Vivo X70 Series: সেপ্টেম্বরের শেষেই ভারতে আসছে ভিভো এক্স৭০ সিরিজ, কবে লঞ্চ?

Vivo X70 Series: ভ্যানিলা বা বেস ভ্যারিয়েন্ট ভিভো এক্স৭০, ভিভো এক্স৭০ প্রো এবং ভিভো এক্স৭০ প্রো+, এই তিনটি ফোন লঞ্চ হতে পারে ভিভো এক্স৭০ সিরিজে।

Vivo X70 Series: সেপ্টেম্বরের শেষেই ভারতে আসছে ভিভো এক্স৭০ সিরিজ, কবে লঞ্চ?
ভারতে লঞ্চ হতে চলেছে ভিভো এক্স৭০ সিরিজ।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2021 | 3:32 PM

অবশেষে ভারতে আসতে চলেছে ভিভো এক্স৭০ সিরিজের স্মার্টফোন। এর আগে অনেকবারই শোনা গিয়েছে যে, সেপ্টেম্বরেই এই ফোন লঞ্চ করবে দেশে। এবার জানা গেল নির্দিষ্ট দিনক্ষণ। আগামী ৩০ সেপ্টেম্বর অর্থাৎ চলতি মাসের শেষের দিকে লঞ্চ হতে চলেছে ভিভো এক্স৭০ সিরিজ। উল্লেখ্য, এই সিরিজে তিনি মডেল লঞ্চ হতে পারে। ভ্যানিলা ভ্যারিয়েন্ট ভিভো এক্স৭০, ভিভো এক্স৭০ প্রো এবং ভিভো এক্স৭০ প্রো+, এই তিনটি ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে ভিভো এক্স৭০ সিরিজে। গত ৯ সেপ্টেম্বর চিনে লঞ্চ হয়েছে ভিভো এক্স৭০ সিরিজ। এই সিরিজের স্মার্টফোনে থাকবে Zeiss optics, gimbal camera ফিচার।

আগামী ৩০ সেপ্টেম্বর ভারতীয় সময় দুপুর ১২টায় দেশে লঞ্চ হবে ভিভো এক্স৭০ সিরিজ। ভিভোর অফিশিয়াল ওয়েবসাইটে এর জন্য একটি মাইক্রোসাইটও তৈরি হয়েছে। সেখানে একটি টাইমার সেট করা হয়েছে। ভিভোর অফিশিয়াল ওয়েবসাইটের ওই মাইক্রোসাইটেই বলা হয়েছে যে নতুন স্মার্টফোনের সিরিজে Zeiss optics থাকতে পারে। সেই সঙ্গে থাকতে পারে Zeiss T coating। এছাড়াও রাতের বেলায় ভাল ছবি তোলার জন্য থাকতে পারে একটি আলট্রা-সেন্সিং gimbal camera। তবে ভারতে ভিভো এক্স৭০ সিরিজ লঞ্চের নির্দিষ্ট তারিখা প্রকাশ্যে এলেও এই সিরিজের বিভিন্ন স্মার্টফোনের দাম দেশে কত হবে তা এখনও স্পষ্ট নয়।

ভিভো এক্স৭০ ফোনের সম্ভাব্য ফিচার- 

ভিভো এক্স৭০ ফোনে থাকতে পারে একটি ৬.৫৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz। এই ডিসপ্লেতে আবার HDR10 সাপোর্ট থাকতে পারে। এছাড়াও এই স্মার্টফোনে থাকতে পারে একটি MediaTek Dimensity ১২০০ প্রসেসর। তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে। এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ৪০ মেগাপিক্সেলের মেন ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। তার সঙ্গে ৩২ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা সেনসরও থাকতে পারে ফোনের সামনের ডিসপ্লেতে। এই ফোনের ব্যাটারি হতে পারে ৪০০০mAh। তার সঙ্গে ৪৪W Flash Charge ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

ভিভো এক্স৭০ প্রো ফোনের সম্ভাব্য ফিচার-

ভ্যানিলা ভ্যারিয়েন্ট বা ভিভো এক্স৭০ ফোনের সঙ্গে প্রো মডেলের ফিচারে অনেক মিল থাকতে পারে। তবে প্রসেসর, ক্যামেরা সেটআপ, স্টোরেজ এবং ব্যাটারির ক্ষেত্রে ফারাক দেখা যাবে। এই ফোনে থাকতে পারে Exynos  ১০৮০ প্রসেসর। তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকতে পারে। এই ফোনে একটি কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। আর সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনের ব্যাটারি হতে পারে ৪৫০০mAh। তার সঙ্গে ৪৪W Flash Charge ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

ভিভো এক্স৭০ প্রো+ ফোনের সম্ভাব্য ফিচার-

এই ফোনে ৬.৭৮ ইঞ্চির আলট্রা এইচডি AMOLED ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz। এই ফোনে একটি স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকতে পারে। এই ফোনেও একটি কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। আর সেখানে ৪৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। তার সঙ্গে ৫৫W Flash Charge ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

কানেক্টিভিটি অপশন হিসেবে ভিভো এক্স৭০ সিরিজের ফোনগুলিতে থাকতে পারে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ৫জি, ব্লুটুথ ভি ৫.২, জিপিএস, GLONASS, Galileo, QZSS, NFC, টাইপ-সি ইউএসবি এবং ইউএসবি OTG ফিচার।

আরও পড়ুন- Apple iPhone 13: অ্যাপেল আইফোন ১৩-এর মিনি থেকে শুরু করে প্রো ম্যাক্স মডেলগুলির মধ্যে তফাৎ কোথায়, জেনে নিন…