা