Xiaomi 12: এই ফোনে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের মেন ক্যামেরা সেনসর, ফাঁস ফোনের পিছনের অংশের ছবি

শাওমি ১২ ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৫০ মেগাপিক্সেলের মেন ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।

Xiaomi 12: এই ফোনে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের মেন ক্যামেরা সেনসর, ফাঁস ফোনের পিছনের অংশের ছবি
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 1:00 PM

শাওমি ১২ ফোনের রেয়ার প্যানেল বা পিছনের অংশে ছবি ফাঁস হয়েছে। বলা হচ্ছে সেটি শাওমি ১২ ভ্যানিলা মডেলের ছবি। আর এই ছবি থেকে শাওমি ১২ স্মার্টফোন সিরিজের বেস ভ্যারিয়েন্টের রেয়ার ক্যামেরা মডিউল এবং রেয়ার প্যানের ডিজাইন সম্পর্কে ধারণা করা গিয়েছে। ছবিতে দেখা গিয়েছে যে, এই ফোনে থাকছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সঙ্গে থাকছে একটি ফ্ল্যাশ লাইট। এই ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংসে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই ফোনে একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি টেলিফটো লেন্স থাকতে পারে। অনুমান করা হচ্ছে ডিসেম্বর মাসের শেষের দিকে শাওমি ১২ ফোন লঞ্চ হতে পারে।

চিনের মাইক্রোব্লগিং ওয়েবসাইট উইবোতে এক টিপস্টার Passerby জানিয়েছেন যে, শাওমি ১২ স্মার্টফোনে ক্যামেরা মডিউলে একটি বড় কাট আউট থাকতে পারে। সেখানে মেন ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও থাকতে পারে দুটো ছোট কাট আউট। সেখানে একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল এবং একটি ম্যাক্রো শুটার থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা মডিউলে নজর কেড়েছে ফ্ল্যাশ লাইট। ক্যামেরা মডিউল ছাড়াও অনলাইনে ফাঁস হওয়া ছবি থেকে শাওমি ১২ ফোনের পিছনের অংশের ডিজাইন সম্পর্কে আন্দাজ করা গিয়েছে। তবে আপাতত নজরে রয়েছে এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংসের ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি টেলিফটো সেনসর।

শাওমি ১২ স্মার্টফোন সিরিজের সম্ভবত তিনটি মডেল লঞ্চ হতে চলেছে। সেগুলি হল- শাওমি ১২, শাওমি ১২ এক্স এবং শাওমি ১২ প্রো। এই তিনটি ফোনের ইন্টারনাল কোডনেম যথাক্রমে এল৩, এল৩এ এবং এল২। টিপস্টাল ডিজিটাল চ্যাট সেটেশনের মাধ্যমে এই কোডনেমগুলো জানা গিয়েছে। শোনা গিয়েছে, শাওমি ১২ সিরিজের এই ফোনগুলিতে কোয়ালকমের নতুন আধুনিক এবং শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। এছাড়াও এই ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১২ এবং MIUI ১৩- র সাহায্যে।

শাওমি ১২ ফোনের পিছনের অংশের ডিজাইন এবং রেয়ার ক্যামেরা মডিউল সম্পর্কে তথ্য জানা গেলেও এই ফোনের অন্যান্য স্পেসিফিকেশনও এখনও প্রকাশ্যে আসেনি। লঞ্চের আগে ধীরে ধীরে শাওমি কর্তৃপক্ষ তাঁদের আসন্ন ফোন সম্পর্কে অন্যান্য তথ্য প্রকাশ করবে বলে অনুমান করা হচ্ছে।

আরও পড়ুন- MIUI 12.5 Enhanced Update: লেটেস্ট অ্যান্ড্রয়েড আপডেটে এবার দুর্দান্ত পারফর্ম করবে শিয়াওমি ১১ লাইট এনএই ৫জি, মিলবে দীর্ঘস্থায়ী ব্যাটারি-জীবন

আরও পড়ুন- Xiaomi 11T Pro: ব্লুটুথ এসআইজি সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে এই ফোনের নাম, দ্রুত ভারতে লঞ্চের সম্ভাবনা

আরও পড়ুন- Infinix Note 11: ডিসেম্বরেই ভারতে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, দেখুন সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন